Virat Kohli: ১৬ বছর অধরা আইপিএল খেতাব! চোখ ভেজাল বুক ভাঙা বিরাটের আবেগি পোস্ট

Virat Kohli Pens Heartfelt Note After RCB's Exit From IPL 2023: বিরাট কোহলির মন ভালো নেই। খুব স্বাভাবিক। ১৬ বছর তাঁর অধরা আইপিএল খেতাব! এবার বিরাটের হৃদয় ভাঙা পোস্ট চোখ ভেজাল।

Updated By: May 23, 2023, 02:31 PM IST
Virat Kohli: ১৬ বছর অধরা আইপিএল খেতাব! চোখ ভেজাল বুক ভাঙা বিরাটের আবেগি পোস্ট
কোহলির পোস্টে বুক ভাঙল ফ্যানদের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সাল ২০২১, তারিখ ১৯ সেপ্টেম্বর। বিরাট কোহলি (Virat Kohli) জানিয়ে ছিলেন যে, চোদ্দতম আইপিএল শেষ হলেই তিনি রয়্যাল চ্য়ালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore, RCB) অধিনায়কত্ব ছেড়ে দেবেন। তিনি খেলবেন একজন প্লেয়ার হয়েই। কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে আইপিএলের দ্বিতীয় পর্বের অভিযান শুরুর আগেই কোহলি এই বিরাট সিদ্ধান্তের কথা জানিয়ে ছিলেন। আর এর ঠিক তিনদিন আগে কোহলি জানিয়ে ছিলেন যে,টি-২০ বিশ্বকাপই কুড়ি ওভারের ফর্ম্যাটে জাতীয় দলের অধিনায়ক হিসেবে তাঁর শেষ অভিযান। কোহলির জুতোয় পা গলান ফাফ দু প্লেসিস (Faf du Plessis)। বিগত দুই মরসুমে তাঁর নেতৃত্বেই খেলছে আরসিবি। কিন্তু ফাফও পারলেন না ভাগ্য় বদলাতে। আইপিএল সিক্সটিনে প্লে-অফ থেকেই বিদায় নিল তাঁর টিম। এবারও আইপিএল ট্রফি ছুঁয়ে দেখা হল না বিরাটের। আইপিএল ইতিহাসের সর্বাধিক রানশিকারিকে টুর্নামেন্টের ১৬তম সংস্করণেও, ক্রিকেট বিধাতা ট্রফি থেকে দূরেই রাখলেন। এম চিন্নাস্বামীতে লিগের শেষ ম্যাচে বিরাটের ব্যাট থেকে এসেছিল দুরন্ত সেঞ্চুরি। তবুও গুজরাত টাইটান্সের বিরুদ্ধে জিততে পারেনি আরসিবি। বিরাট আইপিএলে ছিলেন আগুনে ফর্মে। ১৪ ম্যাচে করেছেন ৬৩৯ রান। ব্যাক-টু-ব্যাক সেঞ্চুরির সঙ্গেই তিনি করেছেন হাফ ডজন ফিফটিও। ভেবেছিলেন এবার হয়তো তিনি ট্রফি ছুঁয়ে দেখতে পারবেন।

আরও পড়ুন: RCB | IPL 2023: 'আমরা প্লেঅফে জায়গা পাওয়ার যোগ্য নই!' অভিযান শেষের পর অকপট আরসিবি মহারথী

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Virat Kohli (@virat.kohli)

কোহলির স্বাভাবিক ভাবেই হতাশ। আর নিজের আবেগ ধরে রাখতে পারলেন না। চোখ ভেজাল বুক ভাঙা বিরাটের আবেগি পোস্ট। বিরাট ইনস্টাগ্রামে একাধিক ছবি পোস্ট করে লিখলেন, 'এমন একটা মরসুম গেল যেখানে মুহূর্ত ছিল, কিন্তু আমরা গোলটা করতে পারিনি। হতাশ তো বটেই, তবে আমাদের মাথা উঁচুই থাকবে। আমাদের অনুগত সমর্থকদের কাছে কৃতজ্ঞ, যাঁরা প্রতিটি পদক্ষেপে আমাদের সঙ্গে থেকেছেন। কোচদের, ম্যানেজমেন্ট ও সতীর্থদের অনেক ধন্য়বাদ। আমরা আরও শক্তিশালী হয়ে ফিরব পরেরবার।' আপাতত আইপিএলের হতাশা ভুলে সামনের দিকে তাকাতে চান। কোহলির পাখির চোখ এখন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল। আগামী ৭ জুন থেকে লন্ডনের ওভালেশুরু 'আল্টিমেট টেস্ট'। বিশ্বের সেরা টেস্ট দল হওয়ার লড়াইয়ে ভারত-অস্ট্রেলিয়া। কোহলি তাই আগেভাগেই চলে যাচ্ছেন অস্ট্রেলিয়া। সেখানকার আবহাওয়ার সঙ্গে মানিয়ে নেওয়ার পাশাপাশি আরও বেশি করে নিজেকে অনুশীলনের জন্য সময় দিতে চান ক্রিকেট পূজারী। জানা যাচ্ছে ভারতীয় দল তিন খেপে লন্ডনে উড়ে যাবে। যাঁদের আইপিএল শেষ হয়ে গিয়েছে, তাঁরা আপাতত বিরাটের সঙ্গে লন্ডনের বিমান ধরছেন মঙ্গলবার অর্থাৎ আগামিকাল। বিরাটের সঙ্গে বিমানে থাকছেন তাঁর আরসিবি সতীর্থ মহম্মদ সিরাজ, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্য়াটেল, শার্দূল ঠাকুর, উমেশ যাদব ও জয়দেব উনাদকাট। বিরাটরা প্রথম ব্যাচ। দ্বিতীয় ব্যাচ আইপিএল প্লে-অফ শেষ হলেই ভারত ছাড়বে। তৃতীয় তথা শেষ ব্যাচ লন্ডনের বিমান ধরবে আইপিএল ফাইনালের (২৮ মে) পর। কেকেআরের উমেশ যাদব ও লখনউ সুপার জায়েন্টসের জয়দেব আইপিএলের মাঝপথেই চোট পেয়েছিলেন। তাঁরা চলে গিয়েছিলেন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে। উমেশ ও জয়দেব এখন পুরো ফিট। তাঁরা এনসিএ থেকে ফিটনেস সার্টিফিকেট নিয়েই ধরবেন লন্ডনের বিমান। বিরাট-রোহিতরা বিশ্বযুদ্ধের আগে অস্ট্রেলিয়াতে প্রস্তুতি ম্যাচ খেলবেন। মুকেশ কুমারও আছেন স্ট্যান্ড বাই তালিকায়। তিনিও যাবেন লন্ডনে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.