Shikhar Dhawan | KKR vs PBKS: ক্রিকেটের নন্দনকাননে ইতিহাস লিখলেন 'গব্বর'! এক অভাবনীয় কীর্তিতে অনন্য মাইলফলক তাঁর

Shikhar Dhawan Completed A Half-Century Of Fifties In The Indian Premier League: আইপিএল ইতিহাসে নিজের নাম লিখিয়ে ফেললেন শিখর ধাওয়ান। বিরল নজিরে নিজের নাম লিখিয়ে ফেললেন ওয়ার্নার-কোহলিদের সঙ্গে।  

Updated By: May 8, 2023, 11:05 PM IST
Shikhar Dhawan | KKR vs PBKS:  ক্রিকেটের নন্দনকাননে ইতিহাস লিখলেন 'গব্বর'! এক অভাবনীয় কীর্তিতে অনন্য মাইলফলক তাঁর
ধাওয়ানের অনন্য আইপিএল রেকর্ড। ছবি-আইপিএল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পঞ্জাব কিংস (Punjab Kings) ক্যাপ্টেন শিখর ধাওয়ান (Shikhar Dhawan) করে ফেলেলন পঞ্চাশের ৫০! ইডেন গার্ডেন্সে (Eden Gardens) কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders, KKR) বিরুদ্ধে এই বিরল নজির গড়লেন 'গব্বর'। আইপিএল ইতিহাসে তৃতীয় ক্রিকেটার হিসেবে এই অনন্য রেকর্ডের অধিকারী হলেন শিখর। পঞ্জাব পুত্তর ছাড়া ক্রোড়পতি লিগে ৫০টি অর্ধ-শতরান করার নজির রয়েছে দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) ডেভিড ওয়ার্নার (David Warner) ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) সুপারস্টার বিরাট কোহলির (Virat Kohli)। আইপিএলে সর্বাধিক রানশিকারিদের তালিকায় শিখর আছেন নয় নম্বরে। চলতি আইপিএলে আট ম্যাচে তাঁর হয়ে গেল তিনটি হাফ-সেঞ্চুরি। পঞ্জাব এই মরসুম শুরুর আগে ময়াঙ্ক আগরওয়ালকে ছেড়ে দিয়েছিল। তাঁর পরিবর্তে প্রীতি জিন্টার দল অধিনায়ক হিসেবে বেছে নেয়ে শিখরকে। আট ম্যাচে তাঁর ৩৪৯ রান করা হয়ে গেল। একটি ৯৯ রানের অপরাজিত ইনিংসও রয়েছে তাঁর।

এদিন ইডেনে টস জিতে শিখর ধাওয়ানরা ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন। তবে তাঁর ব্যাটাররা এদিন তাঁর সিদ্ধান্তকে ঠিক প্রমাণ করতে পারেননি। ভানুকা রাজাপক্ষ, লিয়াম লিভিংস্টোন, স্যাম কারেনের মতো তারকারা যে দলে আছেন, সেই দলের থেকে যে প্রত্যাশা ছিল, সেই প্রত্যাশার ধারে কাছে যায়নি প্রীতি জিন্টার টিম। নিয়মিত উইকেট হারানোর ইনিংসে, ক্যাপ্টেন ধাওয়ানই একমাত্র মুখরক্ষা করার মতো রান করতে পারলেন এদিন। ৪৭ বলে ৫৭ রান আসে তাঁর ব্যাট থেকে। নীতিশ রানার বলে বৈভব অরোরার হাতে তুলে দেন ক্যাচ। বাকিরা সকলেই ওই কুড়ির গণ্ডির মধ্যে ঘুরপাক খেয়েছেন। অবশ্যই প্রশংসা করতে হবে নাইটদের বোলিংয়ের। বিশেষ করে বরুণ চক্রবর্তীর ও হর্ষিত রানার। বরুণ তুলে নেন তিন উইকেট। রানার ঝুলিতে আসে দুই উইকেট। সুযশ শর্মা ও নীতীশ শর্মা নিয়েছেন একটি করে উইকেট। সেই স্পিনারা সহায়ক দলে স্পিনাররাই বেশি ছাপ রাখলেন। তরুণ পেসার বৈভব পাননি কোনও উইকেট। পঞ্জাব শেষপর্যন্ত সাত উইকেট হারিয়ে ১৭৯ রান তুলতে পারে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.