IPL 2022: Pat Cummins যোগ দিলেন KKR শিবিরে! কিন্তু পারবেন না খেলতে! কেন?

পাকিস্তানকে টেস্ট জিতিয়ে ভারতে চলে এলেন প্যাট কামিন্স (Pat Cummins)।

Updated By: Apr 1, 2022, 08:55 PM IST
IPL 2022: Pat Cummins যোগ দিলেন KKR শিবিরে! কিন্তু পারবেন না খেলতে! কেন?
প্যাট কামিন্স চলে এলেন কেকেআরে

নিজস্ব প্রতিবেদন: অস্ট্রেলিয়ার টেস্ট ক্যাপ্টেন প্যাট কামিন্স (Pat Cummins) আইপিএল (Indian Premier League, IPL) খেলতে চলে এলেন ভারতে। যোগ দিলেন কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders (KKR) শিবিরে। আপাতত আইপিএল বায়োবাবল বিধি মেনে হোটেলে তিনদিনের কোয়ারেন্টিনে থাকবেন অজি মহাতারকা। এরপরেই ট্রেনিংয়ে যোগ দিতে পারবেন কামিন্স। তবে ৬ এপ্রিলের আগে তিনি কেকেআরের হয়ে আইপিএল খেলতে পারবেন না। কারণ অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের চুক্তিবদ্ধ ক্রিকেটাররা জাতীয় দলের খেলা চলাকালীন বিশ্বের কোনও লিগে খেলতে পারেন না। ফলে অজিদের পাক সফর শেষ হলেই কামিন্স খেলতে পারবেন আইপিএল।

১৯৯৮ সালের পর এই প্রথম পাকিস্তান সফরে এসেছে অস্ট্রেলিয়া (Australia tour of Pakistan 2022)। পূর্ণাঙ্গ সিরিজে তিনটি টেস্ট, সমসংখ্যক ওয়ানডে ম্য়াচ ও একটি টি-২০ রয়েছে। ২৪ বছর পর পাক মাটিতে টেস্ট সিরিজ জিতেছে কামিন্সের অস্ট্রেলিয়া। যেহেতু কামিন্স সাদা বলের ক্রিকেটে দলের সদস্য নন, সেহেতু তিনি পাকিস্তান থেকে অস্ট্রেলিয়া উড়ে গিয়ে পরিবারের সঙ্গে কিছুদিন সময় কাটিয়ে এসেছেন ভারতে। আগামী ৫ এপ্রিল পাকিস্তান-অস্ট্রেলিয়ার সিরিজের একমাত্র টি-২০ ম্যাচ। ৬ এপ্রিল কেকেআর খেলবে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে। সেই ম্যাচে কামিন্সের খেলার সমস্যা থাকবে না। 

২০২০ সালে কামিন্সকে ১৫ কোটি ৫০ লক্ষ টাকায় দলে নিয়েছিল কেকেআর। কিন্তু চলতি আইপিএলের আগে তাঁকে ছেড়ে দিয়েছিল টিম। কিন্তু ফের নিলামে তাঁকে নেয় কলকাতা। যদিও অর্ধেক টাকাতেই এবার আইপিএল খেলছেন কামিন্স। ৭ কোটি ২৫ লক্ষ টাকায় তিনি নাইটদের জার্সি গায়ে চাপিয়েছেন। 

আরও পড়ুন: R Ashwin: বিশ্ববন্দিত এই দুই ভারতীয়র সঙ্গে আইপিএল লড়াই উপভোগ করেন অশ্বিন!

আরও পড়ুনUmar Gul: রশিদ খানদের বোলিং কোচ হলেন প্রাক্তন পাক পেসার
 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.