KKR: প্রসঙ্গ: নাইটদের 'সবচেয়ে বড় ভুল'‍! চোখে আঙুল দিয়ে দেখালেন প্রতিপক্ষের তারকা

Ex CSK Star Scott Styris Blasts Kolkata Knight Riders For Shubman Gill Release: কেকেআরের ইতিহাস ঘাঁটলে দেখা যাবে যে, কম করে ডজন খানেক ক্রিকেটার রয়েছেন, যাঁরা কেকেআর ছেড়ে অন্য ফ্র্যাঞ্চাইজিতে গিয়ে চরম সফল হয়েছেন। সেই তালিকায় উল্লেখযোগ্য নাম শুভমান গিল।   

Updated By: May 29, 2023, 04:51 PM IST
KKR: প্রসঙ্গ: নাইটদের 'সবচেয়ে বড় ভুল'‍! চোখে আঙুল দিয়ে দেখালেন প্রতিপক্ষের তারকা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ক্রিস গেইল, সূর্যকুমার যাদব, শুভমান গিল, প্রসিদ্ধ কৃষ্ণা, মহম্মদ শামি ও অজিঙ্কা রাহানে। এই ছয় ক্রিকেটারই আইপিএলে কোনও না কোনও সময়ে খেলেছেন কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) হয়ে। কিন্তু কেকেআর ম্য়ানেজমেন্ট তাঁদের ছেড়ে দিয়েছিল। গেইল থেকে গিল, সকলেই অন্য ফ্র্যাঞ্চাইজির, জার্সি গায়ে চাপিয়ে ঝড় তুলেছেন আইপিএলে। কেন ছেড়ে দেওয়া হল তাঁদের। এই মর্মে কেকেআর ফ্যানরা আজও আক্ষেপ করেন। তবে কেকেআরের 'সবচেয়ে বড় ভুল' ছিল শুভমান গিলকে ছাড়া। এমনটাই বলে দিলেন সিএসকে-র প্রাক্তন কিউয়ি অলরাউন্ডার স্কট স্টাইরিস (Scott Styris)। ২০১৮ থেকে ২০২১ পর্যন্ত গিল ছিলেন কলকাতার ছেলে। বিগত দুই মরসুম তিনি খেলছেন গুজরাত টাইটান্সের (Gujrat Titans) হয়ে। চলতি আইপিএলে (IPL 2023) গিল রয়েছেন আগুনে ফর্মে। তাঁর প্রতিটি ঝকঝকে ইনিংসই কেকেআর ফ্যানদের বুকে ধাক্কা দিয়েছে।

আর কয়েক ঘণ্টার অপেক্ষা। সোমবার রাতেই চূড়ান্ত হয়ে যাবে যে, এমএস ধোনির চেন্নাই সুপার কিংস পঞ্চমবারের জন্য় আইপিএল খেতাব জিতবে না, হার্দিক পাণ্ডিয়ার গুজরাত ব্যাক-টু-ব্যাক চ্যাম্পিয়ন হবে। গুজরাতের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে এদিন একজনের দিকে চোখ থাকবে সকলেরই। তিনি আর কেউ নন, বাইশ গজের নতুন 'প্রিন্স' শুভমান। ১৬ ম্যাচে ৮৫১ রান করে ফেলেছেন শুভমন। রয়েছে তিনটি সেঞ্চুরিও। গড় ৬০.৭৮। স্ট্রাইক রেট ১৫৬.৪৩। আগুনে ফর্মে ভারতের আগামীর মহাতারকা। স্টাইরিস জিও সিনেমায় শুভমনের প্রসঙ্গে বলেছেন, 'আমার এখনও মনে হয় যে, কেকেআরের সবচেয়ে বড় ভুল ছিল গিলকে ছাড়া। আরেকটা নাম কেএল রাহুল। আরসিবি-র ওকে ছাড়া উচিত হয়নি। গিল তরুণ ক্রিকেটার। ও আরও উন্নতি করবে। ও শুধুই গুজরাতের তারকা নয়, আগামী বিশ্বকাপে ও ভারতীয় দলের শিরদাঁড়া হবে। আমার মনে হয় ও সেই সুযোগ দু'হাতে গ্রহণ করবে।'

আরও পড়ুন: 'ধোনি-কোহলি-রোহিতের ত্রিদেবকে গিলে নেবে গিল'! ভবিষ্যদ্বাণী ক্রিকেট নক্ষত্রের

কোয়ালিফায়ার টু-তে শুভমনের ৬০ বলে ১২৯ রানের সৌজন্যে মুম্বইকে, ৬২ রানে হারিয়ে আইপিএল-এর ফাইনালে উঠেছে গুজরাত। শতরানের হ্যাটট্রিক গড়ে আইপিএল ইতিহাসে চতুর্থ ও দ্বিতীয় ভারতীয় হিসেবেও নজির গড়েছেন শুভমন। ২০৬ সালের আইপিএল-এ ১৬ ম্যাচে ৯৭৩ রান করেছিলেন বিরাট কোহলি। সেই মরসুমে 'কিং কোহলি'-র ব্যাট থেকে এসেছিল চারটি শতরান। এবং সাতটি অর্ধ শতরান। ২০২২ সালে রাজস্থান রয়্যালসের জার্সি গায়ে চাপিয়ে ১৭ ম্যাচে করেছিলেন ৮৬৩ রান। সঙ্গে ছিল চারটি শতরান। এরপরেই রয়েছেন ডেভিড ওয়ার্নার। ২০১৬ সালে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে ১৭ ম্যাচে ৮৪৮ রান করেছিলেন অস্ট্রেলিয়ার ওপেনার। এই তালিকায় এবার তিন সিনিয়রের সঙ্গে নাম লেখালেন শুভমন। তিনিই হলেন বিরাটের পর দ্বিতীয় ভারতীয় ব্যাটার, যিনি  এখনও পর্যন্ত  ৮০০-র বেশি রান ও তিনটি শতরান করে ফেলেছেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.