Neeraj Chopra: 'সবদিক থেকেই অপ্রতিরোধ্য!' সচিন থেকে যুবরাজ, নীরজ বন্দনায় বাইশ গজ

সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছায় ভেসে যাচ্ছেন নীরজ। সচিন তেন্ডুলকর থেকে যুবরাজ সিংয়ের মতো প্রাক্তন মহারথীরা ভূয়সী প্রশংসা করলেন নীরজের।

Updated By: Jul 24, 2022, 04:39 PM IST
Neeraj Chopra: 'সবদিক থেকেই অপ্রতিরোধ্য!' সচিন থেকে যুবরাজ, নীরজ বন্দনায় বাইশ গজ
নীরজে মোহিত বাইশ গজ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অঞ্জু ববি জর্জের (Anju Bobby George) পর দ্বিতীয় ভারতীয় হিসাবে বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে (World Athletics Championships) দেশকে দ্বিতীয় পদক এনে দিয়েছেন নীরজ চোপড়া (Neeraj Chopra)। ২০০৩ সালে প্যারিসে অনুষ্ঠিত বিশ্ব চ্যাম্পিয়নশিপের আসরে অঞ্জু লং জাম্পে ব্রোঞ্জ পেয়েছিলেন। রবির সকালে নীরজ পেলেন জ্যাভলিন রুপো। লিখলেন ভারতীয় অ্যাথলেটিক্সে নতুন ইতিহাস। বলাই বাহুল্য সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছায় ভেসে যাচ্ছেন নীরজ। সচিন তেন্ডুলকর থেকে যুবরাজ সিংয়ের মতো প্রাক্তন মহারথীরা ভূয়সী প্রশংসা করলেন নীরজের।

বিশ্ব চ্যাম্পিয়নশিপে রুপো জিতে নীরজ বলছেন যে, অলিম্পিক্সের থেকেও এই ইভেন্ট কঠিন। আমেরিকার অরিগনে অনুষ্ঠিত বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে 'রুপো'র ফসল ফলিয়ে নীরজ সাংবাদিকদের বলেন, " বিশ্ব চ্যাম্পিয়নশিপে পদক জেতা বিরাট সম্মানের। অ্যাথলেটিক্সে এটি বিরাট প্রতিযোগিতা। বিশ্ব চ্যাম্পিয়নশিপে অধিকাংশ সময়ে কড়া টক্কর দিতে হয়। অলিম্পিক্সের থেকেও বিশ্ব চ্যাম্পিয়নশিপ কঠিন। বিশ্ব মিটে চ্যাম্পিয়নশিপ রেকর্ড অলিম্পিক্সের থেকেও ওপরে। কঠিন লড়াইয়ের মাঠ। এই বছর জ্যাভলিন থ্রোয়াররা দারুণ ফর্মে আছে। দীর্ঘ প্রতীক্ষার পর ভারতকে এই আসরে পদক এনে দিতে আমি খুবই খুশি। আমাদের পুরো ভারতীয় দলই বেশ ভাল করেছে এই ইভেন্টে। ছ'জন ফাইনালে উঠেছে। ভারতীয় অ্যাথলেটিক্সের জন্য ভাল শুরু। আমি নিশ্চিত আগামী দিনে মেজর টুর্নামেন্টে ভারত ভাল করবে।"

৭ অগাস্ট ২০২১। ভারতীয় অ্যাথলেটিক্সে 'রেড লেটার ডে' হিসাবেই লেখা থাকবে। অভিনব বিন্দ্রার পর দ্বিতীয় ভারতীয় হিসাবে ব্যক্তিগত দক্ষতায় অলিম্পিক্সে সোনা জিতেছেন নীরজ। তারপর আর পিছন ফিরে তাকাতে হয়নি দেশের এই তারকা জ্যাভলিন থ্রোয়ার। হরিয়ানার পানিপথে অবস্থিত ছোট্ট গ্রাম খান্ডরা থেকে উঠে আসা নীরজ ইতিহাস লেখাটা অভ্যাসে পরিণত করেছেন।

আরও পড়ুন: Krunal Pandya | Pankhuri Sharma: বাবা হওয়ার সুখবর দিয়েই সদ্যোজাতের নাম জানালেন ক্রুনাল

আরও পড়ুনRavi Shastri | Test Cricket: টেস্ট বাঁচিয়ে রাখার কড়া দাওয়াই দিলেন শাস্ত্রী, বলছেন কমাতে হবে দল!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.