বিপদ বাড়ল পান্ডিয়া ও রাহুলের, সাসপেন্ড হওয়ার পর স্বদেশ ফেরার নির্দেশ

করণের শোয়ে বিতর্কিত মন্তব্যের ধাক্কা দুই ক্রিকেটারের ক্রিকেট কেরিয়ারে।  

Updated: Jan 11, 2019, 11:30 PM IST
বিপদ বাড়ল পান্ডিয়া ও রাহুলের, সাসপেন্ড হওয়ার পর স্বদেশ ফেরার নির্দেশ

নিজস্ব প্রতিবেদন: 'কফি উইথ করণ' শোয়ে বিতর্কিত মন্তব্যের জেরে আরও বিপাকে পড়লেন কেএল রাহুল ও হার্দিক পান্ডিয়া। দুই ক্রিকেটারকেই অস্ট্রেলিয়া থেকে দেশে ফিরতে নির্দেশ দিল সুপ্রিম কোর্ট নিযুক্ত প্রশাসক কমিটি। শুধু তাই নয়, যে কোনও ধরনের ক্রিকেট থেকে তাদের সাসপেন্ড করা হল।       

একটি প্রেস বিবৃতিতে ভারতীয় ক্রিকেট বোর্ড জানিয়েছে, টিভি শোতে তাঁদের মন্তব্যের পর যে কোনও ধরনের ক্রিকেট থেকে কেএল রাহুল ও হার্দিক পান্ডিয়াকে সাসপেন্ড করার সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। তাঁদের দেশে ফেরানো হচ্ছে। শৃঙ্খলাভঙ্গ ও অভব্য আচরণের জন্য দুই ক্রিকেটারকে নোটিস পাঠানো হয়েছিল। তাঁরা ক্ষমা চান। তাঁদের জবাব খতিয়ে দেখার পর এবার তদন্তপ্রক্রিয়া চলবে।

অস্ট্রেলিয়ায় চলতি একদিনের সিরিজ ও নিউজিল্যান্ড সফরে কেএল রাহুল ও হার্দিক পান্ডিয়া দলের অংশ ছিলেন। দুজনে দেশে ফিরে আসায় তাঁদের বিকল্প শীঘ্রই ঘোষণা করা হবে বলে জানিয়েছে বিসিসিআই। 

বৃহস্পতিবার বোর্ডের প্রশাসক কমিটির প্রধান বিনোদ রাই, রাহুল ও পাণ্ডিয়াকে দুই ম্যাচের নির্বাসনের শাস্তি দেওয়ার প্রস্তাব দিয়েছিলেন। কমিটির আরেক সদস্য ডায়না এডুলজিও পাণ্ডিয়া ও রাহুলের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি তুলেছিলেন। তবে দুজনকে কোন শাস্তির মুখে পড়তে হচ্ছে, তা এখনও স্পষ্ট নয়। জানা গিয়েছে, দুই-একদিনের মধ্যেই পাণ্ডিয়া ও রাহুলের শাস্তি ঘোষণা করবে বোর্ডের উপদেষ্টা কমিটি।      

আরও পড়ুন-