IPL, On this day in 2013: ফিরে দেখা, Jasprit Bumrah বনাম Virat Kohli-র লড়াইয়ে জিতেছিল কে?

দুরন্ত অভিষেকের পরেও সেই ম্যাচ দুই রানে জিতে যায় আরসিবি। এমনকি সেই বছর খুব বেশি ম্যাচ খেলার সুযোগও পাননি বুমরা। প্রথম মরশুমে মাত্র দুটি ম্যাচ খেলেছিলেন।   

Updated By: Apr 4, 2022, 05:56 PM IST
IPL, On this day in 2013: ফিরে দেখা, Jasprit Bumrah বনাম Virat Kohli-র লড়াইয়ে জিতেছিল কে?
বিরাট কোহলিকে আউট করে সেলিব্রেশন করছেন বুমরা। ফিরে এল সেই মুহূর্ত। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: এই মুহূর্তে তিনি বিশ্বের অন্যতম সেরা পেস বোলার। ঠিক নয় বছর আগে আজকের দিনেই আইপিএল-এর (IPL) মঞ্চে কেরিয়ার শুরু করেছিলেন জসপ্রীত বুমরা (Jasprit Bumrah)। বর্তমানে বুমরার বোলিং অ্যাকশন একাধিক তরুণ নকল করলেও, সেই সময় বুমরার অদ্ভুত অ্যাকশন নিয়ে অনেক প্রশ্ন উঠেছিল। সবাইকে চমকে দিয়ে প্রথম ম্যাচেই তুলে নিয়েছিলেন বিরাট কোহলির (Virat Kohli) মূল্যবান উইকেট।  

২০১৩ সালের ৪ এপ্রিল আইপিএল-এর অভিষেক ম্যাচেই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) বিরুদ্ধে জ্বলে উঠেছিলেন মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) এই তরুণ। বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামের সেই ম্যাচে ৩২ রানে ৩ উইকেট নিয়েছিলেন বুমরা। 

 

এরমধ্যে সবার আগে তাঁর শিকার হয়েছিলেন বিরাট। ৪.৫ ওভারে লেগ বিফোরের ফাঁদে ফেলে 'কিং কোহলি'কে আউট করেছিলেন। এরপর ৬.১ ওভারে তাঁর বলে ফিরে যান ময়ঙ্ক আগরওয়াল। করুণ নায়ার তাঁর পেস বুঝতে না পেরে খালিহাতে সাজঘরে ফিরে যান। 

তবে দুরন্ত অভিষেকের পরেও সেই ম্যাচ দুই রানে জিতে যায় আরসিবি। এমনকি সেই বছর খুব বেশি ম্যাচ খেলার সুযোগও পাননি বুমরা। প্রথম মরশুমে মাত্র দুটি ম্যাচ খেলেছিলেন। কিন্তু ২০১৬ সাল থেকে মুম্বই শিবিরের অন্যতম সদস্য হয়ে ওঠেন এই জোরে বোলার। এরপর থেকে তাঁর আর পিছনে ফিরে তাকাতে হয়নি। 

আরও পড়ুন: IPL 2022: বাবাকে স্মরণ করে আবেগপ্রবণ হয়ে পড়লেন Rishabh Pant

আরও পড়ুন: Umesh Yadav, IPL 2022: কয়লাখনির অন্ধকার থেকে Team India-র সফর! আবেগপ্রবণ KKR-এর 'বিদর্ভ এক্সপ্রেস'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

 

.