MS Dhoni: 'ধোনিকে ঘৃণা করার জন্য প্রকৃত শয়তান হতে হবে'! মহাযুদ্ধের আগে অকপট হার্দিক

Hardik Pandya says You need to be proper devil to hate MS Dhoni: হার্দিক পাণ্ডিয়া ও এমএস ধোনির সম্পর্কের কথা সকলের জানা। ধোনির প্রতি হার্দিকের সম্মান ও ভালোবাসা অন্য পর্যায়ের। প্লেঅফের প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি চেন্নাই-গুজরাত। তার আগে ফের একবার ধোনি বন্দনা হার্দিকের মুখে।

Updated By: May 23, 2023, 01:51 PM IST
MS Dhoni: 'ধোনিকে ঘৃণা করার জন্য প্রকৃত শয়তান হতে হবে'! মহাযুদ্ধের আগে অকপট হার্দিক
হার্দিক যা বলার বলে দিলেন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চারবারের আইপিএল (IPL) চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings, CSK) ও গতবারের চ্যাম্পিয়ন গুজরাত টাইটান্স (Gujarat Titans, GT) সন্মুখ সমরে। আর কয়েক ঘণ্টা পর এমএস ধোনির (MS Dhoni) 'ইয়েলো আর্মি' মুখোমুখি অভিষেকেই দলকে চ্যাম্পিয়ন করা হার্দিক পাণ্ডিয়ার (Hardik Pandya) জিটি-র। ধোনিদের ঘরের মাঠ চেন্নাইয়ের এমএ চিদম্বরম স্টেডিয়ামে (MA Chidambaram Stadium) প্লেঅফের প্রথম কোয়ালিফায়ার। যে দল জিতবে, সে দলের হাতেই রবিবাসরীয় আইপিএল ফাইনালের কনফার্মড টিকিট চলে আসবে। পরাজিত দলের সামনেও কিন্তু থাকবে ফাইনাল খেলার সুযোগ। আগামী শুক্রবার দ্বিতীয় কোয়ালিফায়ারে মুখোমুখি হবে মুম্বই ইন্ডিয়ান্স ও লখনউ সুপার জায়েন্টস (Mumbai Indians vs Lucknow Super Giants, MI vs LSG) এই ম্যাচের জয়ী দলের বিরুদ্ধে খেলবে প্রথম কোয়ালিফায়ারের হেরে যাওয়া দল। ধোনি বনাম হার্দিকের লড়াই শুধুই মাঠে। তাঁরা খেতাবের আরও কাছে যাওয়ার জন্য লড়াই করবেন কিছু ঘণ্টার জন্য়। কিন্তু মাঠের বাইরে হার্দিকের আইডল, প্রিয় বন্ধু, ও অনুপ্রেরণার নাম দেশের জোড়া বিশ্বকাপ জয়ী অধিনায়কই।

কোয়ালিফায়ারে নামার আগে হার্দিক ফের একবার বললেন যে, তাঁর জীবনে প্রাক্তন জাতীয় দলের সতীর্থের কী ভূমিকা! হার্দিক বলেন, 'অনেকে ভাবে যে, মাহি ভীষণ সিরিয়াস একজন মানুষ। কিন্তু আমার কাছে সেটা একেবারেই নয়, আমি তাঁকে মহেন্দ্র সিং ধোনি হিসেবেই দেখি না। আমি তাকে জোক বলতে পারি। আসলে ওর থেকে অনেক কিছু শিখেছি। অনেক পজিটিভ জিনিস। এমনকী শুধু দেখেই শিখেছি, সেভাবে কথা না বলেও। আমার কাছে ধোনি প্রিয় বন্ধু, প্রিয় ভাই। যার সঙ্গে প্রচুর মজা করা যায়। আমি আজীবন মহেন্দ্র সিং ধোনির ফ্যান হয়ে থাকব। প্রচুর ফ্যান ও প্রচুর ক্রিকেটপ্রেমীদের বলতে চাই, ধোনিকে ঘৃণা করার জন্য প্রকৃত শয়তান হতে হবে আপনাকে।' 

আরও পড়ুন: RCB | IPL 2023: 'আমরা প্লেঅফে জায়গা পাওয়ার যোগ্য নই!' অভিযান শেষের পর অকপট আরসিবি মহারথী

গতবছর ভারত-দক্ষিণ আফ্রিকা পাঁচ ম্যাচের টি-২০ সিরিজে হার্দিক সাত মাস পর জাতীয় দলে প্রত্যাবর্তন করেছিলেন। দীনেশ কার্তিককে এক ভিডিয়ো সাক্ষাৎকারে বলেছিলেন, 'মাহি ভাই আমাকে একটা জিনিস শিখিয়েছিল। আমি ওর থেকে একটা সহজ জিনিস জানতে চেয়েছিলাম। কীভাবে ও চাপ এবং সব কিছু থেকে নিজেকে দূরে রাখে? এর উত্তরে মাহি ভাই বলেছিল, নিজের স্কোরের কথা ভুলে আমি যেন এটা ভাবি যে, দলের কী প্রয়োজন। এই শিক্ষা আমার মাথার মধ্যে গেঁথে গিয়েছে। আজ আমি প্লেয়ার হিসাবে যা হতে পেরেছি, তা এই শিক্ষার জন্য়। আমি যে পরিস্থিতিতেই যাই না কেন, আমি বুঝে নিয়ে সেভাবে খেলি।মাহি ভাইকে আমাকে একটা জিনিস শিখিয়েছিল। আমি ওর থেকে একটা সহজ জিনিস জানতে চেয়েছিলাম। কীভাবে ও চাপ এবং সব কিছু থেকে নিজেকে দূরে রাখে? এর উত্তরে মাহি ভাই বলেছিল, আমার স্কোরের কথা ভুলে আমি যেন এটা ভাবি যে, দলের কী প্রয়োজন। এই শিক্ষা আমার মাথার মধ্যে গেঁথে গিয়েছে। আজ আমি প্লেয়ার হিসাবে যা হতে পেরেছি, তা এই শিক্ষার জন্য়। আমি যে পরিস্থিতিতেই যাই না কেন, আমি বুঝে নিয়ে সেভাবে খেলি।' গতবছর আইপিএল অভিষেককারী দল গুজরাত টাইটান্সকে নেতৃত্ব দিয়ে সবার আগে আইপিএল প্লে-অফেই নিয়ে যাননি হার্দিক। টিমকে জিতিয়ে ছিলেন কাপ। তাঁকেই আগামীর  ভারত অধিনায়ক হিসেবে দেখছেন অনেকে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

 

.