MS Dhoni: এবার চরম ভুলের খেসারত, ফাইনালে নিষিদ্ধ হতে পারেন ধোনি! এল বিরাট আপডেট

MS Dhoni May Get Banned From Playing IPL 2023 Final: কোয়ালিফায়ার ওয়ানেও মাহি বুঝিয়ে ছিলেন যে, বুদ্ধিতেই তিনি বারবার মাত করবেন প্রতিপক্ষকে। আর এই করতে গিয়েই ধোনি বাকবিতণ্ডায় জড়িয়ে ছিলেন আম্পায়ারদের সঙ্গে। যার জন্য ধোনি নিষিদ্ধ হতে পারেন আইপিএল ফাইনাল থেকে।      

Updated By: May 25, 2023, 01:37 PM IST
MS Dhoni: এবার চরম ভুলের খেসারত, ফাইনালে নিষিদ্ধ হতে পারেন ধোনি! এল বিরাট আপডেট
ধোনির জন্য এবার চরম দুঃসংবাদ!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চারবারের আইপিএল (IPL) চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings, CSK) ও গতবারের চ্যাম্পিয়ন গুজরাত টাইটান্স (Gujarat Titans, GT)  প্লেঅফের প্রথম কোয়ালিফায়ার (CSK vs GT, Highlights, IPL 2023 Qualifier 1) খেয়েছিল। এমএস ধোনির (MS Dhoni) 'ইয়েলো আর্মি' হার্দিক পাণ্ডিয়ার (Hardik Pandya) জিটি-কে ১৫ রানে হারিয়ে দশমবারের জন্য আইপিএল ফাইনালে চলে গিয়েছে। তবে আগামী রবিবার আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ধোনিকে ছাড়াই ফাইনাল খেলতে হতে পারে জাদেজা-রুতুরাজদের। না, হাঁটুর চোটের জন্য ধোনি ছিটকে যাবেন না, ধোনিকে ফাইনালে নিষিদ্ধ করা হতে পারে, তাঁর অনভিপ্রেত আচরণের জন্য়। চলতি আইপিলে ধোনি এর আগেই স্লো ওভাররেটের জন্য জরিমানা দিয়েছিলেন। কোয়ালিফায়ারে ধোনি আম্পায়ারদের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে খেলা বন্ধ করেছিলেন পাক্কা চার মিনিট! এবার চরম ভুলের খেসারত দিতে হতে পারে ধোনিকে! মনে করা হচ্ছে যে, আইপিএল ফাইনালে ধোনিকে থাকতে হতে পারে মাঠের বাইরে! 

হাইভোল্টেজ ম্যাচে খেলা বন্ধ ছিল পাক্কা চার মিনিট! মনে করা হচ্ছে যে, খেলা থামিয়ে, খেলার গতি কমিয়ে, প্রতিপক্ষকে আরও চাপে ফেলার স্ট্র্যাটেজি ধোনির মাথা থেকেই এসেছিল। গুজরাতের ইনিংসের ১৬ নম্বর ওভারে ধোনি অনফিল্ড আম্পায়ারদের সঙ্গে বিবাদে জড়িয়ে ছিলেন। ধোনি নিশ্চিত করতে চেয়েছিলেন যে, মাথিশা পাথিরানা যেন ফের বল করতে পারেন! কারণ 'বেবি মালিঙ্গা' দীর্ঘক্ষণ মাঠের বাইরে থাকায় বল করার যোগ্য ছিলেন না। তবে থালার মাস্টারপ্ল্যানে ছিল যে, ১৬, ১৮ ও ২০ নম্বর ওভার করবেন পাথিরানাই। ধোনি পাথিরানাকে বোলিং করানো নিয়ে টানা চার মিনিট আলোচনায় ব্যস্ত ছিলেন ম্যাচ অফিসিয়ালদের সঙ্গে। পাথিরানা ১৬ নম্বর ওভার করতে না পারলেও নির্দিষ্ট কোটার বলই করেছিলেন। গুজরাতের বিজয় শঙ্কর ও রশিদ খান যখন ক্রিজে ছিলেন, তখনই ধোনি এই কাণ্ড ঘটিয়ে ছিলেন। ম্যাচের পর বিজয় বলেন, 'আমার মনে হয় পাথিরানা কিছুক্ষণের জন্য মাঠের বাইরে ছিল, যাতে খেলাটা একটু ধীর হয়ে যায়।' রুতুরাজ গায়কোয়াড় ম্যাচের পর হাসতে হাসতে বলেন, 'আমি তো গিয়েছিলাম গসিপ করতে, কিন্তু কিছুই পেলাম না।' 

আরও পড়ুন: MS Dhoni | CSK vs GT: খেলা বন্ধ ছিল পাক্কা চার মিনিট, কিন্তু কেন? এটা কি মাহির মাস্টারমাইন্ড!

আসলে ধোনি ঠিকই করে নিয়েছিলেন যে, ফাইনালের টিকিট কনফার্ম করা থেকে তাঁকে কেউ রুখতে পারবেন না। ফলে ধোনি তাঁর তুরুপের সব তাসই বার করে নিয়েছিলেন। আর স্লো ওভার রেট জরিমানা নিয়ে ধোনি বিন্দুমাত্র ভাবিত ছিলেন না। ধোনিকে আম্পায়াররা জানিয়ে ছিলেন যে, আইপিএল প্লেয়িং কন্ডিশন মেনে কোনও প্লেয়ার যদি আট মিনিটের বেশি মাঠের বাইরে থাকে, তাহলে ঠিক আট মিনিট মাঠে থাকার পরেই সে বোলিং করার অনুমতি পাবে। ধোনি অনিল চৌধুরি ও ক্রিস গাফানেকে বলেছিলেন যে, তাঁর পাথিরানাকে বোলিং না করানো ছাড়া আর কোনও উপায় নেই। এই সব করতে করতেই চার মিনিট পার হয়ে গিয়েছিল। এবার ধোনিকে ও সিএসকে-কে অনেক কিছুই ভাবতে হবে। এবার দেখা যাক বিসিসিআই ধোনির বিরুদ্ধে কী পদক্ষেপ গ্রহণ করে! কী শাস্তি পান মাহি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.