IPL 2021, MI vs RCB: হর্ষল প্যাটেলের ৫ উইকেটে মুম্বই থামল ১৫৯ রানে

নিজস্ব প্রতিবেদন: মুম্বই ইন্ডিয়ান্সকে রান তাড়া করতে দেবে না বলেই শুক্রবার চিপকে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন বিরাট কোহলি। ক্যাপ্টেনের এই সিদ্ধান্তের মর্যাদা রাখলেন হর্ষল প্যাটেল। একাই তুলে নিলেন পাঁচ উইকেট।  

Updated By: Apr 9, 2021, 09:34 PM IST
 IPL 2021, MI vs RCB: হর্ষল প্যাটেলের ৫ উইকেটে মুম্বই থামল ১৫৯ রানে

নিজস্ব প্রতিবেদন: মুম্বই ইন্ডিয়ান্সকে রান তাড়া করতে দেবে না বলেই শুক্রবার চিপকে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন বিরাট কোহলি। ক্যাপ্টেনের এই সিদ্ধান্তের মর্যাদা রাখলেন হর্ষল প্যাটেল। তরুণ স্পিনার একাই তুলে নিলেন পাঁচ উইকেট। আরসিবি-র নিয়ন্ত্রিত বোলিংয়ে বিরাটের টিম রোহিত শর্মাদের বেঁধে দিল ১৫৯ রানে।

এদিন রোহিতের সঙ্গে ওপেন করতে নেমেছিলেন ক্রিস লিন। শুরুটা ভাল করেও রোহিত দুর্ভাগ্যজনক ভাবে রানআউট হয়ে যান। ১৫ বলে ১৯ করে ফেরেন হিটম্য়ান। এবার লিন তাঁর ওপেনিং পার্টনারকে হারিয়ে সূর্যকুমার যাদবের সঙ্গে জুটি বাঁধেন। দু'জনে মিলে দ্বিতীয় উইকেটে ৭০ রান তোলেন স্কোরবোর্ডে। কাইলি জেমিসনের বলে এবি ডিভিলিয়ার্সের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান সূর্যকুমার (২৩ বলে ৩১)। তিনি আউট হওয়ার পর লিনও তাঁরই পথের পথিক হন। ৩৫ বলে ৪৯ করা লিন কট অ্যান্ড বোল্ড হয়ে যান ওয়াশিংটন সুন্দরের বলে। চারটি চার ও তিনটি ছক্কায় লিন নিজের ইনিংস সাজান।

১৩ ওভারের মধ্যে ১০৫ রান তুলে তিন উইকেট হারিয়ে ফেলে মুম্বই। দলের রান বাড়াতে নেমে ঈশান কিশান ও হার্দিক পাণ্ডিয়া মিডল অর্ডারে এদিন সেই আগুনটা জ্বালতে পারলেন না। ঈশান ১৯ বলে ২৮ ও পাণ্ডিয়া ১০ বলে ১৩ করে ফিরে যান। দু'জনেই হর্ষল প্যাটেলের বলে এলবিডব্লিউ হয়ে ড্রেসিংরুমে ফিরে যান। এরপর কায়রন পোলার্ড ও ক্রুনাল পাণ্ডিয়ারাও কাজের কাজ করতে পারলেন না। দু'জনেই ব্যক্তিগত ৭ রান করে ফিরে যান। এবারও সেই প্যাটেল। পোলার্ড-পাণ্ডিয়াও তাঁর বলেই ক্যাচ তুলে ফিরে গেলেন। এরপর ম্যক্রো জানসেন বোল্ড করে প্যাটেল পেয়ে যান পঞ্চম উইকেট। মুম্বই নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে তুলল ১৫৯। কোহলিদের পক্ষে এই রান তুলে ম্যাচ জেতা খুব একটা কঠিন হবে বলে মনে হয় না।

.