Durand Cup: ৫ বছর কলকাতাতেই হবে ডুরান্ড, এবার খেলছে না দুই প্রধান

রবিবার থেকে শুরু টুর্নামেন্ট।

Updated By: Sep 3, 2021, 12:03 AM IST
Durand Cup: ৫ বছর কলকাতাতেই হবে ডুরান্ড, এবার খেলছে না দুই প্রধান

নিজস্ব প্রতিবেদন:  এটিকে মোহনবাগান ও এসসি ইস্টবেঙ্গল এ মরসুমে খেলছে না। আগামী ৫ বছর ডুরান্ড কাপ হবে কলকাতাতেই। রবিবার প্রথম ম্যাচে খেলবে মহমেডান স্পোটিং ও ভারতীয় বায়ুসেনা। প্রতিযোগিতার উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইনাল ৩ অক্টোবর।

এশিয়ার প্রাচীতম ফুটবল টুর্নামেন্ট ডুরান্ড কাপ। গতবার করোনা কারণে খেলা হয়নি। স্রেফ এ বছর নয়, আগামী পাঁচ বছর কলকাতাতেই ডুরান্ড কাপ আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে সেনাবাহিনী। এদিন সাংবাদিক সম্মেলনে ইস্টার্ন কমান্ড হেড কোয়ার্টার চিফ রেপসয়াল সিংহ জানালেন, 'কলকাতায় আমরা এই প্রতিযোগিতা করে যে সাফল্য পেয়েছি, তা অন্য কোথাও পাইনি। রাজ্য সরকারের সমস্ত বিভাগ আমাদের সাহায্য করে চলেছে'। 

আরও পড়ুন: SC Eastbengal: ফের ইস্টবেঙ্গলে Romeo Fernandes, ঝড়ের বেগে দল গোছাচ্ছে লাল-হলুদ

এই সাংবাদিক সম্মেলনে হাজির ছিলেন রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস ও ক্রীড়া প্রতিমন্ত্রী মনোজ তিওয়ারি। গত বছর ডুরান্ড কাপে খেলেছিল এটিকে মোহনবাগান ও এসসি ইস্টবেঙ্গল। আর এবার? ক্রীড়ামন্ত্রীর আক্ষেপ, ‘ইচ্ছে থাকলেও সমস্যার কারণে ডুরান্ড খেলতে পারছে না এটিকে মোহনবাগান ও এসসি ইস্টবেঙ্গল। তবে তারা দেশের সেরা প্রতিযোগিতায় অংশ নিচ্ছে'।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.