এটাই কি শতাব্দীর সব থেকে হাস্যকর ডেলিভারি? রাবাডার বোলিংয়ের পর উঠছে প্রশ্ন

রাবাডার ওরকম ডেলিভারির পর আম্পায়াররা নিজেদের মধ্যে আলোচনা করেন দীর্ঘক্ষণ।

Updated By: Nov 18, 2018, 01:17 PM IST
এটাই কি শতাব্দীর সব থেকে হাস্যকর ডেলিভারি? রাবাডার বোলিংয়ের পর উঠছে প্রশ্ন

নিজস্ব প্রতিনিধি : ক্রিকেট খুব মজার খেলা। একেক সময় অবশ্য। এই যেমন কাগিসো রাবাডা ক্রিকেট খেলাটাকে মজার করে তুললেন। এমন একখানা ডেলিভারি করলেন, যা নিয়ে এখন গোটা ক্রিকেট দুনিয়ায় শোরগোল। অস্ট্রেলিয়া বনাম দক্ষিণ আফ্রিকার টি-২০ ম্যাচে রাবাডা এক কাণ্ড ঘটালেন বটে! দক্ষিণ আফ্রিকা হাসতে হাসতে ম্যাচ জিতল। তবে এই ম্যাচে সব থেকে বেশি আলোচিত হয়ে রইল রাবাডার সেই হাস্যকর ডেলিভারি।

আরও পড়ুন-  টি-২০ বিশ্বকাপে অস্ট্রেলিয়াকেও চূর্ণ করে চারে চার করল ভারতের মেয়েরা

কুইন্সল্যান্ডের কারারা ওভালে ম্যাচ চলছিল। বৃষ্টিবিঘ্নিত ম্যাচ ১০ ওভারে কমিয়ে এনেছিলেন আম্পায়াররা। ম্যাচের নবম ওভারে রাবাডা বোলিং করছিলেন অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েলকে। তখনই এমন মজার কাণ্ডটা ঘটে। বল রিলিজ করা আগে ঠিক শেষ মুহূর্তে রাবাডার হাত থেকে ছিটকে যায়। উড়ে গিয়ে বল পড়ে পয়েন্টে দাঁড়ানো ফিল্ডারের সামনে। এমন ডেলিভারি দেখে তখন সবাই অবাক। মাঠে সবাই একে অপরের দিকে চেয়ে রয়েছেন। এমনকী, রাবাডা নিজেও এমন ঘটনার পর বেশি অপ্রস্তুত হয়ে পড়েছিলেন। তিনিও বুঝে উঠতে পারছিলেন না, কী করে এমন একখানা ডেলিভারি তাঁর হাত থেকে বেরোল।

আরও পড়ুন-  আইপিএলে লিটন দাস! কিনতে চায় তিন ফ্র্যাঞ্চাইজি

রাবাডার ওরকম ডেলিভারির পর আম্পায়াররা নিজেদের মধ্যে আলোচনা করেন দীর্ঘক্ষণ। তার পর তাঁরা ডেড-বল হিসাবে ঘোষণা করেন। রাবাডার ওরকম ডেলিভারি নিয়ে ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় আলোচনা শুরু হয়েছে। আনেকেই মজা করে বলছেন, আন্তর্জাতিক মঞ্চে এটাই সব থেকে হাস্যকর ডেলিভারি। প্রসঙ্গত, ২-১ ব্যবধানে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের সিরিজ জিতেছে দক্ষিণ আফ্রিকা। এবার টি-২০ ম্যাচেও অজিদের হারালেন ফাফ ডুপ্লেসিরা। প্রথমে ব্যাট করে ছয় উইকেট হারিয়ে ১০৮ রান তুলেছিল দক্ষিণ আফ্রিকা। ১৫ বলে ২৭ রানের ঝোড়ো ইনিংস খেলেন ডুপ্লেসি। জবাবে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ১০ ওভারে তোলে ৮৭/৭।

.