Rohit Sharma | IPL 2023: যে-সে রেকর্ড নয়, মহারেকর্ডের সামনে 'হিটম্যান', ইতিহাসে লেখা হবে তাঁর নাম

Rohit Sharma Eyes Huge Milestone As Mumbai Indians Kick Off Their IPL 2023: অনন্য মাইলস্টোনের হাতছানি রোহিত শর্মার সামনে। মুম্বইয়ের ক্যাপ্টেনের প্রয়োজন আর ১২১ রান। তাহলেই তিনি তৃতীয় ক্রিকেটার হিসেবে আইপিএলে ৬০০০ রান করার অনন্য নজির গড়বেন।  

Updated By: Apr 1, 2023, 08:06 PM IST
Rohit Sharma | IPL 2023: যে-সে রেকর্ড নয়, মহারেকর্ডের সামনে 'হিটম্যান', ইতিহাসে লেখা হবে তাঁর নাম
রোহিতের সামনে অনন্য রেকর্ডের হাতছানি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পাঁচবারের আইপিএল চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians, MI) রবিবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore, RCB) বিরুদ্ধে আইপিএল সিক্সটিনের (IPL 2023) অভিযান শুরু করবে। আর এই ম্যাচেই রোহিতের সামনে মেগারেকর্ড করার হাতছানি। রোহিত তাঁর জাতীয় দলের দুই সতীর্থ বিরাট কোহলি (Virat Kohli) ও শিখর ধাওয়ানকে (Shikhar Dhawan) স্পর্শ করতে পারেন। একমাত্র বিরাট ও শিখরই আইপিএলে এখনও পর্যন্ত ৬০০০ রান করতে পেরেছেন। রোহিতের দরকার আর ১২১ রান। তাহলেই তিনি হয়ে যাবেন ছ'হাজারি। 

রোহিত ২২৭ আইপিএল ম্যাচে এখনও পর্যন্ত করেছেন ৫৮৯৭ রান। আইপিএলের তৃতীয় ব্যাটার হিসেবে ৬০০০ রান করার দোরগোড়ায় 'হিটম্যান'। আইপিএলে বিরাটের ব্যাটে এসেছে ৬৬২৪ রান। তাঁর ঝুলিতে আছে ৫টি সেঞ্চুরি ও ৪৪টি অর্ধ-সেঞ্চুরি। কোহলির পরেই ধাওয়ান (৬২৪৪ রান, ২টি সেঞ্চুরি)। ধাওয়ান আইপিএলের ইতিহাসে একমাত্র ক্রিকেটার যাঁর আইপিএলে ব্যাক-টু-ব্যাক সেঞ্চুরি আছে। তিনে আছেন ডেভিড ওয়ার্নার (৫৮৮১ রান)। চারে এমএস ধোনি (৪৯৯২ রান)।

আরও পড়ুনWATCH | Sunil Gavaskar: রশ্মিকায় বেসামাল সানি, ক্যামেরায় ধরা পড়ল অপ্রত্যাশিত চরম মুহূর্ত, ভিডিয়ো ভাইরাল

পাঁচবারের চ্য়াম্পিয়ন মুম্বই গতবারের আইপিএল পারফরম্যান্স ভুলে যেতে চাইবে।  টুর্নামেন্টে অংশগ্রহণকারী ১০ দলের মধ্যে প্রথম দল হিসাবে রোহিতের মুম্বই প্লে-অফের দৌড়ে থেকে ছিটকে গিয়েছিল। যদিও এমনটাই ভবিতব্য ছিল। কারণ প্রথম ১০ ম্যাচের মধ্যে মাত্র ২ ম্যাচ জিতেছিল মুম্বই। গত আইপিএল ফের ৮ দলের বদলে ১০ দলের লড়াই দেখছে। তবে প্লে অফের নিয়ম কিন্তু বদলায়নি। লিগ টেবিলের প্রথম চার দলই শেষ চারে খেলার যোগ্যতা অর্জন করেছিল। রোহিত শুধু মাইলস্টোনের সামনেই দাঁড়িয়ে নেই। মুম্বইয়ের পাকাপাকি অধিনায়ক হিসেবে তাঁর দশম বছর হবে এই মরসুম। ২০১৪ থেকে রোহিত এই ফ্র্যাঞ্চাইজিকে নেতৃত্ব দেওয়া শুরু করেন। রোহিত ব্যক্তিগত রেকর্ড ভুলে চাইবেন মুম্বইয়ের নামের সুবিচার করতে। দেখা যাক এবার মুম্বই কী করে!

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.