ISL 2022, ATK Mohun Bagan: ফের করোনার হানা! বাতিল অনুশীলন, অনিশ্চিত বেঙ্গালুরু ম্যাচ

করোনা যেন পিছুই ছাড়ছে না এটিকে মোহনবাগানের।

Updated By: Jan 13, 2022, 07:44 PM IST
ISL 2022, ATK Mohun Bagan: ফের করোনার হানা! বাতিল অনুশীলন, অনিশ্চিত বেঙ্গালুরু ম্যাচ
ফের করোনার হানা এটিকে মোহনবাগান শিবিরে

নিজস্ব প্রতিবেদন: করোনা (COVID-19) যেন কিছুতেই পিছুই ছাড়ছে না এটিকে মোহনবাগানের (ATK Mohun Bagan FC)। করোনার কারণেই এটিকে এমবি-র সঙ্গে ওড়িশার ম্যাচ (গত ৮ জানুয়ারি) বাতিল হয়েছিল আগে। কোভিড আক্রান্ত হন সবুজ-মেরুনের চার তারকা ফুটবলার। রয় কৃষ্ণ (Roy Krishna), শুভাশিস বসু (Subhasish Bose), কার্ল ম্যাকহিউ (Carl McHugh) ও সন্দেশ ঝিঙ্গানের  (Sandesh Jinghan) করোনা রিপোর্ট পজিটিভ আসে। এই চার ফুটবলারকে বাদ দিয়েই বৃহস্পতিবার কোচ জুয়ান ফার্নান্দো বাকি দলকে নিয়ে প্র্যাকটিস করবেন ভেবেছিলেন। কিন্তু অনুশীলনের আগেই গোটা দলের আরটি-পিসিআর পরীক্ষা হয়। আর তখনই দেখা যায় যে, এবার এক  সাপোর্ট স্টাফ করোনা আক্রান্ত। যেহেতু তিনি দলের অনেকের সঙ্গেই 'ক্লোজ কনট্যাক্ট'-এ এসেছিলেন, সেহেতু বিন্দুমাত্র ঝুঁকি না নিয়ে এটিকে মোহনবাগানের অনুশীলন বাতিল করা হয়। শনিবার এটিকে মোহনবাগানের সঙ্গে বেঙ্গালুরু এফসি-র খেলার কথা হয়েছে। এদিন বিকালে ফের এক দফা আরটি-পিসিআর পরীক্ষা হবে টিমের। তার ফল মিলবে আগামীকাল সকালে। সেই রিপোর্টে যদি দেখা যায় যে, ফের কারোর শরীরে করোনা থাবা বসিয়েছে, তাহলে কিন্তু শনিবারের ম্যাচ হওয়া নিয়ে অনিশ্চয়তা থেকেই যাচ্ছে। 

আরও পড়ুন: Rishabh Pant: পন্থের দুরন্ত সেঞ্চুরিতে ভারতের দ্বিতীয় ইনিংস থামল ১৯৮ রানে

 গতবছরও পুরো প্রতিযোগিতা করোনা আবহেই আয়োজিত হয়েছিল। প্রতিযোগিতা শুরু হওয়ার আগেই ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন নর্থ-ইস্ট ইউনাইটডের হেড কোচ খালিদ জামিল ও ডিফেন্ডার আশুতোষ মেহতা। চলতি মরশুমে আইএসএল শুরু হওয়ার সময় কোভিডের বাড়বাড়ন্ত ছিল না। তবুও যাবতীয় নিয়ম মেনেই শুরু হয়েছিল দেশের এক নম্বর ফুটবল প্রতিযোগিতা। গত মরশুমের মতো এ বারও ফুটবলার থেকে শুরু করে সাপোর্ট স্টাফ, সবাইকেই রাখা হচ্ছে জৈব বলয়ে। আইএসএল শুরু হওয়ার অনেক আগে থেকেই সবাইকে নিভৃতবাসে রাখা হয়েছিল। এমনকি মরশুমের মাঝপথে কোনও ফুটবলার কিংবা সাপোর্ট স্টাফ দলে যোগ দিলে তাঁদের নিভৃতবাসে থাকতে হচ্ছে। তবুও এই মারণ ভাইরাসের দাপট এড়ানো গেল না। কঠিন জৈব সুরক্ষা বলয় ভেদ করে ঢুকে পড়ল করোনা। এর মধ্যেই আইএসএল কর্তৃপক্ষ অদ্ভুত নিয়ম চালু করেছে। যদি ১৫ জন ফুটবলারের করোনা রিপোর্ট নেগেটিভ আসে, তাহলে টিমকে ম্যাচ খেলতে হবে। সেই নিয়ম ধরলে এটিকে-মোহনবাগানের সঙ্গে সুনীল ছেত্রীদের ম্যাচ হওয়া নিয়ে সমস্যা হওয়ার কথা নয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.