IPL 2022: KKR-এ র পাঁচ বছরের পুরনো সদস্য Rinku Singh- কে ‘নবাগত’ বলে অহেতুক বিতর্কে Shreyas Iyer

এ বারের নিলামে ৫৫ লক্ষ টাকা দিয়ে তাঁকে কিনে নেয় কলকাতা। তিনটি ম্যাচ খেলে এখনও পর্যন্ত রিঙ্কু ১০০ রান করেছেন।    

Updated By: May 3, 2022, 02:43 PM IST
IPL 2022: KKR-এ র পাঁচ বছরের পুরনো সদস্য Rinku Singh- কে ‘নবাগত’ বলে অহেতুক বিতর্কে Shreyas Iyer
‘নবাগত’! রিঙ্কুর মার দেখে অবাক হয়ে গিয়েছেন শ্রেয়স আইয়ার।

নিজস্ব প্রতিবেদন: ২০১৮ সাল থেকে কলকাতা নাইট রাইডার্সে (Kolkata Knight Riders) রয়েছেন। এহেন রিঙ্কু সিংয়ের (Rinku Singh) তারিফ করতে গিয়ে তাঁকে ‘নবাগত’ বলে দিলেন শ্রেয়স আইয়ার (Shreyas Iyer)। সোশ্যাল মিডিয়ার যুগে নাইট সেনাপতির সেই বার্তা ভাইরাল হতেই অহেতুক বিতর্কে জড়িয়ে গেলেন শ্রেয়স।

এমনিতে তাঁর জায়গা দলের ডাগআউট। কিন্তু চলতি আইপিএল-এ (IPL 2022) নাইটদের একাধিক রথী মহারথী ক্রমাগত ব্যর্থ হতে থাকার জন্য তাঁর কাছে সুযোগ চলে এসেছে। মাঠে খেলার জন্য তিনি যত না পরিচিতি লাভ করেছেন, এর চেয়ে ঢের বেশি ‘সুখ্যাতি’ পেয়েছেন সোশ্যাল মিডিয়া থেকে। তাঁকে নিয়ে নেট মাধ্যমে ‘মিম’-এর ছড়াছড়ি। এহেন রিঙ্কু প্রকৃত ‘সিংহ হৃদয়’ দেখিয়ে ফর্মে থাকা রাজস্থান রয়্যালসকে (Rajasthan Royals) সাত উইকেটে হারিয়ে দিলেন। যদিও রাজস্থানকে হারিয়ে ম্যাচের সেরার পুরস্কার নেওয়া রিঙ্কুকে চিনতে ভুল করলেন দলের অধিনায়ক!

ম্যাচের শেষে শ্রেয়স বলেন, “যে ভাবে নিজের তৃতীয় ম্যাচ খেলতে নেমে রিঙ্কু মাথা ঠান্ডা রেখে খেলল সেটা অসাধারণ। কলকাতার ভবিষ্যতের সম্পদ হতে চলেছে ও। যে ভাবে রিঙ্কু শুরু করছে তাতে দেখে মনেই হচ্ছে না ও দলে সবে এসেছে!”

তবে  শ্রেয়স তাঁর সতীর্থকে ‘নবাগত’ বলে ভুল করলেও, পরিসংখ্যান কিন্তু অন্য তথ্য দিচ্ছে। এ বারের আইপিএলে তৃতীয় ম্যাচ খেললেও নাইটদের হয়ে পাঁচ বছরে ১৩টি ম্যাচ খেলে ফেলেছেন এই বাঁহাতি মিডল অর্ডার ব্যাটার।

২০১৮ সালে খেলেছিলেন চারটি ম্যাচ। মোট রান ছিল ২৯। ২০১৯ সালে পাঁচটি ম্যাচে করেছিলেন মাত্র ৩৭ রান। ২০২০ সালে একটি ম্যাচ খেলেছিলেন। সেই ম্যাচে রান ছিল ১১ রান। ২০২১ সালে কোনও ম্যাচই খেলেননি উত্তরপ্রদেশের আলিগড় থেকে আসা রিঙ্কু।

এ বারের নিলামে ৫৫ লক্ষ টাকা দিয়ে তাঁকে কিনে নেয় কলকাতা। তিনটি ম্যাচ খেলে এখনও পর্যন্ত রিঙ্কু ১০০ রান করেছেন। এর মধ্যে সোমবার সঞ্জু স্যামসনের দলের বিরুদ্ধে ২৩ বলে অপরাজিত ৪২ রান এবং সঙ্গে দুটি ক্যাচ। ফলে ম্যাচের সেরাও হলেন তিনি।

আরও পড়ুন: Rinku Singh, IPL 2022: ক্রিজে যাওয়ার আগে হাতে কী লিখেছিলেন KKR-এর ব্যাটার? জেনে নিন

আরও পড়ুন: KKR, IPL 2022: দলে এত ঘন ঘন বদল কেন? অজুহাত দিলেন Brendon McCullum

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.