IPL 2023 | RCB: মাঠে নামার আগেই মাথায় হাত আরসিবি-র! ফাফরা পাচ্ছেন না দলের মহারথীকেই!

Josh Hazelwood set to miss first 7 games due to Achilles injury: মাঠে নামার আগেই বুক ভাঙল আরসিবি-র! ফাফ দু প্লেসিসের দল প্রথম সাত ম্যাচ পাচ্ছে না অস্ট্রেলিয়ার তারকা পেসার জোশ হ্যাজেলউডকে। তিনি এখনও পুরোপুরি ফিট নন। তাঁকে নিয়ে ধোঁয়াশা রয়েই যাচ্ছে।   

Updated By: Mar 31, 2023, 01:09 PM IST
IPL 2023 | RCB: মাঠে নামার আগেই মাথায় হাত আরসিবি-র! ফাফরা পাচ্ছেন না দলের মহারথীকেই!
ফাফের মাথায় হাত পড়ে গেল!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। তারপরেই পর্দা উঠছে আইপিএল সিক্সটিনের (Indian Premier League, IPL 2023)। গতবারের চ্যাম্পিয়ন হার্দিক পাণ্ডিয়ার (Hardik Pandya) গুজরাত টাইটান্স (Gujarat Titans) ও এমএস ধোনির (MS Dhoni) চারবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) দ্বৈরথেই পর্দা উঠছে আইপিএলের। আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে (Narendra Modi Stadium) সন্ধে সাড়ে সাতটায় শুরু ম্যাচ। আইপিএলের ক্যালেন্ডার বলছে আগামী রবিবার বেঙ্গালুরুতে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে আরসিবি (RCB vs MI, IPL 2023) অভিযান শুরু করছে। কিন্তু মাঠে নামার আগেই বুক ভাঙল আরসিবি-র! ফাফ দু প্লেসিসরা (Faf du Plessis) প্রথম সাত ম্যাচে পাচ্ছে না দলের তারকা অজি পেসার জোশ হ্যাজেলউডকে (Josh Hazelwood)। ওই অ্যাকিলিস চোটের জন্যই তাঁর মাঠে নামা হচ্ছে না।

হ্যাজেলউড বর্ডার-গাভাসকর ট্রফি ও ভারত-অস্ট্রেলিয়া ওয়ানডে সিরিজেও দলে ছিলেন। কিন্তু এই চোটের জন্যই তাঁর লাল বা সাদা বলের ক্রিকেটে একটি ম্যাচও খেলা হয়নি। অস্ট্রেলিয়ার মিডিয়া দ্য এজ-কে হ্যাজেলউড বলেছেন, 'দেখুন সবই পরিকল্পনা মাফিক চলছে। আগামী দুই সপ্তাহের ওপর অনেক কিছু নির্ভর করছে। আশা করছি ওই ১৪ এপ্রিল নাগাদ ভারতে পা রাখব। এখনই ভারতে যাওয়ার জন্য তৈরি নই। আশা করছি তৈরি হয়ে যাব এক সপ্তাহের মধ্যে। টি-২০ ক্রিকেটে সেভাবে ওয়ার্কলোড থাকে না। গতি ও রান-আপ নিয়ে ভাবলেই হয়। পুরো গতিতে দু'টি সেশন করলেই খেলার জন্য ঠিক হয়ে যাব। টেস্ট এবং ওয়ানডের থেকে টি-২০ আলাদা একেবারেই। ২০টি বল জোরে করতে পারলেই হল। অ্যাকিলিস টেন্ডনের সমস্য। এটা ধীরে ধীরে সারে। অ্যাশেজের জন্যও নিজেকে তৈরি করতে হবে।' ৩২ বছরের পেসারের ভারতে আসা নির্ভর করছে ক্রিকেট অস্ট্রেলিয়ার থেকে মেডিক্যাল ছাড়পত্র পাওয়ার ওপর।

আরও পড়ুনWATCH | Urfi Javed: প্র্যাকটিস নেটে জড়ালেন নিজেকে! তারপর তুমুল ছটফটানি, আইপিএলের আগে উর্ফির লীলা
 
হ্যাজেলউড চোট নিয়েই ভারতে এসেছিলেন। মনে করা হয়েছিল তৃতীয় ও চতুর্থ টেস্টে তিনি খেলবেন। কিন্তু না, তা আর হয়নি। ভারতে এসেও, মাঠে না নেমেই হ্যাজেলউড দেশে ফিরেছিলেন।বিগত চার বছরে মাত্র দু'টি টেস্ট খেলেছেন তিনি। গত নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলতে গিয়ে চোট পান। ওই সিরিজের দ্বিতীয় টেস্টে তিনি খেলেননি। এরপর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও প্রথম দুই টেস্টে তিনি মাঠে নামেননি। এরপর সিডনিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জানুয়ারি মাসে তৃতীয় টেস্ট খেলেছিলেন। ওই টেস্টেই চোট পান। যা এখনও পুরোপুরি সারেনি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.