Mohit Sharma, IPL Final 2023: দুরন্ত বোলিং করেও রাতভর কেঁদেছিলেন 'ট্র্যাজিক হিরো' মোহিত

ধোনি ভারতীয় দলের অধিনায়ক থাকার সময় সীমিত ওভারের ক্রিকেটে মোহিত ছিলেন অটোমেটিক চয়েস। তবে গত কয়েক বছরে মোহিতের জীবন অনেকটা বদলে গিয়েছে। টিম ইন্ডিয়া থেকে বাদ যাওয়ার পর আইপিএল জগতেও ব্রাত্য হয়ে গিয়েছিলেন তিনি। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: May 31, 2023, 12:51 PM IST
Mohit Sharma, IPL Final 2023: দুরন্ত বোলিং করেও রাতভর কেঁদেছিলেন 'ট্র্যাজিক হিরো' মোহিত
শেষ দুই বলে ছক্কা ও চার খেয়ে হতাশ মোহিত শর্মা। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সদ্য সমাপ্ত আইপিএল-এ (IPL 2023) ১৪ ম্যাচে ২৭ উইকেট নিয়ে তিনি দ্বিতীয় সর্বোচ্চ উইকেটশিকারি। মেগা ফাইনালের (IPL Final 2023) ১৩তম ওভারের পরপর দুই বলে অম্বাতি রায়ুডু (Ambati Rayudu) ও মহেন্দ্র সিং ধোনিকে (Mahendra Singh Dhoni) ফিরিয়ে গুজরাত টাইটান্সকে (Gujarat Titans) খেলায় ফিরিয়ে এনেছিলেন। এমনকি শেষ ওভারের প্রথম চার বলে তাঁর হাত থেকে বেরিয়েছিল নিখুঁত ইয়র্কার। কিন্তু শেষরক্ষা হয়নি। কারণ সেই ওভারের শেষ দুই বলে ছক্কা ও চার মেরে চেন্নাই সুপার কিংসকে (Chennai Super Kings) পঞ্চমবার আইপিএল জিতিয়ে দেন রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) । আর তাই সেই রাতে ঘুমোতে পারেননি 'ট্র্যাজিক নায়ক' মোহিত শর্মা (Mohit Sharma)। 

 মোহিত বলছিলেন, "একেবারেই ঘুমোতে পারিনি। বার বার ভাবছিলাম, কী করতে পারলে ম্যাচটা জিততে পারতাম? কোন বল দিলে ভালো হত সেটাও মাথায় ঘুরপাক খাচ্ছিল। তাই এই ম্যাচটা হেরে একদম ভালো লাগছে না। একদম ভাল লাগছে না ম্যাচটা হেরে। মনে হচ্ছে কোথাও কিছু একটা যেন হারিয়ে ফেলেছি। চেষ্টা করছি সময়টা দ্রুত পেরোতে।" 

আরও পড়ুন: Wrestler Protest | Sakshi Malik: 'শুভেচ্ছা ধোনিজি, যাক অন্তত...'! খোঁচা দিয়েই ট্যুইট করলেন সাক্ষী

আরও পড়ুন: MS Dhoni: ধোনিকে ভর্তিই হতে হবে হাসপাতালে! ফাইনালের পর চলে এল বড় আপডেট

শেষ বলে জিততে চেন্নাইয়ের দরকার ছিল চার রান। কী পরিকল্পনা ছিল তখন? মোহিত যোগ করেন, "আমি ইয়র্কার দিতেই চেয়েছিলাম। বিপক্ষের ব্যাটারের উপরেই ফোকাস ছিল এবং নিজেই নিজেকে অনুপ্রাণিত করছিলাম। গোটা আইপিএল জুড়ে সেটাই করেছি। বলটা এমন জায়গায় পড়ল যেখানে পড়া উচিত ছিল না। জাদেজার ব্যাটে লেগে গেল। নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করেছিলাম। কিন্তু কাজে লাগেনি।" 

ধোনি ভারতীয় দলের অধিনায়ক থাকার সময় সীমিত ওভারের ক্রিকেটে মোহিত ছিলেন অটোমেটিক চয়েস। তবে গত কয়েক বছরে মোহিতের জীবন অনেকটা বদলে গিয়েছে। টিম ইন্ডিয়া থেকে বাদ যাওয়ার পর আইপিএল জগতেও ব্রাত্য হয়ে গিয়েছিলেন তিনি। তবে এবারের আইপিএল শুরু হওয়ার আগে গুজরাতের কোচ আশিস নেহরার ডাকে সাড়া দিয়ে 'নেট বোলার' হিসেবে দল চলে আসেন। এরপর আর তাঁকে ঘুরে তাকাতে হয়নি। যদিও ফাইনালের শেষদিকটা 'মোহিতময়' হল না। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.