রোহিতের রেকর্ডের দিনে ভারতের জয়, নায়ক পাণ্ডিয়া

শুরু থেকেই ঝোড়ো ব্যাটিং করতে শুরু করেন রোহিত শর্মা। ২৯ বলে অর্ধশতরান করেন তিনি। 

Updated By: Feb 8, 2019, 06:34 PM IST
রোহিতের রেকর্ডের দিনে ভারতের জয়, নায়ক পাণ্ডিয়া

নিজস্ব প্রতিনিধি : এক ভুল বারবার হয় না। সেটাই যেন বোঝাল টিম ইন্ডিয়া। নিউ জিল্যান্ড-এর বিরুদ্ধে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে হারের পর ঘুরে দাঁড়াল রোহিত শর্মার ভারত। রোহিত আগেই বলেছিলেন, ব্যাটিং-বোলি-ফিল্ডিং, তিন বিভাগেই ভুল-ত্রুটি শুধরে ফিরবে তাঁর দল। সেটাই খাতায়-কলমে প্রমাণ করল তাঁর দল। গত ম্যাচ থেকে শিক্ষা নিয়ে দ্বিতীয় ম্যাচে আবার আগের মতো শক্তিশালী দেখাল ভারতীয় দলকে।  শুক্রবার ইডেন পার্কে নিউজিল্যান্ডকে সাত উইকেটে হারালেন রোহিতরা। 

আরও পড়ুন- টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রান রোহিতের

এদিন প্রথমে ব্যাটিং করল নিউজিল্যান্ড। দুই ওপেনার টিম সেইফার্ট ও কলিন মুনরো ইনিংস বেশি দূর এগিয়ে নিয়ে যেতে পারেননি । দুজনেই মাত্র ১২ রান করে ফেরেন। এর পর নিউ জিল্যান্ডের অন্যতম ভরসা কেন উইলিয়ামসনও বড় ইনিংস খেলতে পারেননি । তিনি করলেন মাত্র ২০ রান।  কলিন মুনরো, কেন উইলিয়ামসন ও ড্যারিল মিচেলকে দ্রুত প্যাভিলিয়নে ফিরিয়ে নিউ জিল্যান্ড ব্যাটিংয়ের কোমর ভেঙে দেন ক্রুনাল পাণ্ডিয়া। এর পর অবশ্য রস টেলর দায়িত্ব নেন। ৩৬ বলে ৪২ রানের ইনিংস খেলে ইনিংস টেনে নিয়ে যান তিনি। অন্যদিকে, কলিন ডি গ্র্যান্ডহোম ঝোড়ো ইনিংস খেলতে থাকেন। মাত্র ২৮ বলে ৫০ রান করেন তিনি। ১৫৮/৮-এ ইনিংস শেষ করে নিউ জিল্যান্ড। এদিন অবশ্য ড্যারেল মিচেলের এলবিডব্লু আউট নিয়ে বিতর্ক রয়ে গেল। হটস্পটে দেখা গিয়েছিল বল ব্যাট স্পর্শ করেছে। তার পরও আম্পায়াররা তাঁকে আউট দেন।

আরও পড়ুন-  বিশ্বকাপের আগে শক্তি বাড়াল অস্ট্রেলিয়া, দলে ঢুকলেন রিকি পন্টিং

শুরু থেকেই ঝোড়ো ব্যাটিং করতে শুরু করেন রোহিত শর্মা। ২৯ বলে অর্ধশতরান করেন তিনি। আরেকদিকে, ধৈর্যশীল ইনিংস খেলতে থাকেন শিখর ধাওয়ান। ৩১ বলে ৩০ রান করে ভারতীয় ইনিংসের ভিত গড়ে দেন তিনি। এদিন রোহিত আবার রেকর্ডও করলেন। আন্তর্জাতিক টি-২০-তে সর্বোচ্চ রানের রেকর্ড এখন তাঁর পকেটে। এতদিন মার্টিন গাপ্তিলে নামের পাশে ছিল সেই রেকর্ড। ধোনি এদিন ১৭ বলে ২০ রান করে অপরাজিত ছিলেন। ঋষভ পন্থ ২৮ বলে ৪০ রানে অপরাজিত। ১৮.৫ ওভারে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় ভারত। ম্যাচের সেরা হয়েছেন ক্রুনাল পাণ্ডিয়া।

.