IPL 2021: জসপ্রীত বুমরাকে পিছনে ফেলে অনন্য আইপিএল নজির হর্ষল প্যাটেলের

কামাল করছেন হর্ষল প্যাটেল!

Updated By: Oct 6, 2021, 11:26 PM IST
IPL 2021: জসপ্রীত বুমরাকে পিছনে ফেলে অনন্য আইপিএল নজির হর্ষল প্যাটেলের
হর্ষল প্যাটেল

নিজস্ব প্রতিবেদন: রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোরের (Royal Challengers Bangalore) জোরে বোলার হর্ষল প্যাটেল (Harshal Patel) অনন্য রেকর্ড করলেন আইপিএলে (IPL 2021)। বুধবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে তিন উইকেট নিয়ে এই টুর্নামেন্টের ইতিহাসে নিজের নাম খোদাই করে নিলেন গুজরাতের বোলার। 

এক মরসুমে এখনও পর্যন্ত ২৯ উইকেট চলে আসল তাঁর ঝুলিতে। যার সুবাদে হর্ষল ভারতীয় বোলারদের মধ্যে আইপিএলের এক মরসুমে সর্বোচ্চ উইকেট শিকারি হয়ে গেলেন। হর্ষল এদিন নির্ধারিত কোটার চার ওভার বল করে ৩৩ রান খরচ করে তিন উইকেট নিয়েছেন। হর্ষল এদিন কেন উইলিয়ামসন, ঋদ্ধিমান সাহা এবং জেসন হোল্ডারকে আউট করেন।

আরও পড়ুন: IPL 2021: কারেনের পরিবর্ত খুঁজে নিল ধোনির চেন্নাই, তারকার বদলে এলেন এই অনামী!

হর্ষল টপকে গেলেন মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) জসপ্রীত বুমরাকে (Jasprit Bumrah)। এর আগে আইপিএলে ভারতীয় বোলার হিসেবে একই মরসুমে সব থেকে বেশি উইকেট ছিল বুমরার। গত মরসুমেই তিনি ২৭টি উইকেট নিয়ে নজির গড়েছিলেন। ২০১৭ সালে ভারতীয়দের মধ্যে এই রেকর্ড করেছিলেন ভুবনেশ্বর কুমার। ২৬টি উইকেট নিয়েছিলেন তিনি।

আরও পড়ুন: IPL 2021: 'পন্থের থেকে দূরেই থাকুন আপনি'! ফ্যানেদের আবেদন এই লাস্যময়ীকে

এখনও পর্যন্ত আইপিএলে এক মরসুমে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার কৃতিত্ব আছে ডোয়েন ব্র্যাভোর। ২০১৩ সালে ৩২টি উইকেট নিয়েছিলেন তিনি। গত মরসুমে ৩০ উইকেট বেগুনি টুপি উঠেছিল কাগিসো রাবাদার মাথায়। তবে আরসিবি বোলার যে ফর্মে আছেন, তাতে করে মনে করা হচ্ছে তিনি সব রেকর্ড ভেঙে চুরমার করে নতুন ইতিহাস লিখবেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.