অ্যাডিলেডে জয়ী ভারত

অ্যাডিলেডে ত্রিদেশীয় সিরিজের ম্যাচে অস্ট্রেলিয়াকে ৪ উইকেটে হারাল ভারত। এদিন ফরেস্ট এবং ডেভিড হাসির অনবদ্য ব্যাটিংয়ে ভর করে ৮ উইকেটে ২৬৯ রান তোলে অসিরা। জবাবে ৬ উইকেট খুইয়ে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় ভারত। ভারতের পক্ষে গৌতম গম্ভীর সর্বোচ্চ ৯২ রান করেন।

Updated By: Feb 12, 2012, 06:11 PM IST

অ্যাডিলেডে ত্রিদেশীয় সিরিজের ম্যাচে অস্ট্রেলিয়াকে ৪ উইকেটে হারাল ভারত। এদিন ফরেস্ট এবং ডেভিড হাসির অনবদ্য ব্যাটিংয়ে ভর করে ৮ উইকেটে ২৬৯ রান তোলে অসিরা। জবাবে ৬ উইকেট খুইয়ে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় ভারত। ভারতের পক্ষে গৌতম গম্ভীর সর্বোচ্চ ৯২ রান করেন। 
এদিন শুরুতে অস্ট্রেলিয়ার ৩ ব্যাটসম্যান পন্টিং, ওয়ার্নার ও ক্লার্ককে ক্রিজে জমে যাওয়ার আগেই ফিরিয়ে দেয় ভারত। যদিও এরপর জুটি বেঁধে দলকে এগিয়ে নিয়ে যান ফরেস্ট ও হাসি। ব্যক্তিগত ৬৬ রানে ফরেস্ট এবং ৭২ রানে আউট হন হাসি। জবাবে ব্যাট করতে নেমে সেওয়াগ ও গম্ভীর শুরুটা ভালই করেন। তবে সেওয়াগ ও কোহলি অল্প ব্যবধানে ফিরে গেলে দলকে এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব নেন গম্ভীর ও রোহিত শর্মা। রোহিত ৩৩ ও গম্ভীর ৯২ রানে ফিরে গেলে চাপে পড়ে যায় দল। এই সময় সুরেশ রায়নাকে সঙ্গে নিয়ে দলকে এগিয়ে নিয়ে যান ধোনি। রায়না আউট হলেও দলকে কাঙ্ক্ষিত জয় এনে দেন ধোনি। 

.