ঋদ্ধিমানকে খেলানো নিয়ে কোচ-অধিনায়কের মতানৈক্য

দ্বিতীয় টেস্টে ঋদ্ধিমান সাহাকে খেলানো নিয়ে দুই মেরুতে কোচ-অধিনায়ক, খবর সূত্রের। 

Updated: Jan 13, 2018, 10:08 PM IST
ঋদ্ধিমানকে খেলানো নিয়ে কোচ-অধিনায়কের মতানৈক্য

অমিতাভ ঘোষ 

কেপটাউনে দশ ক্যাচ নেওয়ার পরের ম্যাচেই বাদ ঋদ্ধিমান সাহা। সেঞ্চুরিয়ান টেস্টে ঋদ্ধিকে বাদ দিয়ে কোহলি দলে নিলেন পার্থিব প্যাটেলকে। ভারতীয় দলের এই সিদ্ধান্তে রীতিমত বিতর্ক তৈরি হয়েছে। সূত্রের খবর, ঋদ্ধিমানকে বসানোর সিদ্ধান্ত নিয়েছেন বিরাট কোহলি। শোনা যাচ্ছে, অধিনায়কের এই সিদ্ধান্তে অমত পোষণ করেছিলেন কোচ রবি শাস্ত্রী।   

কেপটাউনে নজির গড়ার পরেই সেঞ্চুরিয়ানে বাদ পড়েছেন ঋদ্ধিমান সাহা। বাংলার উইকেটরক্ষককে বাদ দিয়ে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে ভারতীয় দলে নেওয়া হয়েছে পার্থিব প্যাটেলকে। অধিনায়ক বিরাট কোহলি বলছেন, ঋদ্ধির না কি হ্যামস্ট্রিংয়ে চোট! সূত্রের খবর, চোটের কথা বলে শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা করেছেন বিরাট কোহলি। আসলে সেঞ্চুরিয়ানে ব্যাটিং শক্তি বাড়ানোর জন্যই ঋদ্ধিকে বাদ পড়তে হয়েছে। ভারতীয় দল সূত্রে খবর, কোহলির মতে, গতিময় পিচে পার্থিবের ব্যাটিং ঋদ্ধির থেকে ভাল। তাই তাকে প্রথম একাদশে রাখার উচিত। তবে অধিনায়কের এই সিদ্ধান্তে আপত্তি জানান কোচ রবি শাস্ত্রী।এই সিদ্ধান্ত মেনে নিতে একপ্রকার বাধ্য হন তিনি। 

আরও পড়ুন- ক্যাচ ফেললেন পার্থিব, প্যাভিলিয়নে বসে দেখলেন ঋদ্ধি

প্রশ্ন হল, ঋদ্ধি এই মূহুর্তে ভারতের সেরা উইকেটরক্ষক।বিদেশের পিচেও ভাল ব্যাটিং করেছেন।কেপটাউন টেস্টে ব্যাটে রান পাননি ঠিকই।কিন্তু, সেখানে তাবড় তাবড় ব্যাটসম্যানরাও ব্যর্থ। এমনকী অধিনায়ক কোহলিও ব্যর্থ হয়েছেন। তাহলে ঋদ্ধির উপর কোপ কেন? তা নিয়ে যথেষ্ট ধন্দে ক্রিকেটমহল।

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close