Shubman Gill: মরসুমি রানের ফুলঝুরি! বিরাটের পর এবার শুভমন, পঞ্জাবপুত্তরের বিরল রেকর্ড

Shubman Gill emulates Virat Kohli with 700-plus runs in a seasonl: শুভমন গিল স্পর্শ করলেন বিরাট কোহলিকে। আইপিএলে বিরাট রেকর্ড করলেন পঞ্জাবপুত্তর। বিরাটের পর দ্বিতীয় ভারতীয় হিসেবে এই রেকর্ড করলেন শুভমন।  

Updated By: May 24, 2023, 06:25 PM IST
Shubman Gill: মরসুমি রানের ফুলঝুরি! বিরাটের পর এবার শুভমন, পঞ্জাবপুত্তরের বিরল রেকর্ড
করে দেখালেন শুভমন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দেশের জার্সিতে ঠিক যে ফর্মে ছিলেন, আইপিএলেও ( IPL 2023) ঠিক সেই ফর্মেই আছেন শুভমন গিল (Shubman Gill)। ভারতীয় ক্রিকেটের আগামীর সুপারস্টার ব্যাট করছেন একেবারে আগুনে মেজাজে। প্লে-অফ নিয়ে তিনি খেলে ফেলেছেন ১৫টি ম্যাচ। করেছেন ৭২২ রান। জোড়া সেঞ্চুরি ও চারটি হাফ-সেঞ্চুরি হাঁকিয়েছেন তেইশ বছরের পঞ্জাবপুত্তর। গুজরাত টাইটান্সের (Gujarat Titans) স্টার ওপেনার দেখতে এক মরসুমে করে ফেললেন ৭০০-র বেশি রান। ভারতীয়দের মধ্যে একমাত্র এই নজির রয়েছে বিরাট কোহলির (Virat Kohli)। শুভমন আরসিবি মহারথী ও তাঁর জাতীয় দলের সতীর্থকে স্পর্শ করলেন। এমএস ধোনির (MS Dhoni) চেন্নাই সুপার কিংস হার্দিক পাণ্ডিয়াদের (Hardik Pandy) ১৫ রানে হারিয়ে দশবারের জন্য আইপিএল ফাইনালে (IPL Final 2023) চলে গিয়েছে। এই ম্য়াচে শুভমনের ব্যাট থেকে এসেছে ৩৮ বলে ৪২ রান। আর এই রানে ভর করেই শুভমান ৭০০ রানের গণ্ডি পেরিয়েছেন। শুভমানকে নিয়ে মোট আটজন ক্রিকেটার আইপিএলের এক মরসুমে ৭০০-র বেশি রান করেছেন। 

ঝলকে দেখে নেওয়া যাক আইপিএলের এক মরসুমে সর্বাধিক রানশিকারি যাঁরা:

আরও পড়ুন: Ravindra Jadeja: কী শুরু করলেন জাদেজা! ফের উসকে দিলেন নতুন বিতর্ক, এবার বিঁধলেন কাকে?

বিরাট কোহলি ৯৭৩ (২০১৬)
জস বাটলার  ৮৬৩ (২০২২)
ডেভিড ওয়ার্নার ৮৪৮ (২০১৬)
কেন উইলিয়ামসন ৭৩৫ (২০১৮)
ক্রিস গেইল ৭৩৩ (২০১২)
মাইকেল হাসি ৭৩৩ (২০১৩)
ফাফ ডু প্লেসিস ৭৩০ (২০২৩)
শুভমান ৭২২* (২০২৩) 

 
আইপিএল সিক্সটিনে এই মুহর্তে অরেঞ্জ ক্যাপ ফাফের মাথায়। গিল আর ৯ রান করলেই ফাফকে টপকে যাবেন। শুভমানের পরেই আছেন বিরাট। ১৪ ম্যাচে ৬৩৯ রান করেছেন তিনি। ফাফ ও বিরাটের আরসিবি যেহেতু টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছে। সেহেতু শুভমানকে টপকে যাওয়ার মতো আর কোনও ব্যাটার নেই। শুভমানের সামনে আরও দুই ম্যাচে ব্যাট করার সুযোগ রয়েছে। গতবারের চ্যাম্পিয়ন গুজরাতের কিন্তু ট্রফি স্পর্শ করার সুযোগ চলে গেল না। বুধবার অর্থাৎ আজ দ্বিতীয় কোয়ালিফায়ারে মুখোমুখি হবে মুম্বই ইন্ডিয়ান্স ও লখনউ সুপার জায়েন্টস। এই ম্যাচের জয়ী দলের বিরুদ্ধে খেলবে প্রথম কোয়ালিফায়ারের হেরে যাওয়া গুজরাত। আর এলিমিনেটরে জিততে পারলেই গুজরাত চলে যাবে ফাইনালে। চেন্নাই-গুজরাত ম্যাচ দিয়েই আইপিএল শুরু হয়েছে এবার। আহমেদাবাদে প্রথম ম্যাচে টস হেরে ধোনিরা প্রথমে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ১৭৮ রান তুলেছিলেন। চার বল বাকি থাকতে পাঁচ উইকেটে ম্যাচ বার করে নেয় হার্দিকের গুজরাত। সেই ম্যাচে শুভমন ৩৬ বলে ৬৩ রান করেছিলেন। আর ম্যাচের পর ভারতের প্রাক্তন উইকেটকিপার-ব্যাটার পার্থিব প্যাটেল বলেছিলেন যে, শুভমন এই মরসুমে ৬০০-র বেশি রান করবেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.