MS Dhoni: 'ভালো মানুষের সঙ্গে ভালো জিনিসই হয়', হেরেও হৃদয়ে হার্দিক! ধোনিকে কুর্নিশ জিটি-র

Hardik Pandya's Glorious Tribute To MS Dhoni After IPL Final Defeat: হার্দিক পাণ্ডিয়া বুঝিয়ে দিলেন আবারও, তাঁর হৃদয়ে ধোনি ঠিক কোন জায়গায়। ফাইনাল হারার দুঃখ ভুলে হার্দিক শামিল ধোনির আনন্দেই। ধোনিকে কুর্নিশ জানিয়ে ট্যুইট করল গুজরাত টাইটান্স।

Updated By: May 30, 2023, 02:59 PM IST
MS Dhoni: 'ভালো মানুষের সঙ্গে ভালো জিনিসই হয়', হেরেও হৃদয়ে হার্দিক! ধোনিকে কুর্নিশ জিটি-র
হার্দিক হৃদয় জিতলেন তাঁর ভাষণে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এমএস ধোনির (MS Dhoni) চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings, CSK) হার্দিক পাণ্ডিয়ার (Hardik Pandya) গুজরাত টাইটান্সকে (GT vs CSK, IPL Final 2023) ৫ উইকেটে হারিয়ে পঞ্চমবারের জন্য আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে। ভারতের জোড়া বিশ্বকাপ জয়ীর কাছেই হার্দিকের ব্যাক-টু-ব্যাক চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্নভঙ্গ হয়েছে। তবে হার্দিকের বুক ভাঙেনি। তিনি খুশি যে, তাঁর প্রিয় বন্ধু, ভাই আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে। ম্যাচের পর হার্দিক বলেন,'আজ আমি ধোনির জন্য খুবই খুশি। এটা ওরা নিয়তি ছিল। আমাকে যদি হারতে হয়, তাহলে আমি ওর কাছেই হারব। আমার জানা অন্যতম সেরা মানুষের নাম ধোনি। ভগবান সদয় ছিলেন ওর প্রতি। ভগবানের কৃপাদৃষ্টি ছিল আমার উপরেও। তবে আজ ধোনির রাত ছিল।' হার্দিকের দল গুজরাত টাইটান্স, ধোনির ছবি শেয়ার করে বিরাট শ্রদ্ধা জানিয়েছে। জিটি লিখেছে, 'থালা আমরা জানতাম যে, আমাদের শুধু আপনার মতো জিনিয়াসের সঙ্গেই লড়লে হবে না। হলুদ সমুদ্রের রূপকথার ফাইনাল ছিল যে। আজ রাতে আমরা হতাশ হয়েছি ঠিকই। কিন্তু আমাদের ভেতরের শিশুটা আপনার হাতে ট্রফি দেখেই অত্যন্ত খুশি হয়েছে।'
 
আইপিএল কোয়ালিফায়ারেও ধোনির কাছে হার্দিককে হারতে হয়েছিল। ম্যাচের পর হার্দিক বলেছিলেন, 'এটাই ধোনির সৌন্দর্য। ওর মাথাটাই এমন যে, ও বোলারদের দারুণ ভাবে ব্যবহার করে। দেখলে মনে হবে যবে ও আরও ১০ রান যোগ করছে, এটা ও নিশ্চিত করে। কিন্তু আমরা উইকেট হারাতে থাকলাম। ও ঠিক বোলারদেরও ব্যবহার করে। ওর জন্য খুশি। পরের ম্যাচটা জিততে পারলে রবিবার ওর সঙ্গে দেখা হবে।' কোয়ালিফায়ারে নামার আগে হার্দিক তাঁর জীবনে প্রাক্তন জাতীয় দলের সতীর্থের কী ভূমিকা, তা নিয়ে কথা বলেছিলেন! হার্দিক জানান, 'অনেকে ভাবে যে, মাহি ভীষণ সিরিয়াস একজন মানুষ। কিন্তু আমার কাছে সেটা একেবারেই নয়, আমি তাঁকে মহেন্দ্র সিং ধোনি হিসেবেই দেখি না। আমি তাকে জোক বলতে পারি। আসলে ওর থেকে অনেক কিছু শিখেছি। অনেক পজিটিভ জিনিস। এমনকী শুধু দেখেই শিখেছি, সেভাবে কথা না বলেও। আমার কাছে ধোনি প্রিয় বন্ধু, প্রিয় ভাই। যার সঙ্গে প্রচুর মজা করা যায়। আমি আজীবন মহেন্দ্র সিং ধোনির ফ্যান হয়ে থাকব। প্রচুর ফ্যান ও প্রচুর ক্রিকেটপ্রেমীদের বলতে চাই, ধোনিকে ঘৃণা করার জন্য প্রকৃত শয়তান হতে হবে আপনাকে।' 

আরও পড়ুন: MS Dhoni Retirement Update: ঠিক এই শর্তেই ধোনি পরের আইপিএলে, চূড়ান্ত সিদ্ধান্ত আগামী ছ'সাত মাসে!

গতবছর ভারত-দক্ষিণ আফ্রিকা পাঁচ ম্যাচের টি-২০ সিরিজে হার্দিক সাত মাস পর জাতীয় দলে প্রত্যাবর্তন করেছিলেন। দীনেশ কার্তিককে এক ভিডিয়ো সাক্ষাৎকারে বলেছিলেন, 'মাহি ভাই আমাকে একটা জিনিস শিখিয়েছিল। আমি ওর থেকে একটা সহজ জিনিস জানতে চেয়েছিলাম। কীভাবে ও চাপ এবং সব কিছু থেকে নিজেকে দূরে রাখে? এর উত্তরে মাহি ভাই বলেছিল, নিজের স্কোরের কথা ভুলে আমি যেন এটা ভাবি যে, দলের কী প্রয়োজন। এই শিক্ষা আমার মাথার মধ্যে গেঁথে গিয়েছে। আজ আমি প্লেয়ার হিসাবে যা হতে পেরেছি, তা এই শিক্ষার জন্য়। আমি যে পরিস্থিতিতেই যাই না কেন, আমি বুঝে নিয়ে সেভাবে খেলি।মাহি ভাইকে আমাকে একটা জিনিস শিখিয়েছিল। আমি ওর থেকে একটা সহজ জিনিস জানতে চেয়েছিলাম। কীভাবে ও চাপ এবং সব কিছু থেকে নিজেকে দূরে রাখে? এর উত্তরে মাহি ভাই বলেছিল, আমার স্কোরের কথা ভুলে আমি যেন এটা ভাবি যে, দলের কী প্রয়োজন। এই শিক্ষা আমার মাথার মধ্যে গেঁথে গিয়েছে। আজ আমি প্লেয়ার হিসাবে যা হতে পেরেছি, তা এই শিক্ষার জন্য়। আমি যে পরিস্থিতিতেই যাই না কেন, আমি বুঝে নিয়ে সেভাবে খেলি।' গতবছর আইপিএল অভিষেককারী দল গুজরাত টাইটান্সকে নেতৃত্ব দিয়ে সবার আগে আইপিএল প্লে-অফেই নিয়ে যাননি হার্দিক। টিমকে জিতিয়ে ছিলেন কাপ। তাঁকেই আগামীর  ভারত অধিনায়ক হিসেবে দেখছেন অনেকে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.