আইপিএলে বেঙ্গালুরুর অধিনায়ক নন বিরাট?

আইপিএলে একেবারে ফ্লপ- বিরাট শো।

Updated By: Sep 9, 2018, 05:26 PM IST
আইপিএলে বেঙ্গালুরুর অধিনায়ক নন বিরাট?

নিজস্ব প্রতিবেদন : বিরাট কোহালিকে কি অধিনায়কের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে? টিম ইন্ডিয়ার অধিনায়ক পদ থেকে নয়, ক্যাপ্টেন কোহলির আইপিএলে নেতৃত্ব নিয়ে এমনই প্রশ্ন উঠেছে। আইপিএলে নাকি বেঙ্গালুরুর অধিনায়কত্ব হারাচ্ছেন বিরাট- সূত্রের খবর এমনই।

জাতীয় দলের জার্সিতে একের পর এক আকর্ষণীয় রেকর্ড গড়ে চলেছেন বিরাট কোহলি। টেস্ট র‌্যাঙ্কিংয়ে টিম ইন্ডিয়াকে ফের এক নম্বরে তুলে এনেছেন। এম এস ধোনি নেতৃত্ব ছাড়ার পর কোহলির অধিনায়কত্বে প্রতিটি সিরিজেই একটা করে টেস্ট জিতেছে ভারত। ৩৯টি টেস্টে ভারত জিতেছে ২২ টি টেস্টে। কিন্তু আইপিএলে একেবারে ফ্লপ- বিরাট শো। তারকাখচিত দল হাতে পেয়েও গত ছ বছরে বেঙ্গালুরুকে(আরসিবি) কোনও বারই চ্যাম্পিয়ন করতে পারেননি বিরাট। গত মাসেই আরসিবি হেড কোচ ড্যানিয়েল ভেত্তোরিকে সরিয়ে গ্যারি কার্স্টেনকে নিয়ে আসা হয়েছে। ভেত্তোরি ছাড়াও ব্যাটিং ও ফিল্ডিং কোচ ট্রেন্ট উডহিল এবং বোলিং কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডের চাকরি গিয়েছে। এর পরই বিভিন্ন সংবাদমাধ্যমে রটে যায়, চাকরি যাচ্ছে কোহলিরও।

আরও পড়ুন - লারাকে ছাপিয়ে দ্রুততম ১৮,০০০ রানের রেকর্ড গড়লেন কোহলি

সংবাদমাধ্যমের এই সমস্ত খবর প্রকাশ্যে আসার পরই আসরে নামেন আরসিবি কর্তৃপক্ষ।আরসিবি-র মুখপাত্রের দাবি, এ সবই ভুয়ো খবর। তিনি বলেন, "জোরের সঙ্গে বলছি, আরসিবি-র ক্যাপ্টেন হিসাবে বিরাট কোহলিকে সরানো হয়নি। আর পরের মরশুমেও বিরাটই আরসিবি-র অধিনায়কত্ব করবেন।" আইপিএলে প্রথম থেকেই বেঙ্গালুরুতে রয়েছেন বিরাট কোহলি। কিন্তু, আইপিএল ট্রফির খরা কাটাতে না পারলে কর্তৃপক্ষ কত দিন বিরাটের প্রতি সদয় থাকবেন, তা নিয়ে কিন্তু একটা হলেও প্রশ্ন থেকেই যাচ্ছে।

 

.