ছিটকে গেলেন ঋদ্ধি, ৮ বছর পর টেস্টে ডাক পেলেন দীনেশ কার্তিক

২০১০ সালের পর দীনেশ কার্তিক কোনও আন্তর্জাতিক টেস্ট খেলেননি। সেক্ষেত্রে দক্ষিণ আফ্রিকায় তিনি কতটা সফল হবেন, দলের জন্য কতটা করতে পারবেন, প্রশ্ন সব মহলেই।  

Updated By: Jan 16, 2018, 04:25 PM IST
ছিটকে গেলেন ঋদ্ধি, ৮ বছর পর টেস্টে ডাক পেলেন দীনেশ কার্তিক

নিজস্ব প্রতিবেদন: হ্যামস্ট্রিংয়ে চোটের কারণে দ্বিতীয় টেস্ট থেকে বাদ পড়েছিলেন। আশা ছিল সিরিজের শেষ টেস্টে দলে ফিরবেন। তবে সেই আশাতেও জল পড়ল। ফ্রিডম সিরিজ থেকেই ছিটকে গেলেন উইকেটের পিছনে ভারতের সব থেকে নির্ভরযোগ্য দুই হাতের মালিক ঋদ্ধিমান সাহা। তাঁর বদলি হিসেবে ভারতীয় বোর্ড ম্যান্ডেলার দেশে পাঠাচ্ছে অভিজ্ঞ দীনেশ কার্তিককে। জোহানেসবার্গে হয়তো উইকেটের পিছনে দেখা যাবে দক্ষিণের এই ক্রিকেটারকে। আর সেটা হলে দল থেকে বাদ পড়বেন ৩২ বছর বয়সী পার্থিব প্যাটেল। 

আরও পড়ুন- ডনের সমকক্ষে বিরাট

উল্লেখ্য, ঋদ্ধির চোটের কারণেই সেঞ্চুরিয়ানে দলে জায়গা পান গুজরাটের এই কিপার। তবে আশানুরূপ পারফর্ম্যান্স করতে পারেননি ভারতীয় ক্রিকেটের সবথেকে অভিজ্ঞ এই ক্রিকেটার। প্রথম ইনিংসে হাসিম আমলার ক্যাচ ফেলা থেকে দ্বিতীয় ইনিংসে স্লিপে পূজারার সঙ্গে ভুল বোঝাবুঝির কারণে সহজ সুযোগ হাতছাড়া, ব্যাটেও রান আসেনি, সব মিলিয়ে তাঁকে দলে নেওয়া নিয়ে প্রশ্নের মুখে বিরাট-শাস্ত্রী দু'জনেই। সেঞ্চুরিয়ানে ভারত জিতলে জোহানেসবার্গই হবে সিরিজের নির্ধারক ম্যাচ। সেক্ষেত্রে পার্থিবকে দ্বিতীয় সুযোগ দেওয়ার বদলে দীনেশকেই প্রথমে রাখবে দল। তবে সেখানেও থাকছে শঙ্কা! ২০১০ সালের পর দীনেশ কার্তিক কোনও আন্তর্জাতিক টেস্ট খেলেননি। সেক্ষেত্রে দক্ষিণ আফ্রিকায় তিনি কতটা সফল হবেন, দলের জন্য কতটা করতে পারবেন, প্রশ্ন সব মহলেই। 

আরও পড়ুন- 'ক্ষমাহীন অপরাধ', হার্দিকের 'ছেলেমানুষি'তে হারতে পারে ভারত!

 

খেলার খবর জানতে রাত ১১টায় দেখুন 'স্পোর্টস ২৪'   

.