ক্রিকেট থেকে আজীবন নির্বাসিত সেই চান্ডিলা

স্পট ফিক্সিংয়ের অভিযোগে ক্রিকেট থেকে আজীবন নির্বাসিত হলেন অজিত চান্ডিলা। পাঁচবছরের জন্য নির্বাসিত করা হয়েছে অপর অভিযুক্ত ক্রহিকেটার হিকেন শা। সোমবার বিসিসিআইয়ের শৃঙ্খলারক্ষা কমিটি অজিত চান্ডিলাদের ব্যাপারে সিদ্ধান্ত নিতে বৈঠকে বসেছিল মুম্বইয়ের ক্রিকেট সেন্টারে। আচরণবিধি ভঙ্গ ও দুর্নীতির অভিযোগে চান্ডিলাকে আজীবন নির্বাসিত করা হয়। আর দুর্নীতি দমন শাখার নিয়ম ভঙ্গের জন্য হিকেন শাকে পাঁচবছরের জন্য নির্বাসিত করার সিদ্ধান্ত হয়।

Updated By: Jan 18, 2016, 03:37 PM IST
ক্রিকেট থেকে আজীবন নির্বাসিত সেই চান্ডিলা

ওয়েব ডেস্ক: স্পট ফিক্সিংয়ের অভিযোগে ক্রিকেট থেকে আজীবন নির্বাসিত হলেন অজিত চান্ডিলা। পাঁচ বছরের জন্য নির্বাসিত করা হয়েছে অপর অভিযুক্ত ক্রিকেটার হিকেন শা। সোমবার বিসিসিআইয়ের শৃঙ্খলারক্ষা কমিটি অজিত চান্ডিলাদের ব্যাপারে সিদ্ধান্ত নিতে বৈঠকে বসেছিল মুম্বইয়ের ক্রিকেট সেন্টারে। আচরণবিধি ভঙ্গ ও দুর্নীতির অভিযোগে চান্ডিলাকে আজীবন নির্বাসিত করা হয়। আর দুর্নীতি দমন শাখার নিয়ম ভঙ্গের জন্য হিকেন শাকে পাঁচ বছরের জন্য নির্বাসিত করার সিদ্ধান্ত হয়।
         
এদিন স্পট ফিক্সিংয়ে অভিযুক্ত আম্পায়ার আশাদ রউফকেও ডাকা হয়েছিল তার বক্তব্য জানানোর জন্য। তবে তিনি নিজে হাজির না হলেও তার বক্তব্য লিখে পাঠান। রউফ লিখিতভাবে জানান স্পট ফিক্সিং নিয়ে বোর্ডের তদন্তে তিনি খুশি নন। আশাদ রউফের পুণরায় তদন্তের দাবি অবশ্য খারিজ করে দেয় বিসিসিআই-এর শৃঙ্খলারক্ষা কমিটি।

.