Intercontinental Cup, IND vs MNG: ছাংতে, সাহালের গোলে চেঙ্গিজ খাঁ-র দেশের বিরুদ্ধে দুই গোলে জিতল সুনীলের ভারত

দর্শকসংখ্যা প্রত্যাশিত না হলেও, ভারতীয় দলের খেলায় ঝাঁঝ ছিল শুরু থেকেই। কিক অফের মাত্র ২ মিনিটের মধ্যে প্রথম গোল করে ভারত। অনিরুদ্ধ থাপার লো ক্রস ঠিকমতো প্রতিহত করতে পারেননি মঙ্গোলিয়ার গোলকিপার এনখতাভিয়ান। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Jun 9, 2023, 10:56 PM IST
Intercontinental Cup, IND vs MNG: ছাংতে, সাহালের গোলে চেঙ্গিজ খাঁ-র দেশের বিরুদ্ধে দুই গোলে জিতল সুনীলের ভারত
গোলের পর লালিয়ানজুয়ালা ছাংতে-কে অভিনন্দন জানাচ্ছেন নিখিল পুজারি। ছবি: এআইএফএফ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফিফা তালিকায় (Fifa Ranking) অনেক পিছনে থাকা মঙ্গোলিয়ার (Mongolia) বিরুদ্ধে সহজ জয় পেল ভারত (Indian Football Team)। লালিয়ানজুয়ালা ছাংতে (Lallianzuala Chhangte) ও সাহাল আব্দুল সামাদের (Sahal Abdul Samad) গোলে বিপক্ষকে ওড়িশার (Odisha) কলিঙ্গ স্টেডিয়ামে (Kalinga Stadium) চেঙ্গিজ খানের দেশকে ২-০ গোলে হারিয়ে ইন্টার কন্টিনেন্টাল কাপ (Intercontinental Cup) অভিযান শুরু করল সুনীল ছেত্রীর (Sunil Chhetri) ভারত। 
 
দর্শকসংখ্যা প্রত্যাশিত না হলেও, ভারতীয় দলের খেলায় ঝাঁঝ ছিল শুরু থেকেই। কিক অফের মাত্র ২ মিনিটের মধ্যে প্রথম গোল করে ভারত। অনিরুদ্ধ থাপার লো ক্রস ঠিকমতো প্রতিহত করতে পারেননি মঙ্গোলিয়ার গোলকিপার এনখতাভিয়ান। ফিরতি বল ধরে গোল করে যান সাহাল আব্দুল সামাদ।

আরও পড়ুন: WTC Final 2023, IND vs AUS: 'সেন্ট্রাল কনট্র্যাক্ট' হারানো ব্রাত্য রাহানে লড়লেও, বিশ্ব টেস্ট জয়ী হওয়ার দিকে এগোচ্ছে অস্ট্রেলিয়া

আরও পড়ুন: Wrestlers Protest: এশিয়ান গেমসে অংশ নিতে পারবেন প্রতিবাদী সাক্ষী-ভিনেশরা, জানিয়ে দিলেন ক্রীড়ামন্ত্রী

১৪ মিনিটে গোল করে ২-০ করে দেন ছাংতে। ম্যাচের সেরাও হয়েছেন ছাংতে। শুরুর সেই ধাক্কা গোটা ম্যাচে আর কাটিয়ে উঠতে পারেনি মঙ্গোলিয়া। তবে ভারত জয়ের ব্যবধান আরও বাড়াতেই পারত। কারণ ম্যাচ শেষ হওয়ার কিছুক্ষণ আগে রাহিম আলি  সহজতম সুযোগ নষ্ট করেন। গোলকিপারকে একা পেয়েও তাঁর হাতে বল জমা দিয়ে আসেন তিনি। যদিও মঙ্গোলিয়ার বিরুদ্ধে প্রথম সাক্ষাতে জয় পেতে ইগর স্টিমাচের ছেলেদের মোটেও অসুবিধা হল না। 

কলকাতা কিংবা গোয়া নয়, সিনিয়রদের এই আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের আসর এবার বসেছে ভুবনেশ্বরে। কলিঙ্গ স্টেডিয়ামে এদিন হাজির হয়েছিলেন ৫৯৫৪ দর্শক। সমর্থক সংখ্যা প্রত্যাশার তুলনায় কম হলেও তাঁদের মনোরঞ্জনে কোনও খামতি রাখেননি সুনীলরা।

আগামী জানুয়ারিতে এশিয়ান কাপের প্রস্তুতিপর্ব রয়েছে। তাই এই ইন্টার কন্টিনেন্টাল কাপকেই প্রতিযোগিতার মঞ্চ হিসেবে দেখছেন ইগর স্টিমাচ। পাশাপাশি তরুণদের সুযোগ দিয়ে তাঁদেরও দেখে নিতে চাইছেন। সেই লক্ষ্যের প্রথম ধাপে ভালভাবেই উত্তীর্ণ ভারতীয় দল। সোমবার ভানুয়াতুর মুখোমুখি হবে ভারত। এই জয় যে সুনীলদের বাড়তি অক্সিজেন দেবে, তা বলাই বাহুল্য।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.