Shakib Al Hasan: কেন নাইট সংসার থেকে সরে গেলেন? অবশেষে মুখ খুললেন সাকিব

এর আগে সাকিব ও লিটন দাস-কে দলে পাওয়ার ব্যাপারে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কর্তাদের সঙ্গে বারবার আলোচনা করছিল। কিন্তু বিসিবি কর্তারা কিছুতেই সাকিব এবং লিটন দাসকে ছাড়তে রাজি হচ্ছিল না। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Apr 7, 2023, 07:52 PM IST
Shakib Al Hasan: কেন নাইট সংসার থেকে সরে গেলেন? অবশেষে মুখ খুললেন সাকিব
আইপিএল না খেলার কারণ জানালেন সাকিব আল হাসান। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সাকিব আল হাসানের (Shakib Al Hasan) এবারের আইপিএল (IPL 2023) না খেলা ও কলকাতা নাইট রাইডার্স ( Kolkata Knight Riders) থেকে স্বেচ্ছায় সরে যাওয়া নিয়ে কম নাটক হয়নি। প্রথমে শোনা যায় বাংলাদেশের (Bangladesh) হয়ে খেলার জন্যই টেস্ট দলের অধিনায়ককে ছাড়তে রাজি নয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (Bangladesh Cricket Board)। অবশেষে গোটা বিষয়টি নিয়ে মুখ খুললেন খোদ সাকিব। আয়ারল্যান্ডের (Ireland) বিরুদ্ধে একমাত্র টেস্ট জেতার ম্যাচের পর সাংবাদিক বৈঠকে এসে তিনি জানালেন, কেন শেষমেশ তাঁর আইপিএল অভিযান শুরু হওয়ার আগেই শেষ হয়ে গেল।

ঢাকার মিরপুরের শের-ই- বাংলা স্টেডিয়ামে আয়োজিত একমাত্র টেস্টে আয়ারল্যান্ডকে ৭ উইকেটে হারায় বাংলাদেশ। তারপরই সাংবাদিকদের মুখোমুখি হন টাইগার্সদের সর্বকালের সেরা অলরাউন্ডার। স্বাভাবিক ভাবেই তাঁর দিকে ধেয়ে আসে আইপিএল থেকে সরে যাওয়া নিয়ে প্রশ্ন। যদিও মুখে চওড়া হাসি নিয়ে সাকিবের জবাব ছিল, অবশ্যই ভালো একটা সুযোগ ছিল। সামনেই বিশ্বকাপ। এবার আবার ভারতেই হবে বিশ্বকাপ। সেখানে গিয়ে আইপিএল খেলতে পারলে ভালোই হত। কিন্তু যেহেতু ফ্যামেলি এমার্জেন্সি, তাই আর যাওয়া হল না।" 

আরও পড়ুন: Shah Rukh Khan, KKR: হুইল চেয়ারে বসা 'বিশেষ' ভক্তের কপালে চুম্বন, শাহরুখ স্তুতিতে বিভোর নেটপাড়া

আরও পড়ুন: Shah Rukh Khan and Rinku Singh, KKR: সংসার বাঁচাতে রাস্তায় ঝাঁট দেওয়া রিঙ্কুর সঙ্গে সেলিব্রেশন করলেন 'কিং খান', দেখুন ভাইরাল ভিডিয়ো

যদিও সবসময় বিতর্কের মধ্যে থাকা সাকিবের কাছ থেকে এমন নিরামিশ উত্তর পেয়ে অনেকেই অবাক হয়েছেন। কারণ বারবার বলা হচ্ছিল, দেশের জার্সিতে আয়ারল্যান্ডের বিরুদ্ধে খেলার জন্যই নাকি আইপিএল জগতে পা রাখতে পারছেন না। যদিও সাকিব তুলে ধরলেন পারিবারিক কারণ। ফের প্রশ্ন করা হয়, তাহলে কি সাকিব নিজেই আইপিএলে যেতে চাননি? এর উত্তরেও তিনি বলে দেন, "ফ্যামেলি ইমার্জেন্সিই।" 

এর আগে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, জাতীয় দলের খেলা থাকলে বাংলাদেশের কোনও ক্রিকেটারকেই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে খেলার অনুমতি দেওয়া হবে না। এদিন সাংবাদিক বৈঠকে এসেও একই কথা বলেন বিসিবি সভাপতি। তাঁর বক্তব্য, দেশের খেলা থাকলে সাকিব-লিটন দাসদের ছাড়া হবে না। সেটা জানার পরেও আইপিএল-এর দলগুলো তাঁদের সঙ্গে চুক্তি করেছিল। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.