অজি ক্রিকেটাররা আর আমার বন্ধু নয়: বিরাট কোহলি

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুই-একে সিরিজ জয়ের পর ভারতের 'আগ্রাসী' অধিনায়ক সাফ জানিয়ে দিলেন, 'অজি ক্রিকেটাররা আর আমার বন্ধু নয়'। ফেব্রুয়ারি ২২, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ শুরু হওয়ার সময় বিরাট সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানিয়েছিলেন, "ক্রিকেট মাঠের বাইরে ওরা (অজি ক্রিকেটার) আমার বন্ধু। আমি খুব ভাল করেই ওদের চিনি। আমি জানি কোথায় বন্ধুত্ব রাখতে হয়, আর কোথায় দাঁড়ি টানতে হয়। মাঠে আমি নিজের ভাইয়ের বিরুদ্ধেও খেলতে প্রস্তুত"। একমাসের সময়। গোটা ধারনাই বদলে গেল ভারতীয় অধিনায়কের। ২৮ মার্চ, ২০১৭, বর্ডার-গাভাস্কর ট্রফি নিজেদের পকেটে পুরে নিয়ে বিরাট যখন সাংবাদিকদের মুখোমুখি, তখন তাঁর চোয়াল যেন পাথরের থেকেও শক্ত, শিরদাঁড়া এভারেস্টের মত আকাশ ছুঁয়েও সোজা। "যা ভাবতাম তার পরিবর্তন অবশ্যম্ভাবী। প্রথম টেস্ট শুরু হওয়ার আগে যেমনটা বলেছিলাম, সেই একই ভাবনায় থাকব না। আমাকে আর এমন কথা বলতে শুনবেন না", অজি ক্রিকেটারদের নিয়ে এমনই রাগ উগড়ে দিলেন বিরাট। (চোটের কারণে আইপিএলেও ছিটকে যেতে পারেন বিরাট!)

Updated By: Mar 28, 2017, 06:33 PM IST
অজি ক্রিকেটাররা আর আমার বন্ধু নয়: বিরাট কোহলি

ওয়েব ডেস্ক: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুই-একে সিরিজ জয়ের পর ভারতের 'আগ্রাসী' অধিনায়ক সাফ জানিয়ে দিলেন, 'অজি ক্রিকেটাররা আর আমার বন্ধু নয়'। ফেব্রুয়ারি ২২, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ শুরু হওয়ার সময় বিরাট সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানিয়েছিলেন, "ক্রিকেট মাঠের বাইরে ওরা (অজি ক্রিকেটার) আমার বন্ধু। আমি খুব ভাল করেই ওদের চিনি। আমি জানি কোথায় বন্ধুত্ব রাখতে হয়, আর কোথায় দাঁড়ি টানতে হয়। মাঠে আমি নিজের ভাইয়ের বিরুদ্ধেও খেলতে প্রস্তুত"। একমাসের সময়। গোটা ধারনাই বদলে গেল ভারতীয় অধিনায়কের। ২৮ মার্চ, ২০১৭, বর্ডার-গাভাস্কর ট্রফি নিজেদের পকেটে পুরে নিয়ে বিরাট যখন সাংবাদিকদের মুখোমুখি, তখন তাঁর চোয়াল যেন পাথরের থেকেও শক্ত, শিরদাঁড়া এভারেস্টের মত আকাশ ছুঁয়েও সোজা। "যা ভাবতাম তার পরিবর্তন অবশ্যম্ভাবী। প্রথম টেস্ট শুরু হওয়ার আগে যেমনটা বলেছিলাম, সেই একই ভাবনায় থাকব না। আমাকে আর এমন কথা বলতে শুনবেন না", অজি ক্রিকেটারদের নিয়ে এমনই রাগ উগড়ে দিলেন বিরাট। (চোটের কারণে আইপিএলেও ছিটকে যেতে পারেন বিরাট!)

বিরাটের এই অবস্থানের জন্য অজি ক্রিকেটাররা তো বটেই, গোটা অস্ট্রেলিয়ান ক্রিকেট ম্যানেজমেন্ট সহ অস্ট্রেলিয়ার গণমাধ্যমকেই দায়ী করছে ভারতীয় ক্রিকেট মহল। ডিআরএস বিতর্ক নিয়ে বিরাটের বিরুদ্ধে গরল উগড়ে দিয়েছে অস্ট্রেলিয়ার গণমাধ্যমগুলো। ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে তুলনা করে কার্টুনও ছাপে অস্ট্রেলিয়ার প্রথম সারির পত্রিকা।  এরপর বিরাটকে মিথ্যুকও বলেন অজি অধিনায়ক স্টিভ স্মিথ। এখানেই শেষ নয়, বিরাটের কাঁধের চোট নিয়ে খেলা চলাকালীন ব্যঙ্গও করেন অজি ক্রিকেটার ম্যাক্সওয়েল। 'ব্যাট কথা না বলায়', নিন্দাও শুনতে হয়েছে বিরাটকে! সিরিজ জয় দিয়েই এই সব নিন্দার উত্তর দিয়েছেন বিরাট, আর জানিয়েও দিয়েছেন পাকাপাকি ভাবেই বন্ধুত্বের সম্পর্ক শেষ করে দিলেন অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের সঙ্গে। 

 

 

.