আজ বিশ্বকাপে ভারত-পাকিস্তান মহারণ কখন, কোথায় দেখবেন? জেনে নিন

আজ টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে ভারতের সঙ্গে মুখোমুখি লড়াইয়ে সমতা ফেরাতে চাইবে পাকিস্তান।

Updated By: Nov 11, 2018, 10:29 AM IST
আজ বিশ্বকাপে ভারত-পাকিস্তান মহারণ কখন, কোথায় দেখবেন? জেনে নিন

নিজস্ব প্রতিবেদন : হকি, ক্রিকেট কিংবা কাবাডি-যে কোনও খেলাতেই হোক না কেন ভারত-পাকিস্তান মহারণ মানেই আলাদা উত্তেজনা, সে বিশ্বের যে প্রান্তেই হোক! মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপে আজ গায়ানায় মহারণ। বাইশ গজে মুখোমুখি চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। বিশ্বকাপের প্রথম ম্যাচে নিউ জিল্যান্ডের বিরুদ্ধে দুরন্ত জয়ের পর এবার পাক বধের লক্ষ্যে হরমনপ্রীত কৌর অ্যান্ড কোম্পানি।

আরও পড়ুন - হরমনপ্রীতের ঝোড়ো শতরান, টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘জয়যাত্রা’ শুরু ভারতের

ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে ওয়ার্ল্ড টি-টোয়েন্টির শুরুতেই ভারত অধিনায়ক হরমনপ্রীত কৌরের ব্যাটিং তাণ্ডব, সঙ্গে জেমাইমা রডরিগেজের দুরন্ত অর্ধশতরানে ভর করে কিউই চ্যালেঞ্জ সামলে এবার সামনে পাকিস্তান। প্রথম ম্যাচে ব্যাটসম্যানদের পাশাপাশি বোলারদের পারফরম্যান্সও বেশ ভাল। অভিষেক ম্যাচে হেমলতা ৩টি উইকেট তুলে নেন। তিন উইকেট নেন পুনম যাদবও। রাধা যাদব দুটি এবং অরুন্ধতী রেড্ডি একটি উইকেট নেন। উল্টোদিকে পাকিস্তান বিশ্বকাপের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ৫২ রানে হেরেছে। তাই ভারতের বিরুদ্ধে জিতে বিশ্বকাপে জয়ের সরণীতে ফিরতে মরিয়া আয়েশা, নাহিদা, আলিয়ারা।

এখন পর্যন্ত মেয়েদের টি-টোয়েন্টিতে ভারত-পাক মুখোমুখি হয়েছে ১০ বার। যার ৮টিতে জিতেছে ভারত আর পাকিস্তান জিতেছে মাত্র ২ বার। পাকিস্তানের মেয়েরা ভারতের বিরুদ্ধে যে দুটি টি-টোয়েন্টি জিতেছে সে দুটিই আবার বিশ্বকাপের মঞ্চে। এর আগে পাঁচ বার বিশ্বকাপে আমনে-সামনে লড়াইয়ে তিন বার জিতেছে ভারত। আজ টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে ভারতের সঙ্গে মুখোমুখি লড়াইয়ে সমতা ফেরাতে চাইবে পাকিস্তান।

* কখন শুরু ভারত-পাকিস্তান ম্যাচ?
# আইসিসি ওমেনস ওয়ার্ল্ড টি-টোয়েন্টিতে ভারত-পাকিস্তান ম্যাচ শুরু আজ ভারতীয় সময় রাত ৮:৩০ মিনিটে।

* কোথায় দেখবেন মহারণ?
# ভারত-পাকিস্তান মহারণ দেখতে পাবেন স্টার স্পোর্টস ওয়ান এবং স্টার স্পোর্টস ওয়ান এইচডি-তে।
# ম্যাচের লাইভ স্ট্রিমিং দেখতে পাবেন হটস্টার এবং জিও টিভি-তে

.