INDvsWI: ফিরছে দর্শক, বৃষ্টির ভ্রুকুটি নিয়ে ইডেনে চুনকামের হাতছানি

ইডেনের মুখ ভার। 

Updated By: Feb 20, 2022, 04:22 PM IST
INDvsWI: ফিরছে দর্শক, বৃষ্টির ভ্রুকুটি নিয়ে ইডেনে চুনকামের হাতছানি
মাঠ কভার দিয়ে ঢাকা। ইডেনের মুখ ভার। নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: বিরাট কোহলি নেই। ঋষভ পন্থ বিশ্রামে। ভারতীয় দল ইতিমধ্যেই ২-০ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ জিতে গিয়েছে। এমন আপাত নিরামিষ ম্যাচে প্রাণ ভরতে পারেন ২০ থেকে ২৫ হাজার দর্শক। কিন্তু সেই ম্যাচটা কি আদৌ আয়োজন করা যাবে? মাঠে শেষ পর্যন্ত বল গড়াবে? কারণ সকাল থেকেই কলকাতার আকাশের মুখ ভার।

রবিবার সকাল থেকেই কলকাতা ও পারশ্ববর্তী অঞ্চলের আকাশের মুখ ভার। তবে ক্রিকেটপ্রেমীদের কিছুটা স্বস্তি দিয়ে আবহাওয়া দফতর পূর্বাভাসে জানিয়েছে, আজকে মোটের উপর শুষ্ক থাকবে দক্ষিণবঙ্গের আবহাওয়া। কিন্তু ইডেন গার্ডেন্সে ভারত বনাম ওয়েষ্ট ইন্ডিজের তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচটা কি শেষ পর্যন্ত হবে? সেটাই এখন সবচেয়ে বড় প্রশ্ন।  

উত্তরবঙ্গের পাঁচটি জেলায় আজই নামতে পারে বৃষ্টি। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে আজ।

আবহাওয়া দফতর জানিয়েছে, রবিবার দিনভর, মেঘ-রদ্দুরের লুকোচুরি খেলা চলতে পারে। কলকাতায় রবিবারে দিনের সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৯ ডিগ্রি এবং ১৭ ডিগ্রির আশেপাশেই থাকবে। এর আগে শনিবার কলকাতা ও পার্শ্ববর্তী এলাকার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.৮ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫.৭ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের চেয়ে ৩ ডিগ্রি কম।

ক্রিকেটের নন্দন কাননে প্রথম দু’টো টি-টোয়েন্টিতে রোহিত শর্মার ভারত রাজত্ব করেছিল। তবে সেটা ফাঁকা গ্যালারির সামনে। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্টেডিয়ামে পঁচাত্তর শতাংশ দর্শক থাকার অনুমতি দেওয়ার পরেও, বিসিসিআই ঝুঁকি নিতে রাজি নয়।

তবে রবিবার সেই ‘নিষেধাজ্ঞা’ কিছুটা হলেও উঠবে। এ দিন ২০ থেকে ২৫ হাজার লোক গ্যালারি ভরাতে পারে। ৬৭ হাজারের স্টেডিয়ামে সংখ্যাটা অর্ধেকেরও কম বটে, তবে অভাবের সংসারে কমও নয়। বৃষ্টির ভ্রুকুটি থাকলেও সকাল থেকে দুপুর, ইডেনের টিকিট কাউন্টারে ভিড় দেখা গেল।

আসলে কলকাতা মানেই তো আবগের মহা বিস্ফোরণ। তাই সুযোগ পেলে নিয়মরক্ষার ম্যাচও চেটেপুটে নেওয়া চাই। সে যতই বৃষ্টি নেমে আসুক!

আরও পড়ুন: Ranji Trophy: অবিশ্বাস্য কামব্যাক! Shahbaz,Abishek-এর দাপটে বরোদাকে হারাল Abhimanyu’র বাংলা

আরও পড়ুন: Wriddhi-কে সাংবাদিকের হুমকি! রেগে আগুন Virender Sehwag

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

 

 

.