বিশ্বকাপের ভারতীয় দলে ইস্টবেঙ্গল-মোহনবাগান বন্ধু

বিশ্বকাপের যোগ্যতানির্ধারণী পর্বের প্রথম রাউন্ড এবং অনূর্ধ্ব-২৩ এএফসি কাপ চ্যাম্পিয়নশিপের জন্য ৩২ জনের প্রাথমিক দল ঘোষনা করলেন ভারতের নতুন কোচ স্টিফেন কনস্ট্যানটাইন। বিশ্বকাপের প্রাথমিক দলে দুই প্রধান থেকে সুযোগ পেয়েছেন ৯ জন ফুটবলার। তার মধ্যে ইস্টবেঙ্গলের ৬ এবং মোহনবাগানের ৩ ফুটবলার রয়েছেন।

Updated By: Feb 25, 2015, 08:30 PM IST
বিশ্বকাপের ভারতীয় দলে  ইস্টবেঙ্গল-মোহনবাগান বন্ধু

ওয়েব ডেস্ক: বিশ্বকাপের যোগ্যতানির্ধারণী পর্বের প্রথম রাউন্ড এবং অনূর্ধ্ব-২৩ এএফসি কাপ চ্যাম্পিয়নশিপের জন্য ৩২ জনের প্রাথমিক দল ঘোষনা করলেন ভারতের নতুন কোচ স্টিফেন কনস্ট্যানটাইন। বিশ্বকাপের প্রাথমিক দলে দুই প্রধান থেকে সুযোগ পেয়েছেন ৯ জন ফুটবলার। তার মধ্যে ইস্টবেঙ্গলের ৬ এবং মোহনবাগানের ৩ ফুটবলার রয়েছেন।

ইস্টবেঙ্গল থেকে সুযোগ পেয়েছেন সৌমিক দে, রাজু গায়কোয়াড়, অর্ণব মণ্ডল, মেহতাব হোসেন, কেভিন লোবো, ডিকা। মোহনবাগান থেকে সুযোগ পেয়েছেন প্রীতম কোটাল, বলবন্ত সিং, জেজে।

এএফসি অনূর্ধ্ব-২৩'র প্রাথমিক দলে দুই প্রধানের মোট ৬ জন ফুটবলার রয়েছেন।

ইস্টবেঙ্গলের  অভিষেক দাস, অবিনাশ রুই এবং মোহনাবাগান থেকে রয়েছেন সতীশ সিং, জাংপো ভুটিয়া, মনীশ ভার্গব, আদর্শ তামাং।

আইএসএল, আইলিগ এবং ঘরোয়া টুর্নামেন্ট মিলিয়ে সারা বছর যেভাবে ফুটবলাররা খেলায় ব্যস্ত থাকেন তাতে জাতীয় দলে কজন ফুটবলারকে ফিট পাবেন স্টিফেন? এই প্রশ্নের উত্তরে ভারতীয় দলের নতুন কোচের দাবি সারা বছরের ক্যালেন্ডার ফেডারেশনকে আগাম ঠিক করতে হবে।

বিশ্বকাপে যোগ্যতানির্ধারণী পর্বে ভারতের প্রথম ম্যাচে নেপালের বিরুদ্ধে। ১২ মার্চ গুয়াহাটিতে ঘরের মাঠে নেপালের বিরুদ্ধে নামবে ভারত। ফিরতি ম্যাচ ১৭ মার্চ নেপালে। এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপ ২৭ মার্চ থেকে শুরু হবে ঢাকাতে। শিবিরের প্রত্যেক ফুটবলারকে ১ মার্চ রিপোর্ট করতে বলা হয়েছে গোয়াতে।

 

.