IPL vs PSL: 'পিএসএল করে পাক ক্রিকেটের কোনও লাভ হয়নি'! আইপিএলের ভূয়সী প্রশংসায় Danish Kaneria

আইপিএলের ভূয়সী প্রশংসা করে পিএসএলকে বিঁধলেন প্রাক্তন পাক ক্রিকেটার  দানিশ কানেরিয়া (Danish Kaneria) 

Updated By: Mar 28, 2022, 06:36 PM IST
IPL vs PSL: 'পিএসএল করে পাক ক্রিকেটের কোনও লাভ হয়নি'! আইপিএলের ভূয়সী প্রশংসায় Danish Kaneria

নিজস্ব প্রতিবেদন: চলতি বছর আইপিএল ( IPL 2022) দেখছে ফের ১০ দলের লড়াই। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক ক্রিকেট লিগ ১৫ বছরে পা দিয়েছে। ভারতের আইপিএল মডেল অনুকরণ করে অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা, বাংলাদেশ ও পাকিস্তানেও শুরু হয়ে যায় টি-২০ লিগ। ২০১৬ সালে পথ চলা শুরু হয় পাকিস্তান সুপার লিগের (Pakistan Super League, PSL)।

বিগত কয়েক বছরে নিঃসন্দেহে পিএসএল ক্রিকেটে বিশ্বে অত্যন্ত জনপ্রিয়তা অর্জন করেছে। তবে একাধিক প্রাক্তন পাক ক্রিকেটাররা মনে করেন যে, পিএসএল এখন আইপিএল-এর থেকেও জনপ্রিয়! এমনকী তাঁদের ধারণা পিএসএল এই মুহূর্তে সবচেয়ে জনপ্রিয়। তবে পাকিস্তানের প্রাক্তন স্পিনার দানিশ কানেরিয়া (Danish Kaneria) সাফ জানিয়ে দিলেন যে, পিএসএল থেকে পাকিস্তান ক্রিকেটের কোনও লাভ হচ্ছে না।

কানেরিয়া আইপিএল বনাম পিএসএল তুলনার প্রসঙ্গে এক সাক্ষাৎকারে বলনে, "আইপিএল অত্যন্ত পেশাদার এক ইভেন্ট। এই টুর্নামেন্ট থেকে ভারতীয় ক্রিকেটে প্রচুর প্রতিভাবান ক্রিকেটার উঠে এসেছে। প্রতি মরশুমে আইপিএল আরও ভাল হচ্ছে। পিএসএল পাকিস্তান ক্রিকেটের জন্য কিছুই করেনি। পিএসএল-এ যদি কিছু খেলোয়াড় ভাল পারফর্ম করে, তাহলে তাদের জাতীয় দলে খেলার সুযোগ নষ্ট হয়ে যায় পাকিস্তান ক্রিকেট বোর্ডের দৃষ্টিভঙ্গির জন্য়।"  চলতি আইপিএলে কানেরিয়া দুই সর্বোচ্চ সফল দল চেন্নাই সুপার কিংস ( Chennai Super Kings) ও মুম্বই ইন্ডিয়ান্সকে (Mumbai Indians) এগিয়ে রাখছেন ঠিকই। কিন্তু তিনি এও বলছেন অভিষেককারী দুই দল গুজরাত টাইটান্স (Gujarat Titans) ও লখনউ সুপার জায়েন্টসকে (Lucknow Super Giants) হাল্কা ভাবে যেন নেওয়া না হয়।

আরও পড়ুন: IPL 2022: Dhoni-কে ছাপিয়ে যেতে চান Hardik! মাঠে নামার আগে জানালেন GT ক্যাপ্টেন

আরও পড়ুনIPL 2022, GT vs LSG: এবার আইপিএলে এই পরিসংখ্যান বদলাতে চাইবেন KL Rahul

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.