WATCH | MS Dhoni | DC vs CSK: এই প্রথম, টস হল সাইন ল্যাঙ্গুয়েজে! মাহি বোঝালেন গোটা দেশই তাঁর 'হোম গ্রাউন্ড'!

Danny Morrison uses sign language to ask MS Dhoni what he wants to do in DC vs CSK match: আইপিএল টস, ঘোষক ড্যানি মরিসন, আইকন এমএস ধোনি। এই তিন একত্রে মিলে গেলে, কিছু না কিছু একটা ঘটবেই, তা ফের একবার প্রমাণিত হয়ে গেল।  

Updated By: May 20, 2023, 04:43 PM IST
WATCH | MS Dhoni | DC vs CSK: এই প্রথম, টস হল সাইন ল্যাঙ্গুয়েজে! মাহি বোঝালেন গোটা দেশই তাঁর 'হোম গ্রাউন্ড'!
টসের সময় ধোনি-ওয়ার্নার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলতি আইপিএল (IPL 2023) দেখতে দেখতে শেষের পথে। শনিবার (Arun Jaitley Stadium, Delhi) দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে ডাবল হেডারের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে ডেভিড ওয়ার্নারের ( David Warner) দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals) ও এমএস ধোনির (MS Dhoni) চেন্নাই সুপার কিংস। এই ম্যাচ জিতলেই গুজরাত টাইটান্সের (Gujrat Titans) পর দ্বিতীয় দল হিসেবে প্লে-অফে চলে যাবে ধোনির ইয়েলো আর্মি। এদিন টসের সময়ে ফের একবার দেখা গেল সেই চেনা দৃশ্য। ধোনি টস জিততেই গগণভেদী ধোনি শব্দ-ব্রহ্মে মুখরিত হল রাজধানীর ঐতিহ্যবাহী স্টেডিয়াম। ঘোষক ড্যানি মরিসন (Danny Morrison) বুঝেই গিয়েছিলেন যে, তিনি পাশে দাঁড়িয়েও ধোনির সিদ্ধান্ত শুনতে পারবেন না। সেজন্য তিনি ধোনিকে  সাইন ল্যাঙ্গুয়েজে জিজ্ঞাসা করেছিলেন যে, ধোনি কী করতে চান ব্যাট না বল, ধোনিও মুখে উত্তর না দিয়ে সাইন ল্যাঙ্গুয়েজে বুঝিয়ে দিলেন যে, তাঁর দল প্রথমে ব্যাট করবে। ধোনি ভারতের যে প্রান্তেই আইপিএল খেলেছেন, সেখানেই বারবার উঠছে ধোনির নামে প্রবল জয়ধ্বনি। সবার প্রিয় বোঝালেন গোটা দেশই যেন তাঁর 'হোম গ্রাউন্ড'!

ধোনি কখন কী বলেন, আর কী করেন, তা একমাত্র তিনিই জানেন। জীবনের যে কোনও বড় সিদ্ধান্তের আগে চমক রাখাটা ধোনির স্বভাবজাত। যে টেস্ট ক্যাপ্টেনসি ছাড়া হোক বা দেশের জার্সিতে শেষ ম্যাচ খেলে ফেলা। খুব স্বাভাবিক ভাবেই ধোনি আইপিএল অবসরের সিদ্ধান্তেও চমক রাখবেন, তা বলাই যায়। এই আইপিএলে ধোনি একেকবার একেক রকম কথা বলে তাঁর আইপিএল অবসর নিয়ে ধোঁয়াশা বাড়িয়েছেন। একবার ধোনি বলেছেন, 'যা বলার বলেছি, যা করার করেছি। কেরিয়ারের অন্তিম পর্বে আমি। সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার, যতদিন খেলব, যেন উপভোগ করতে পারি।' এই ড্যানি মরিসনকে ধোনি আবার বলেছিলেন অন্য কথা। 

আরও পড়ুন: Sunil Gavaskar | IPL 2023: 'ও তৈরি আছে'! অবিলম্বে এই ক্রিকেটারকে নেওয়া হোক রোহিতদের দলে, নাম জানালেন সানি

গত ৩ মে একানা ক্রিকেট স্টেডিয়ামে আইপিএলের ৪৫ নম্বর ম্যাচ হয়েছিল। ঘরের টিম লখনউ সুপার জায়েন্টস খেলেছিল চেন্নাই সুপার কিংস। ম্যাচে টসের সময় ধোনি তাঁর আইপিএল অবসর ইস্যুতে ব্লকবাস্টার বিবৃতি দিয়েছিলেন। জনপ্রিয় ধারাভাষ্য়কার মরিসন ধোনিকে বলেছিলেন, 'আপনার শেষ আইপিএল, অসাধারণ একটা ট্যুর চলছে, আপনি কেমন উপভোগ করছেন?' যাঁর উত্তরে ধোনি বলেছিলেন, 'ও আপনিই সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন যে, আমার শেষ আইপিএল এটা।' এরপর ধোনি হেঁয়ালি মাখা হাসি দেন। মরিসন এই উত্তর শুনে, দর্শকদের উদ্দেশে বলেন যে, ধোনি পরেরবার কামব্যাক করছেন। ধোনির এই বক্তব্যের ভিডিয়ো মুহূর্তে ভাইরাল হয়ে যায়। ঘটনাচক্রে শনির বিকেলেও ড্যানি-ধোনির যুগলবন্দি ভাইরাল হয়েছে।

চলতি মরসুম শুরুর আগেই জানা গিয়েছিল যে, ৪১ বছরের ধোনির সম্ভবত এটিই শেষ আইপিএল। গতবছর আইপিএল শুরুর আগেই ধোনি জানিয়ে দিয়েছিলেন যে, তিনি আর 'ইয়েলো আর্মি'র নেতৃত্ব সামলাবেন না। রবীন্দ্র জাদেজাকেই গুরুদায়িত্ব তুলে দেন তিনি। কিন্তু অধিনায়কত্বের চাপ সামলাতে রীতিমতো হিমশিম খান জাদেজা। রীতিমতো সমালোচনার মুখে পড়েন তিনি। তাঁর নেতৃত্বে চেন্নাই ৮ ম্যাচের মধ্যে ৬ ম্যাচই হেরে বসে। ২ ম্যাচে ৪ পয়েন্টে নিয়ে ১০ দলীয় লড়াইয়ে চেন্নাই চলে যায় ৯ নম্বরে। কার্যত চেন্নাই  আইপিএল থেকে ছিটকেই যায়। তবুও আইপিএলের হেভিওয়েট ফ্র্যাঞ্চাইজি ঘুরে দাঁড়াতে ফের ধোনির কাঁধেই দায়িত্ব তুলে দেয়। আইপিএলের ইতিহাসে অন্যতম সফল অধিনায়ক ধোনি। ২০০৮ সালে আইপিএলের আবির্ভাব হয় ভারতীয় ক্রিকেটে। সেই বছর চেন্নাই ধোনিকে আইকন ক্রিকেটার হিসাবে দলে নেয়। ধোনি নেতৃত্বে চেন্নাই চারবার আইপিএল খেতাব ও দু'বার চ্যাম্পিয়ন্স লিগ টি-২০ জিতেছে।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.