MS Dhoni | IPL 2023: ভেঙেচুরে যাবে রেকর্ড, অনন্য মাইলস্টোনের সামনে কিংবদন্তি ধোনি

MS Dhoni Set To make 5000 IPL Runs in CSK vs GT Match: বিরাট কোহলি, শিখর ধাওয়ান , ডেভিড ওয়ার্নার , সুরেশ রায়না  ও এবি ডি ভিলিয়ার্সরা করেছেন এই কাজ। এখনও অধরা রয়েছে ধোনির। এবার কিংবদন্তি মাহি দাঁড়িয়ে অনন্য আইপিএল রেকর্ডের সামনে।  

Updated By: Mar 31, 2023, 01:52 PM IST
MS Dhoni | IPL 2023: ভেঙেচুরে যাবে রেকর্ড, অনন্য মাইলস্টোনের সামনে কিংবদন্তি ধোনি
নেটে মারমুখী মেজাজে মাহি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। তারপরেই পর্দা উঠছে আইপিএল সিক্সটিনের (Indian Premier League, IPL 2023)। গতবারের চ্যাম্পিয়ন হার্দিক পাণ্ডিয়ার (Hardik Pandya) গুজরাত টাইটান্স (Gujarat Titans) ও এমএস ধোনির (MS Dhoni) চারবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) দ্বৈরথেই পর্দা উঠছে আইপিএলের। আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে (Narendra Modi Stadium) সন্ধে সাড়ে সাতটায় শুরু ম্যাচ। আইপিএল কিংবদন্তি ধোনি যদি এই ম্যাচে খেলেন এবং ব্যাট হাতে ২২টি রান করতে পারেন, তাহলে তিনি ক্রোড়পতি লিগের সপ্তম ক্রিকেটার হিসেবে ৫০০০ আইপিএল রান পূর্ণ করবেন। এই মুহূর্তে ধোনির ঝুলিতে আছে ৪৯৭৮ রান। আর ২২ রান প্রয়োজন তাঁর। 

বিরাট কোহলি, শিখর ধাওয়ান , ডেভিড ওয়ার্নার , সুরেশ রায়না  ও এবি ডি ভিলিয়ার্সদের ক্লাবে নাম লেখাবেন ধোনি। এখন প্রশ্ন, ধোনি আদৌ আইপিএলের প্রথম ম্যাচে গুজরাতের বিরুদ্ধ মাঠে নামবেন কিনা! কারণ শোনা যাচ্ছে বাঁ হাঁটুর চোটে কাবু প্রাক্তন ভারত অধিনায়ক। চেন্নাইয়ের অনুশীলনে ব্য়াট করতে দেখা যায়নি তাঁকে। ফলে ধোনির খেলা নিয়ে রয়ে যাচ্ছে সংশয়। ধোনির বয়সের কথাও মাথায় রাখতে হবে। তিনি কিন্তু এখন আর তিরিশের কোটায় নন। তাঁর বয়স এখন ৪১ বছর। ফলে সব কিছু দেখেই সিএসকে ম্যানেজমেন্ট ধোনিকে মাঠে নামাবেন।

আরও পড়ুনIPL 2023: এম এস ধোনি থেকে রোহিত, গৌতম গম্ভীর থেকে সচিন, ছবিতে দেখুন আইপিএল-এর সেরা ১০ অধিনায়ক

ধোনি গতকাল প্র্যাকটিস করেননি ঠিকই। তবে তিনি কিন্তু এর আগে আগুনে মেজাজে ব্যাট করছেন চিপকের নেটে। স্পিনার বা পেসার, ধোনি রেয়াত করছেন না কাউকেই! তুলে তুলে মারছেন ছয়। একাধিকবার ধোনির অনুশীলনের ভিডিয়ো ট্য়ুইট করেছে সিএসকে। যা দেখে ধোনির অনুরাগীরা ফের উদ্বেল হয়ে পড়েছিলেন। গতবছর আইপিএলের পর থেকে আর কোনও রকম প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলেননি। দেখলে মনে হচ্ছে, যেন ধোনি নিয়মিত রয়েছেন খেলার মধ্যেই। গতবছর আইপিএল শুরুর আগেই ধোনি জানিয়ে দিয়েছিলেন যে, তিনি আর 'ইয়েলো আর্মি'র নেতৃত্ব সামলাবেন না। রবীন্দ্র জাদেজাকেই গুরুদায়িত্ব তুলে দেন তিনি। 

অধিনায়কত্বের চাপ সামলাতে রীতিমতো হিমশিম খান জাদেজা। রীতিমতো সমালোচনার মুখে পড়েন তিনি। তাঁর নেতৃত্বে চেন্নাই ৮ ম্যাচের মধ্যে ৬ ম্যাচই হেরে বসে। ২ ম্যাচে ৪ পয়েন্টে নিয়ে ১০ দলীয় লড়াইয়ে চেন্নাই চলে যায় ৯ নম্বরে। কার্যত চেন্নাই  আইপিএল থেকে ছিটকেই যায়। তবুও আইপিএলের হেভিওয়েট ফ্র্যাঞ্চাইজি ঘুরে দাঁড়াতে ফের ধোনির কাঁধেই দায়িত্ব তুলে দেয়। আইপিএলের ইতিহাসে অন্যতম সফল অধিনায়ক ধোনি। ২০০৮ সালে আইপিএলের আবির্ভাব হয় ভারতীয় ক্রিকেটে। সেই বছর চেন্নাই ধোনিকে আইকন ক্রিকেটার হিসাবে দলে নেয়। ধোনি নেতৃত্বে চেন্নাই চারবার আইপিএল খেতাব ও দু'বার চ্যাম্পিয়ন্স লিগ টি-২০ জিতেছে। মনে করা হচ্ছে ধোনির এটিই শেষ আইপিএল মরসুম হতে চলেছে। এরপর তাঁকে আর মাঠে দেখা যাবে না। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.