Mahendra Singh Dhoni: অস্ত্রোপচার সুষ্ঠুভাবে সম্পন্ন, হাসপাতাল থেকে ছাড়া পেলেন 'ক্যাপ্টেন কুল'

সম্ভবত খেলা চালিয়ে যাওয়ার জন্যই হাঁটুর চোট নিয়ে ভাবা শুরু করেন ধোনি। জানা গিয়েছে, মুম্বইয়ের কোকিলাবেন হাসপাতালে ধোনির প্রাথমিক পরীক্ষানিরীক্ষার পর তাঁর বাঁ-হাঁটুতে ছোট একটি অস্ত্রোপচার করানোর সিদ্ধান্ত নেন চিকিৎসকরা। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Jun 2, 2023, 01:16 PM IST
Mahendra Singh Dhoni: অস্ত্রোপচার সুষ্ঠুভাবে সম্পন্ন, হাসপাতাল থেকে ছাড়া পেলেন 'ক্যাপ্টেন কুল'
অস্ত্রোপচারের পর সুস্থ আছেন মহেন্দ্র সিং ধোনি। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আসমুদ্রহিমাচল ভালো খবরটার অপেক্ষায় ছিল। অবশেষে মহেন্দ্র সিং ধোনির (Mahendra Singh Dhoni) ভক্তকুলের জন্য সেই সুসংবাদটাই চলে এল। বাঁ-হাঁটুতে ছোট অস্ত্রোপচার সারিয়ে দিনের দিনই হাসপাতাল থেকে ছাড়া পেয়ে গেলেন পঞ্চমবার আইপিএল (IPL Final 2023) জয়ী চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) সেনাপতি। সূত্র মারফত জানা গিয়েছে যে, বৃহস্পতিবার অর্থাৎ ১ জুন মুম্বইয়ের কোকিলাবেন হাসপাতালে ধোনির হাঁটুতে ছোট একটা অস্ত্রোপচার হয়। অস্ত্রোপচারের পর সামান্য পরীক্ষা-নিরীক্ষা করে সেই দিনই ধোনিকে হাসপাতাল থেকে ছুটি দিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেন চিকিৎসকরা। 

গোটা আইপিএলে বাঁ হাঁটুতে ব্রেস লাগিয়ে গোটা টুর্নামেন্টে খেলেছেন তিনি। তবে কিপিং বা ব্যাটিং করা থামাননি। যদিও উইকেটের মাঝামাঝি দৌড়নোর সময় তাঁকে কিছুটা সমস্যায় পড়তে দেখা গিয়েছে। হাঁটুতে আঘাতের অস্বস্তি এড়াতে অনেক সময় তিনি একেবারে শেষ মুহূর্তে ক্রিজে এসেছেন। আইপিএল ফাইনালের পরই বিষয়টি নিয়ে শুরু হয় আলোচনা। কারণ চ্যাম্পিয়ন হওয়ার পর 'ক্যাপ্টেন কুল' ইঙ্গিত দিয়েছিলেন, ফিট থাকলে আরও একটা মরসুম সমর্থকদের উপহার দিতে চান তিনি। 

ধোনির চোট নিয়ে আগেই মুখ খুলেছিলেন চেন্নাইয়ের কোচ স্টিফেন ফ্লেমিং। এর আগে তিনি বলেছিলেন, "ধোনির বাঁ-হাঁটুতে চোট রয়েছে। সেটা ওর নড়াচড়া দেখলেই আপনারা বুঝতে পারবেন। সে কারণেই ও কিছু কাজ সহজে করতে পারছে না। কিন্তু সবাই জানে ও দারুণ ক্রিকেটার। ফিটনেসকে বরাবর ও পেশাদারিত্বের সঙ্গেই দেখে এসেছে। তবে এটাও মাথায় রাখতে হবে যে, ১০ বছর আগের ধোনিকে কিন্তু আর দেখা যাবে না।" 

আরও পড়ুন: Mahendra Singh Dhoni: অস্ত্রোপচারের আগে ধোনির হাতে ভগবৎ গীতা! ছবি হল ভাইরাল

আরও পড়ুন: Ruturaj Gaikwad Marriage: বিয়ের পিঁড়িতে বসছেন মারকুটে ওপেনার রুতুরাজ! সিএসকে তারকার পাত্রী কে? জানতে পড়ুন

সম্ভবত খেলা চালিয়ে যাওয়ার জন্যই হাঁটুর চোট নিয়ে ভাবা শুরু করেন ধোনি। জানা গিয়েছে, মুম্বইয়ের কোকিলাবেন হাসপাতালে ধোনির প্রাথমিক পরীক্ষানিরীক্ষার পর তাঁর বাঁ-হাঁটুতে ছোট একটি অস্ত্রোপচার করানোর সিদ্ধান্ত নেন চিকিৎসকরা। সেই অস্ত্রোপচার সফলভাবে মিটে যাওয়ার কিছুক্ষণ পরই তাঁকে হাসপাতাল থেকে ছুটি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

ধোনি অবসর প্রসঙ্গে ফাইনাল ম্যাচের পরেই বলেছিলেন, "দেখুন, আপনি যদি পরিস্থিতির বিচারে দেখেন, তাহলে এটাই সেরা সময় অবসর নেওয়ার। কিন্তু যে ভালোবাসা আর স্নেহতে আমাকে ভরিয়ে দেওয়া হয়েছে, তার জন্য সহজেই বলতে পারি থ্যাংক ইউ ভেরি মাচ। আমার জন্য কঠিন হবে আরও ন'মাস কঠিন পরিশ্রম করে অন্তত আরও একটি মরসুম খেলা। কিন্তু প্রচুর কিছু নির্ভর করছে শরীরের উপরে। আমার হাতে ছয়-সাত মাস আছে এই নিয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য়। আমি ফিরলে সেটা ফ্যানদের জন্য আমার উপহার হবে। আমার জন্য ব্যাপারটা সহজ হবে না। ওরা যে ভালোবাসা-স্নেহ আমাকে দিয়েছে, ওদের জন্য কিছু করতে হবে।" 

আবেগের বহিঃপ্রকাশ তাঁর মধ্যে কখনই সেভাবে দেখা যায় না। জেতা-হারার ঊর্ধ্বে তাঁর অভিব্যক্তি। কিন্তু ধোনিকে ফাইনালে আবেগি হতে দেখা গিয়েছে। আবেগি ধোনিকে দেখে হতবাক হয়েছেন হর্ষ। ধোনি সেই প্রসঙ্গে ফের যোগ করেছিলেন, "যদি আবেগের কথা ধরেন, তাহলে বলব, এটা আমার কেরিয়ারের শেষ অনুচ্ছেদ। আমার মনে হয় এবারের আইপিএল-এ যখন প্রথম ম্যাচ খেলছিলাম, তখন গ্যালারি ভর্তি স্টেডিয়ামে হাঁটছিলাম। সকলে আমার নাম ধরে ডাকছিল। আমার চোখ জলে ভরে এসেছিল। আমি ডাগআউটে দাঁড়িয়ে ছিলাম কিছুক্ষণ। আমি সময়ে নিয়ে উপলব্ধি করি যে, চাপ না নিয়ে আইপিএল উপভোগ করতে চাই। চেন্নাইতেও একই ব্যাপার হয়েছিল। আমি ভেবেছিলাম শেষ ম্য়াচ খেলেছি। যে ভাবে হোক কামব্যাক করতে পারলে ভালো লাগবে।" 

ধোনির সফল অস্ত্রোপচারের খবরে মাহিভক্তরা নিঃসন্দেহে স্বস্তির নিঃশ্বাস ফেলবেন। এখন অপেক্ষা, হাঁটুর চোট পুরোপুরি কাটিয়ে আগামী আইপিএলে ফের চেনা ছন্দের ধোনিকে দেখার। অন্তত চেন্নাই সুপার কিংসের ইয়োলো আর্মি, ফের হলুদ জার্সিতে দেখার জন্য মুখিয়ে আছে। ধোনি যদি শেষ পর্যন্ত খেলার সিদ্ধান্ত নেন, তা হলে আগামী মরসুমেও তাঁর বেস প্রাইজ হবে ১৫ কোটি টাকা। এত অর্থের যখন হাতছানি, সেই পরিস্থিতিতে ধোনি খেলা চালিয়ে যান কিনা, সেটিও একটি বিষয়। তবে তিনি তো চমক দিতে ওস্তাদ। আর তাই ২০২৪ সালে অধিনায়ক ধোনি যদি শুধু 'ইমপ্যাক্ট প্লেয়ার' হিসেবে মাঠে নামেন, তাহলে অবাক হওয়ার কিছুই থাকবে না। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.