Who Is Akash Madhwal: তাঁর পঞ্চবাণে মুম্বইয়ের দাপুটে জয়, কে এই ইঞ্জিনিয়ার-ক্রিকেটার? রইল আকাশের বায়োডেটা

Who Is Akash Madhwal, The Engineer Breaking IPL Bowling Records For Mumbai Indians: এক অখ্যাত বোলার থেকে রাতারাতি লাইমলাইটে। এখন আলোচনায় আকাশ মাডওয়াল। মুম্বই ইন্ডিয়ান্সের আগুনে পেসারকে নিয়েই চলছে চর্চা।  

Updated By: May 25, 2023, 02:29 PM IST
Who Is Akash Madhwal: তাঁর পঞ্চবাণে মুম্বইয়ের দাপুটে জয়, কে এই ইঞ্জিনিয়ার-ক্রিকেটার? রইল আকাশের বায়োডেটা
উইকেট নেওয়ার পর আকাশের উচ্ছ্বাস!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এক অখ্যাত বোলার রাতারাতি খবরের শিরোনামে। তাঁর নাম আকাশ মাডওয়াল (Akash Madhwal)। আকাশের আগুনে পেস বোলিংয়ের সৌজন্যে, লখনউ সুপার জায়েন্টসকে (Lucknow Super Giants) ৮১ রানে হারিয়ে আইপিএল-এর দ্বিতীয় কোয়ালিফায়ারে চলে গেল মুম্বই ইন্ডিয়ান্স। এই ম্যাচের আগে পর্যন্ত আকাশের নাম হয়তো কেউ জানতেন না। ২৯ বছরের রুরকির পেসার চিপকে (MA Chidambaram Stadium, Chepauk, Chennai) তাণ্ডব করেছেন। পাঁচ রানে তুলে নিয়েছেন পাঁচ উইকেট। তাঁর বোলিং পরিসংখ্যান চমকে দেওয়ার মতো। ৩.৩-০-৫-৫। ইকনোমি ১.৪২। সঙ্গে রয়েছে ১৭টি ডট বল। ২৬ মে আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বইয়ের খেলতে নামবে গতবারের আইপিএল চ্যাম্পিয়ন গুজরাত টাইটান্সের (Gujrat Titans) বিরুদ্ধে। আগামিকাল অর্থাৎ শুক্রবারও থাকবে আকাশের চোখ।

এবার দেখে নেওয়া যাক আকাশ কী কী রেকর্ড করেছেন: 

১) আকাশ প্রথম বোলার হিসেবে আইপিএল প্লেঅফে পাঁচ উইকেট নিল। এর আগে প্লেঅফে সেরা বোলিং পরিসংখ্যান ছিল সিএসকে-র ডগ বোলিঙ্গারের। ২০১০ সেমিফাইনালে তিনি ১৩ রান দিয়ে তুলে নেনে চার উইকেট।

২) আকাশ যা করলেন তা একমাত্র কিংবদন্তি অনিল কুম্বলেই পেরেছেন। মাত্র পাঁচ রানে পাঁচ উইকেট নেওয়ার রেকর্ড এখন কুম্বলে ও আকাশের। কুম্বলে ২০০৯ সালে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে করেছিলেন।

৩) লখনউয়ের বিরুদ্ধে আকাশের বোলিং পরিসংখ্যান ভারতীয় বোলারদের মধ্যে এই লিগে সেরা। যুগ্মভাবে আকাশ চতুর্থ সেরা এখন।

আরও পড়ুন: MS Dhoni: এবার চরম ভুলের খেসারত, ফাইনালে নিষিদ্ধ হতে পারেন ধোনি! এল বিরাট আপডেট

উত্তরাখণ্ডের হয়ে প্রথমবার আইপিএল খেলা আকাশ মূলত খেলেছেন টেনিস বলের ক্রিকেট। ম্যাচের পর বলছেন, '২০১৯ সালে আমি আরসিবি-র নেটবোলার ছিলাম। কিন্তু কখনও খেলার সুযোগ পাইনি। এরপর মুম্বইতে যোগ দিয়ে খেলার সুযোগ পেয়েছি।' জসপ্রীত বুমরা ও অনিল কুম্বলের মতো বোলারদের আইপিএলের এক ম্যাচে পাঁচ উইকেট রয়েছে। তাঁরা ট্যুইট করে আকাশের প্রশংসা করেছেন। আকাশ কিন্তু একজন ইঞ্জিনিয়ারও। আকাশে মোহিত মুম্বই অধিপতি রোহিত শর্মা। ম্য়াচের পর তিনি বলেন, 'আকাশ গতবছর আমাদের দলে সাপোর্ট বোলার ছিল। যখন জফ্রা আর্চার চলে যায়, তখনই আমি জানতাম যে, আমাদের হয়ে আকাশ কাজটা করে দেবে। ওর সেই দক্ষতা ও চরিত্র হয়েছে। আমরা অতীতে দেখেছি ক্রিকেটাররা মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলে ভারতীয় দলে সুযোগ পেয়েছে।' দেখা যাক আকাশ কী করেন!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.