Shubman Gill And Virat Kohli, IPL 2023: শুভমনের শতরান দেখে বিস্ফোরক মন্তব্য করলেন বিরাট, কী লিখলেন বীরু-যুবরাজ?

গুজরাত টাইটান্সের বিরুদ্ধে 'ডু অর ডাই' ম্যাচে ৬১ বলে ১০১ রানে অপরাজিত ছিলেন বিরাট। তবে শেষরক্ষা হয়নি। চেজ করতে নেমে পালটা ঝড় তোলেন শুভমন। ৫২ বলে তাঁর অপরাজিত ১০৪ রানের সৌজন্যে হেলায় ম্যাচ জিতে যায় হার্দিকের দল।

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: May 27, 2023, 03:49 PM IST
Shubman Gill And Virat Kohli, IPL 2023: শুভমনের শতরান দেখে বিস্ফোরক মন্তব্য করলেন বিরাট, কী লিখলেন বীরু-যুবরাজ?
শতরানের পর এভাবেই শুভমন গিলকে অভিনন্দন জানিয়েছিলেন বিরাট কোহলি। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শুভমন গিলের (Shubman Gill) বিধ্বংসী সেঞ্চুরি নিয়ে চর্চা এখনও চলছে। এখনও অনেকে ঘোরের মধ্যে রয়েছেন। ৬০ বলে ১২৯ রানের ইনিংসে তিনি মারেন ১০টি ছক্কা। আর তাই এবার মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) অধিনায়ক রোহিত শর্মার (Rohit Sharma) পর এবার শুভমনের ইনিংসে মজে আছেন বিরাট কোহলি (Virat Kohli)। তবে শুধু বিরাট নন, বীরেন্দ্র শেহওয়াগ (Virender Sehwag) ও যুবরাজ সিং-ও (Yuvraj Singh) তাঁকে নিয়ে আলোচনায় মগ্ন। 

গুজরাত টাইটান্সের বিরুদ্ধে 'ডু অর ডাই' ম্যাচে ৬১ বলে ১০১ রানে অপরাজিত ছিলেন বিরাট। তবে শেষরক্ষা হয়নি। চেজ করতে নেমে পালটা ঝড় তোলেন শুভমন। ৫২ বলে তাঁর অপরাজিত ১০৪ রানের সৌজন্যে হেলায় ম্যাচ জিতে যায় হার্দিকের দল। এহেন শুভমনের ব্যাটে ব্যাটে বিরাট স্বপ্ন চুরমার হলেও অনুজের প্রশংসা করতে ভোলেননি। ভারতীয় ক্রিকেটের যুবরাজের ৬০ বলে ১২৯ রানের দুরন্ত ইনিসকে ব্যাখ্যা করলেন একটি ইমোজি দিয়ে। 

আরও পড়ুন: Shubman Gill And Sachin Tendulkar, IPL 2023: শতরানকারী শুভমনের সঙ্গে একফ্রমে 'শ্বশুর' সচিন! ভাইরাল ছবি নিয়ে উত্তেজনা তুঙ্গে

আরও পড়ুন: Shubman Gill, IPL 2023: তিনটি শতরানের মধ্যে কোনটা সেরা? অকপটে জানালেন শুভমন

প্রাক্তন থেকে বর্তমান ক্রিকেটাররাও পঞ্জাব তনয়কে ঘিরে স্বপ্ন দেখছেন। বিরাট ছাড়াও যুবরাজ সিং, বীরেন্দ্র শেহওয়াগ, ঋষভ পন্থ- শুভমনের প্রশংসায় পঞ্চমুখ। ইনস্টা স্টোরিতে পোস্ট করে ক্যাপশনে একটি সোনালি তারার ইমোজি দিয়েছে বিরাট। ভারতীয় ক্রিকেটের উজ্জ্বল নক্ষত্রকে এভাবেই ব্যাখ্যা করেছেন তিনি। কেকেআর ক্যাপ্টেন নীতীশ রানা লিখেছেন, “G.O.A.T কেমন দেখতে হয় একটু দেখে নিন।” সঙ্গে স্যালুটের ইমোজি। গিলকে ট্যাগ করে ঋষভ পন্থ লিখলেন, “ক্লাস বাবা”।

গত বছর ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়ে ব্যাটিংয়ে কিছু বদল এনেছিলেন। আর এতেই সাফল্য পেলেন ভারতীয় দলের তারকা ওপেনার। শতরানের হ্যাটট্রিক গড়ে আইপিএল-এর ইতিহাসে চতুর্থ ও দ্বিতীয় ভারতীয় হিসেবেও নজির গড়লেন শুভমন। ২০৬ সালের আইপিএল-এ ১৬ ম্যাচে ৯৭৩ রান করেছিলেন বিরাট কোহলি। সেই মরসুমে 'কিং কোহলি'-র ব্যাট থেকে এসেছিল চারটি শতরান। এবং সাতটি অর্ধ শতরান। ২০২২ সালে রাজস্থান রয়্যালসের জার্সি গায়ে চাপিয়ে ১৭ ম্যাচে করেছিলেন ৮৬৩ রান। সঙ্গে ছিল চারটি শতরান। এরপরেই রয়েছেন ডেভিড ওয়ার্নার। ২০১৬ সালে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে ১৭ ম্যাচে ৮৪৮ রান করেছিলেন অস্ট্রেলিয়ার ওপেনার। এই তালিকায় এবার তিন সিনিয়রের সঙ্গে নাম লেখালেন শুভমন। তিনিই হলেন বিরাটের পর দ্বিতীয় ভারতীয় ব্যাটার, যিনি  এখনও পর্যন্ত  ৮০০-র বেশি রান ও তিনটি শতরান করে ফেলেছেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.