IPL 2020: বোল্ট-বুমরাহর দাপটে দিল্লিকে হারিয়ে ফাইনালে মুম্বই

ডাবল 'বি' ফ্যাক্টরে দিল্লিকে দুরমুশ করে আমিরশাহি আইপিএলে ফাইনালের টিকিট পেয়ে গেল গতবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ানস।

Updated By: Nov 5, 2020, 11:14 PM IST
IPL 2020: বোল্ট-বুমরাহর দাপটে দিল্লিকে হারিয়ে ফাইনালে মুম্বই
ছবি সৌজন্যে : টুইটার

নিজস্ব প্রতিবেদন: ব্যাট হাতে সূর্যকুমার যাদব আর ঈশান কিশানের হাফ সেঞ্চুরি। আর বল হাতে বোল্ট-বুমরাহর দাপট। ডাবল 'বি' ফ্যাক্টরে দিল্লিকে দুরমুশ করে আমিরশাহি আইপিএলে ফাইনালের টিকিট পেয়ে গেল গতবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ানস। দিল্লিকে ৫৭ রানে হারাল রোহিত শর্মার দল।

২০১ রানের টার্গেট তাড়া করতে নেমে স্কোরবোর্ডে রান উঠার আগেই তিন উইকেট হারিয়ে বসে দিল্লি। পৃথ্বি শ, শিখর ধাওয়ান, আজিঙ্কে রাহানে তিনজনেই ডাগআউটে ফিরে যান। কোনও রকমে সামাল দেবার চেষ্টা করেন শ্রেয়স আইয়ার আর মার্কোস স্টোইনিস। শ্রেয়স আইয়ার ১২ রান করে ফিরে যান। এরপর লড়াই চালান স্টোইনিস আর অক্ষর প্যাটেল। কিন্তু শেষ রক্ষা করতে পারেননি কেউই। ৬৫ রান করে ফিরে যান স্টোইনিস। ৪২ রান করেন অক্ষর প্যাটেল। বল হাতে দাপট দেখালেন ট্রেন্ট বোল্ট আর জশপ্রীত বুমরাহ। ১৪ রান দিয়ে চার উইকেট নিলেন বুমরাহ। বোল্ট নিলেন ২ উইকেট। ৮ উইকেট হারিয়ে শেষ পর্যন্ত ১৪৩ রান তোলে দিল্লি।

টস জিতে অবশ্য প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক শ্রেয়স আইয়ার। রানের খাতা খোলার আগেই সাজঘরের পথ দেখেন অধিনায়ক রোহিত শর্মা। কিন্তু কুইন্টন ডি'কক আর সূর্যকুমার যাদবের দাপটে বড় রানের দিকে এগোতে থাকে মুম্বই। ২৫ বলে ৪০ রান করেন ডি'কক।  ৫১ রান করেন সূর্যকুমার যাদব। ৩০ বলে ৫৫ রানে অপরাজিত থাকলেন ইশান কিশান। আর শেষ দিকে ১৪ বলে অপরাজিত ৩৭ রানের ঝড়ো ইনিংস খেললেন হার্দিক পান্ডিয়া। কুড়ি ওভারে ৫ উইকেট হারিয়ে ২০০ রান তোলে মুম্বই। তিন উইকেট নেন অশ্বিন।

 

আরও পড়ুন -  IPL 2020: প্লে-অফ থেকে ছিটকে যাওয়ার পর নাইট ফ্যানদের কী বললেন মরগ্যান?

 

.