Kings Cup: ম্যাচ গড়াল টাইব্রেকারে, ইরাকের কাছে হারল ভারত

 দু'বার এগিয়ে গিয়েও শেষরক্ষা হল না! তাইল্যান্ড বনাম লেবানন ম্যাচের পরাজিত দলের এখন তৃতীয় স্থানের ম্যাচ খেলতে হবে ভারতকে।

Updated By: Sep 7, 2023, 09:59 PM IST
Kings Cup: ম্যাচ গড়াল টাইব্রেকারে, ইরাকের কাছে হারল ভারত

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কিংস কাপের শুরুতেই ধাক্কা। দু'বার এগিয়ে গিয়েও শেষরক্ষা হল না! ইরাকের কাছে টাইব্রেকারে হারল ভারত। খেলা ফল ৪-৫। 

আরও পড়ুন: ICC World Cup 2023: কাপ জয় নিয়ে নিশ্চিত বীরু, বড় প্রশ্ন তুললেন যুবি-দাদা! ঝড় উঠল নেটদুনিয়ায়

আজ, বৃহস্পতিবার থেকে শুরু হল কিংস কাপ। চলবে ১০ সেপ্টেম্বর। এবছর আয়োজক দেশ তাইল্যান্ডে। সদ্য বাবা হয়েছেন সুনীল ছেত্রী। তাঁকে বাদ রেখেই দল গড়েছেন ভারতীয় দলের কোচ ইগর স্তিমাচ।

ক্রমতালিকায় ২৯ ধাপ এগিয়ে ইরাক। প্রতিপক্ষ শক্তিশালী হলেও ঘাবড়ে যাননি ভারতীয় ফুটবলাররা। বরং ম্যাচের শুরু থেকে আগ্রাসী ভঙ্গিতে খেলতে থাকেন তাঁরা।  ফলও মেলে হাতেনাতেই। প্রথমার্ধেই নাওরেম মহেশ গোলে এগিয়ে যায় ভারত। মিনিট খানেকে মধ্যে অবশ্য় পেনাল্টি থেকে গোল শোধ করে ইরাক। বিরতিতে খেলা ফল ছিল ১-১।

খেলার বয়স তখন ৫১ মিনিট। দ্বিতীয়ার্ধে ফের এগিয়ে যায় ভারত। মনবীরের থেকে পাস পেয়েছিলেন আকাশ মিশ্র। বক্সে সতীর্থকে পাস বাড়াতে গিয়েছিলেন তিনি। কিন্তু ঝাঁপিয়ে পড়ে সেভ করতে গিয়ে বলটি ঠিকমতো ধরতে পারেননি ইরাকের গোলকিপার। তাঁর হাতে লেগেই বল ঢুকে যায় গোলে! আবারও পেনাল্টি থেকে গোল করে ইরাক। শেষপর্যন্ত ম্যাচ গড়ায় টাইব্রেকারে। ভারত যখন প্রথম শটটি মিস করে, তখন পাঁচটি শটেই গোল করে যান ইরাকের ফুটবলার। ভারতের হয়ে গোল করতে ব্যর্থ হন ব্রেন্ডন ফের্নান্দেস। 

এদিকে প্রতিযোগিতা নিয়ম অনুসারে, ভারত-ইরাক ও লেবানন-তাইল্যান্ডের ম্যাচে যে দল জয়ী হবে, সেই দুটি দলই ফাইনালে খেলবে। ফলে তাইল্যান্ড বনাম লেবানন ম্যাচের পরাজিত দলের এখন তৃতীয় স্থানের ম্যাচ খেলতে হবে ভারতকে।

আরও পড়ুন: Mohun Bagan Super Giant: ডুরান্ড জিতিয়ে দেশের দায়িত্বে মেরিনার্স নক্ষত্র, তাঁকে দেখতে এবার রাত জাগবেন?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.