Virat Kohli: আইপিএল-এর ইতিহাসে সবচেয়ে ধনী বিরাটের আয় কত? অংক জানলে চোখ কপালে উঠবে!

২০১৫ সালের আইপিএল নিলামে বিরাটের দর ওঠে ১২ কোটি ৫০ লক্ষ টাকা। সেই টাকাতেই বেঙ্গালুরু কেনেন তাঁকে। ২০১৭ পর্যন্ত এই টাকাই ছিল বিরাটের পারিশ্রমিক। তবে ২০১৮ সালে নিলামে বিরাট ভেঙে দেন সব রেকর্ড।

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Apr 6, 2023, 07:06 PM IST
Virat Kohli: আইপিএল-এর ইতিহাসে সবচেয়ে ধনী বিরাটের আয় কত? অংক জানলে চোখ কপালে উঠবে!
ব্যাটে রানের সঙ্গে বিরাটের অ্যাকাউন্টও উপচে পড়ছে। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মাঠ ও মাঠের বাইরে তাঁর কাজকর্ম নিয়ে সবসময় চর্চা হয়। টিম ইন্ডিয়া (Team India) কিংবা আইপিএল-এ (IPL) রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore), বিরাট কোহলি (Virat Kohli) সবসময় আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকেন। এহেন 'কিং কোহলি'-র (King Kohli) শুধু ব্যাটে রান নয়, আয় নিয়েও চর্চা তুঙ্গে। 

২০০৮ সালে যখন আইপিএল শুরু হয়, তখন বিরাটের অধিনায়কত্বে সবে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জিতেছে ভারত। সেই বছর আরসিবি বিরাটকে ১২ লাখ টাকায় কিনেছিল। ২০০৯ ও ২০১০ সালেও একই টাকায় দলে বিরাটকে ধরে রেখেছিল আরসিবি।

কিন্তু ২০১১ সালে সেই বিরাটের দর একেবারে আকাশছোঁয়া। ১২ লাখ থেকে এক লাফে ৮ কোটি ২০ লক্ষ টাকায় পৌঁছে যায়। সেই টাকা দিয়েই বিরাটকে দলে রেখে দেয় আরসিবি। ২০১৪ সাল পর্যন্ত এই মূল্যে আরসিবি সংসারে থেকে যান কোহলি। 

আরও পড়ুন: Virat Kohli vs Rohit Sharma, IPL 2023: ফের বিরাট-রোহিতের ঝামেলা প্রকাশ্যে! কিন্তু কীভাবে?

আরও পড়ুন: Rishabh Pant: ফিট হয়েই বিশ্বকাপে নামবেন ঋষভ, চলে এল বড় আপডেট

২০১৫ সালের আইপিএল নিলামে বিরাটের দর ওঠে ১২ কোটি ৫০ লক্ষ টাকা। সেই টাকাতেই বেঙ্গালুরু কেনেন তাঁকে। ২০১৭ পর্যন্ত এই টাকাই ছিল বিরাটের পারিশ্রমিক। তবে ২০১৮ সালে নিলামে বিরাট ভেঙে দেন সব রেকর্ড। ১৮ কোটি টাকায় কোহলিকে দলে রেখে দেয় আরসিবি। ২০২১ সালে সেই টাকাতেই বেঙ্গালুরু দলে ছিলেন বিরাট।

২০২২ সালে নিলামে কিছুটা দর কমে যায় বিরাটের। ১৫ কোটি টাকায় তাঁকে আরসিবি ধরে রাখে। এবারেও একই মূল্যতেই বেঙ্গালুরু দলে রয়েছেন বিরাট। এখনও পর্যন্ত আইপিএল থেকে বিরাট আয় করেছেন ১৭৩ কোটি ২০ লাখ টাকা।

এদিকে, বিরাটের আয় ও সম্পত্তির পরিমাণ ১১২ মিলিয়ন মার্কিন ডলার। যা ভারতীয় মুদ্রায় প্রায় ৯২৭ কোটি টাকা! ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন প্রকাশিত খেলোয়াড়দের তালিকায় বিরাট রয়েছেন এ+ ক্যাটাগরিতে। অর্থাৎ বিসিসিআই থেকে বিরাটের আয় বার্ষিক ৭ কোটি টাকা। এছাড়াও তিনি যুক্ত আছেন একাধিক বিজ্ঞাপনের সঙ্গে। পাশাপাশি সোশ্যাল মিডিয়া থেকেও রয়েছে কোহলির বিরাট আয়। প্রতি ইনস্টাগ্রাম পোস্টে বিরাট আয় করেন ৮ কোটি ৯০ লাখ করে টাকা। ফলে বেশ বোঝা যাচ্ছে ৭৫টি আন্তর্জাতিক শতরান করা বিরাটের অ্যাকাউন্টও উপচে পড়ছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.