পরপর চারটে শতরান করে বিশ্বরেকর্ড সাঙ্গাকারার

Updated By: Mar 11, 2015, 01:14 PM IST
পরপর চারটে শতরান করে বিশ্বরেকর্ড সাঙ্গাকারার

 

ওয়েব ডেস্ক: বাংলাদেশ, ইংল্যান্ড, অস্ট্রেলিয়ার পর এবার স্কটল্যান্ড। শ্রীলঙ্কার তারকা ব্যাটসম্যান বিশ্বকাপে কুমারা সাঙ্গাকারা বিশ্বকাপে পরপর চারটে শতরান করে ফেললেন। বিশ্বকাপে তো বটেই ওয়ানডে ক্রিকেটে পরপর চারটে শতরান করার নজির আর কারও নেই।

বুধবার হোবার্টে স্কটল্যান্ডের বিরুদ্ধে সাঙ্গার ইনিংসটা ছিল একেবারে সংহারক। অস্ট্রেলিয়া ম্যাচে যেখানে শেষ করে ছিলেন, সেখান থেকেই যেন আজ শুরু করলেন। ৯৫ বলে ১২৪ রানের ঝকঝকে ইনিংসে ৪টি ওভার বাউন্ডারি ও ১৩টি বাউন্ডারি মারলেন।

 বিশ্বকাপের প্রথম ম্যাচে আয়োজক নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৩৯ রান করার পর শতরানের বন্যা শুরু করেন সাঙ্গা। বাংলাদেশের বিরুদ্ধে করেন ১০৫ অপরাজিত, তার পরের ম্যাচ ইংল্যান্ডের বিরুদ্ধে অসাধারণ ১১৭ রানের ইনিংস, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাহাড়প্রমাণ রান তাড়া করতে নেমে করেন ১০৪ রান। আর এদিন স্কল্যান্ডের বিরুদ্ধে করলেন ১২৪ রান।

পরপর তিনটি ওয়ানডে ম্যাচে শতরান করে  সাঙ্গা ছুঁয়ে ছিলেন জাহির আব্বাস, সঈদ আনোয়ার, হারশেল গিবস, এবি ডিভিলিয়ার্স, ক্যুইন্টন ডি কক, রস টেলরের রেকর্ডকে। বুধবার সেই রেকর্ড ভেঙে তৈরি হল নতুন বিশ্বরেকর্ড। সাঙ্গার স্বপ্নের ফর্মে সব ভেঙে চুরমার।

.