Jasprit Bumrah, T20 World Cup 2022: বিরাট ধাক্কা, বিরাট ধাক্কা, বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন বুম...বুম...বুমরা!

গত জুলাই মাসে ইংল্যান্ডের বিরুদ্ধে লর্ডসে একদিনের ম্যাচ খেলার সময় পিঠে চোট পেয়েছিলেন বুমরা। সেইজন্য এশিয়া কাপেও খেলতে পারেননি জাতীয় দলের এক নম্বর তবে চোট সারিয়ে ফিরে এলেও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে গত টি-টিয়েন্টি সিরিজে নিজেকে একেবারেই মেলে ধরতে পারেননি। 

Updated By: Sep 29, 2022, 04:14 PM IST
Jasprit Bumrah, T20 World Cup 2022: বিরাট ধাক্কা,  বিরাট ধাক্কা, বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন বুম...বুম...বুমরা!
জসপ্রীত বুমরা ছিটকে গেলেন টি-২০ বিশ্বকাপ থেকে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিরাট ধাক্কা খেল টিম ইন্ডিয়া (Team India)। পিঠের চোটের জন্য আসন্ন টি-২০ বিশ্বকাপ ( T20 World Cup 2022) থেকে ছিটকে গেলেন জসপ্রীত বুমরা (Jasprit Bumrah)। দেশের এক নম্বর পেসারকে ছাড়াই রোহিত শর্মারা উড়ে যাবেন অস্ট্রেলিয়ায়! এমনটাই রিপোর্ট। স্ট্রেস ফ্র্যাকচারের জন্যই তিন ফরম্যাটে ভারতের এক নম্বর জোরে বোলারের খেলা হবে না। বিসিসিআই-এর (BCCI) মেডিক্যাল টিমের তত্ত্বাবধানে আপাতত রয়েছেন বুমরা। যা খবর, বুমরাকে অস্ত্রোপচার করাতে হবে না ঠিকই। কিন্তু তাঁর সেরে উঠতে চার থেকে ছয় সপ্তাহ সময় লেগে যাবে বলেই মনে করা হচ্ছে। এই পিঠের চোটের জন্যই কিন্তু বুমরা খেলতে পারেননি এশিয়া কাপে (Asia Cup 2022)। ফের পিঠের সমস্যাতেই জেরবার আহমেদাবাদের বছর আঠাশের জোরে বোলার। বুমরাকে ছাড়া ভারতীয় দল যে, অনেকটাই শক্তি হারাবে, তা আর নতুন করে বলার অপেক্ষা রাখে না।

গত জুলাই মাসে ইংল্যান্ডের বিরুদ্ধে লর্ডসে একদিনের ম্যাচ খেলার সময় পিঠে চোট পেয়েছিলেন বুমরা। সেইজন্য এশিয়া কাপেও খেলতে পারেননি জাতীয় দলের এক নম্বর তবে চোট সারিয়ে ফিরে এলেও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে গত টি-টিয়েন্টি সিরিজে নিজেকে একেবারেই মেলে ধরতে পারেননি। গত বুধবার তিরুঅনন্তপুরমের গ্রিনফিল্ড আন্তর্জাতিক স্টেডিয়ামে ভারত-দক্ষিণ আফ্রিকা তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল। সেই ম্যাচে বুমরাকে বাদ দিয়েই প্রথম একাদশ বেছে নিয়েছিল ভারত।প্রোটিয়াদের বিরুদ্ধে সিরিজের প্রথম ম্যাচের আগেই ফের পুরনো জায়গায় চোট পাওয়ায় মনেই করা হচ্ছিল যে, বুমরার টি-টিয়েন্টি বিশ্বকাপ সম্ভবত অনিশ্চিত! আর সেটাই ঘটল।

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

এশিয়া কাপে ভারতীয় দলের পারফরম্যান্স প্রত্যাশিত না হওয়ায় দলে মহম্মদ শামিকে ফেরানোর জন্য বিরাট আওয়াজ উঠেছিল। শামিকে কুড়ি ওভারের বিশ্বযুদ্ধে স্ট্যান্ড-বাইয়ের তালিকায় রাখা হয়। এছাড়াও অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হোম সিরিজে তাঁকে নিয়েই দল হয়েছিল। যদিও কোভিড আক্রান্ত হওয়ায় শামি খেলতে পারেননি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। তিনি এখন কোভিড মুক্ত। ফলে প্রোটিয়া বাহিনীর বিরুদ্ধে বাকি দুই ম্যাচে তাঁকে দেখা যেমন যেতে পারে, তেমনই টি-২০ বিশ্বকাপের মূল দলেও ঢুকতে পারেন তিনি। শেষবার মরুদেশে টি-২০ বিশ্বকাপে দেশের জার্সিতে শেষবার কুড়ি ওভারের ফরম্যাটে খেলেছেন শামি। অভিজ্ঞ জোরে বোলার টিম ইন্ডিয়ার ১৫ জনের দলে ঢুকে যেতেই পারেন।  ৯ অক্টোবর পর্যন্ত দলে পরিবর্তন করার সুযোগ রয়েছে প্রতিটি দলের কাছে। এমনকী যদি কোনও দলের ক্রিকেটার বা ক্রিকেটাররা চোট সমস্যায় ভোগেন, তাহলে সময়সীমার পরেও দলে পরিবর্তন আনা সম্ভব। তবে তার জন্য আইসিসি-র অনুমতি নিতে হবে। যা খবর রাহুল দ্রাবিড় চাইছেন শামি বিশ্বকাপ খেলুক। 

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতের পূর্ব ঘোষিত দল: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্থ (উইকেটকিপার), দীনেশ কার্তিক (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, জাসপ্রীত বুমরা, ভুবনেশ্বর কুমার, হর্ষল প্যাটেল, অর্শদীপ সিং। স্ট্যান্ডবাই খেলোয়াড়: মহম্মদ শামি, শ্রেয়স আইয়ার, রবি বিষ্ণোই, দীপক চাহার।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.