AFC Asian Cup: প্রস্তুতির জন্য কলকাতায় পা রাখল Sunil Chettri-র Indian Football Team

২৫ মে জ়াম্বিয়ার বিরুদ্ধে খেলবে ভারত। তবে এএফসি কাপে ব্যস্ত থাকার জন্য এই ম্যাচে স্তিমাচ পাচ্ছেন না এটিকে-মোহনবাগানের ফুটবলারদের।

Updated By: May 9, 2022, 08:51 PM IST
AFC Asian Cup: প্রস্তুতির জন্য কলকাতায় পা রাখল Sunil Chettri-র Indian Football Team
টিম হোটেলে হেড কোচ ইগর স্তিমাচ ও সাপোর্ট স্টাফদের সঙ্গে আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায়। ছবি: আইএফএ।

নিজস্ব প্রতিবেদন: এএফসি এশিয়ান কাপের (AFC Asian Cup) যোগ্যতা অর্জন পর্বের দ্বিতীয় পর্যায়ের প্রস্তুতি নিতে সোমবার কলকাতায় পা রাখল সুনীল ছেত্রীর (Sunil Chettri) ভারতীয় দল (Indian Football Team)। যুবভারতীতে এটিকে-মোহনবাগানের (ATK MohunBagan) বিরুদ্ধে ১১ মে প্রথম অনুশীলন ম্যাচ খেলতে পারে ইগর স্তিমাচের (Igor Stimac) ছেলেরা। ১৭ ও ২০ মে ভারতের প্রতিপক্ষ আই লিগের সেরা ফুটবলারদের নিয়ে গড়া দল।

আগামি ৮ জুন এএফসি এশিয়ান কাপের যোগ্যতা অর্জন পর্বে যুবভারতীতে ভারতের প্রথম ম্যাচ কাম্বোডিয়ার বিরুদ্ধে। সুনীলরা দ্বিতীয় ম্যাচ খেলবেন আফগানিস্তানের সঙ্গে ১১ জুন। হংকংয়ের বিরুদ্ধে শেষ ম্যাচ ভারতীয় দল খেলবে ১৪ জুন। মূল পর্বে যোগ্যতা অর্জন করতে মরিয়া কোচ ইগর স্তিমাচ গত ২৬ এপ্রিল থেকে কর্নাটকের বেল্লারিতে ৪১জন ফুটবলারকে নিয়ে অনুশীলন শুরু করে দিয়েছিলেন।

Sunil Chettri

চোট সারিয়ে সুস্থ হয়ে দীর্ঘ দিন পরে জাতীয় শিবিরে যোগ দিয়েছেন সুনীলও। জানা গিয়েছে, বেল্লারিতে ফুটবলারদের শারীরিক সক্ষমতা বাড়ানোর উপরেই বেশি জোর দিয়েছেন জাতীয় কোচ। দ্বিতীয় পর্বে তিনি পরীক্ষা করতে চান ফুটবলাররা ম্যাচ খেলার জন্য কতটা তৈরি। কলকাতায় অনুশীলনের পাশাপাশি দু’টি প্রস্তুতি ম্যাচ খেলতে দোহা উড়ে যাবে ভারতীয় দল।

সেখানে গিয়ে ২৫ মে জ়াম্বিয়ার বিরুদ্ধে খেলবে ভারত। তবে এএফসি কাপে ব্যস্ত থাকার জন্য এই ম্যাচে স্তিমাচ পাচ্ছেন না এটিকে-মোহনবাগানের ফুটবলারদের। অবশ্য ২৮ মে জর্ডনের বিরুদ্ধে খেলতে পারেন প্রীতম কোটাল, লিস্টন কোলাসোরা। সেই দুটি ম্যাচের পর ফের কলকাতায় ফিরব ভারতীয় ফুটবল দল।

আরও পড়ুন: Sunil Chhetri: NCA-তে উত্তর পূর্ব ভারতের ক্রিকেটারদের ক্লাস নিলেন ভারত অধিনায়ক, গা ঘামালেন ফিল্ডিংয়ে

আরও পড়ুন: Neymar with Alica Schmidt: চোখ ধাঁধানো সবচেয়ে যৌন আবেদনময়ী অ্যাথলিটের প্রেমে পড়েছেন নেইমার!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.