IPL 2021: কোন বিশেষ কারণে সাফল্য পাচ্ছে RCB? জানিয়ে দিলেন Virat Kohli

সতীর্থদের প্রশংসায় পঞ্চমুখ বিরাট কোহলি। 

Updated By: Sep 30, 2021, 04:22 PM IST
IPL 2021: কোন বিশেষ কারণে সাফল্য পাচ্ছে RCB? জানিয়ে দিলেন Virat Kohli
জয়ের আনন্দে উচ্ছ্বসিত বিরাট কোহলি। ছবি - আইপিএল

নিজস্ব প্রতিবেদন: একটা সময় পাঁচটি ম্যাচের মধ্যে ঝুলিতে ছিল একটি মাত্র জয়। বেশ চাপেই ছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)। তবে আইপিএল-এর (IPL 2021) দ্বিতীয় পর্ব শুরু হতেই আক্রমণাত্মক মেজাজে আরসিবি-কে দেখা যাচ্ছে। মুম্বই ইন্ডিয়ান্সকে হারানোর পর এ বার রাজস্থান রয়্যালসকেও (Rajasthan Royals) হেলায় হারিয়েছে বিরাট কোহলির (Virat Kohli) দল। ফলে ১১ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে তিন নম্বরে উঠে এল আরসিবি। কোহলি মনে করেন ভয়ডরহীন ক্রিকেট খেলার জন্যই দল সাফল্য পাচ্ছে। তাই সতীর্থদের কৃতিত্ব দিচ্ছেন দলের অধিনায়ক।

ম্যাচের শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে কোহলি বলেন, "আমরা ভয়ডরহীন ক্রিকেট খেলার জন্যই সাফল্য পাচ্ছি। ম্যাচের ৫০-৫০ পজিশনে আমরা আত্মবিশ্বাসের সঙ্গে খেলেছি। সেটার জন্য অনেক জিনিস আমাদের পক্ষে যাচ্ছে। ইনিংসের মাঝের দিকে আমার নিয়মিত উইকেট তুলে নিচ্ছি। এর ফলে বিপক্ষ ব্যাকফুটে চলে যাচ্ছে। সঙ্গে রয়েছে আমাদের দুরন্ত ফিল্ডিং।" 

আরও পড়ুন: IPL 2021: Eoin Morgan-এর মোক্ষম জবাব দিয়ে কী বললেন Ravichandran Ashwin?

তবে বোলার ও ফিল্ডারদের প্রশংসা করার সঙ্গে ব্যাটসম্যানদেরও তারিফ করলেন তিনি। বললেন, "আমি ও দেবদূত প্রতি ম্যাচেই ভাল শুরু করার চেষ্টা করছি। এতে মিডল অর্ডার ব্যাটারদের কাজ অনেক সহজ হয়ে যাচ্ছে। সকলের পারফরম্যান্সে উন্নতি হয়েছে। প্রতিযোগিতায় টিকে থাকতে হলে ভয়ডরহীন ক্রিকেট খেলা খুবই গুরুত্বপূর্ণ।'

এভিন লুইসের মারকুটে ইনিংসের জন্য একটা সময় প্ৰথম উইকেটে ১০০ রান তুলে দেয় রাজস্থান। তবে এরপরেই ঘুরে দাঁড়ায় কোহলির দল। হর্ষল প্যাটেল, যুজবেন্দ্র চাহাল ও শাহবাজ আহমেদের দাপটে ৯ উইকেটে ১৪৯ রানে আটকে যায় সঞ্জু স্যামসনের দল। এর জন্য বোলারদের সাধুবাদ জানিয়ে কোহলি বলেন, "আমাদের যে ধরনের বোলিং আক্রমণ রেয়েছে, তাতে আমরা জানতাম একবার উইকেট নিলে পরিস্থিতি বদলে যাবে। আসলে জয়ের জন্য খেলতে নামলে ব্যাটারদের খুব বেশি ঝুঁকি নেওয়া ছাড়া উপায় থাকে না। আমরা ওদের ভুলের অপেক্ষায় ছিলাম।"  

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.