২৫ সাল বাদ দক্ষিণ আফ্রিকায় সিরিজ জয়ের লক্ষ্যে টিম ইন্ডিয়া

দক্ষিণ আফ্রিকা- ১১৮ অলআউট, ভারত- ১১৯/১ (২০.৩ ওভার)

Updated By: Feb 4, 2018, 06:31 PM IST
২৫ সাল বাদ দক্ষিণ আফ্রিকায় সিরিজ জয়ের লক্ষ্যে টিম ইন্ডিয়া

নিজস্ব প্রতিবেদন: দক্ষিণ আফ্রিকাকে ১১৮ রানে অলআউট করার পর ২-০ ছিল সময়ের অপেক্ষা। সেটাই হল। মাত্র ২০.৩ ওভারেই লক্ষ্যে পৌঁছে গেল বিরাট কোহলি অ্যান্ড কোং। বিরাট কোহলি ৪৬ রানে অপরাজিত। অর্ধ শতরান করে অপরাজিত শিখর ধবন। ৯ উইকেটে অনায়াসে জয় পেল টিম ইন্ডিয়া। এবার লক্ষ্য তৃতীয় ম্যাচ। যে গতিতে ভারত দৌড়চ্ছে, তাতে সিরিজ জয় অসম্ভব নয়।    

১১৮ রান তাড়া করতে নেমে শুরুতেই রোহিত শর্মার উইকেট হারায় টিম ইন্ডিয়া। তবে খেলা ধরে নেন গতম্যাচের নায়ক বিরাট কোহলি ও শিখর ধবন। ৫১ রান করেন ধবন। কোহলি ৪৬ রান।    

স্পিনের ছোবলে ডারবানে দিশেহারা হয়েছিল দক্ষিণ আফ্রিকা। সামলেছিলেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডু প্লেসি। কিন্তু, সেঞ্চুরিয়নে চোটের কারণে তিনি নেই। খেলছেন না আর এবি ডেভিলিয়ার্সও। ডেভিলিয়ার্স-ডু প্লেসিহীন দক্ষিণ আফ্রিকার ব্যাটিং নির্ভর করছিল হাসিম আমলার উপরে। তাঁকে ফেরান ভুবনেশ্বর কুমার। বাকি কাজটা সারেন স্পিনাররা। যুজবেন্দ্র চহল নেন ৫টি উইকেট। ৩টি উইকেট তুলে নেন কুলদীপ যাদব। বল হাতে প্রথম ওভারেই কুলদীপের শিকার এডেন মার্করাম ও ডেভিড মিলার। 

এদিন টসে জিতে ফিল্ডিং নিয়েছিলেন বিরাট কোহলি। সেই কৌশল খেটে গেল। ৬ ম্যাচের সিরিজে ২-০ এগিয়ে গেল টিম ইন্ডিয়া। দক্ষিণ আফ্রিকায় ভারতের এই দাপট আগে কখনও দেখা যায়নি।    

আরও পড়ুন- অনুর্ধ্ব ১৯ বিশ্ব একাদশে ঠাঁই পেলেন ৫ ভারতীয়

.