রাজনীতি ছেড়ে ফের খেলার ময়দানে, এবার কোচের ভূমিকায় Laxmi Ratan Shukla

বাংলা ক্রিকেটে দ্বিতীয় ইনিংস শুরু করতে চলেছেন প্রাক্তন ক্রীড়া প্রতিমন্ত্রী। 

Updated By: Jul 10, 2021, 06:59 PM IST
রাজনীতি ছেড়ে ফের খেলার ময়দানে, এবার কোচের ভূমিকায় Laxmi Ratan Shukla

নিজস্ব প্রতিবেদন: খেলায় ফিরতে চেয়েই রাজনীতিকে আলবিদা বলেছিলেন লক্ষ্মীরতন শুক্লা (Lakshi Ratan Shukla)। ফের খেলার মাঠেই ফিরলেন প্রাক্তন আন্তর্জাতিক ক্রিকেটার ও বঙ্গজ অধিনায়ক লক্ষ্মীরতন। বাংলা অনূর্ধ্ব-২৩ দলের কোচ হলেন তিনি। শনিবার বিবৃতি দিয়ে জানিয়ে দিল ক্রিকেট অ্য়াসোসিয়েশন অফ বেঙ্গল।

বাংলা ক্রিকেটে দ্বিতীয় ইনিংস শুরু করতে চলেছেন প্রাক্তন ক্রীড়া প্রতিমন্ত্রী। দেশের হয়ে তিনটি ওয়ান-ডে ম্যাচ খেলা লক্ষ্মী কলকাতা নাইট রাইডার্স, দিল্লি ডেয়ারডেভিলস (অধুনা দিল্লি ক্যাপিটিলস) ও সানরাইজার্স হায়দরাবাদের হয়ে আইপিএলও খেলেছেন। তিনি বাংলা ক্রিকেট তথা ঘরোয়া ক্রিকেটের নিঃসন্দেহে পরিচিত নাম। 

আরও পড়ুন: COVID-19 আবহে পিছিয়ে যাওয়া India vs Sri Lanka সিরিজের নতুন সূচি জেনে নিন

ক্রিকেট থেকে অবসরের পরেই রাজনীতির ময়দানে বেছে নিয়েছিলেন লক্ষ্মীরতন। হাওড়া উত্তরের বিধায়ক হিসেবে পথ চলা শুরু করেন তিনি। নিজের কাজের মাধ্যমে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আস্থাভাজন হয়ে ওঠেন অল্পদিনের মধ্যেই। ক্রীড়া দফতরের প্রতিমন্ত্রী হিসেবেও দক্ষতার সঙ্গে কাজ করেন প্রাক্তন অধিনায়ক।

চলতি বছর বিধানসভা নির্বাচনের আগেই লক্ষ্মীরতন রাজনীতি থেকে নিজেকে ধীরে ধীরে গুটিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেন লক্ষ্মীরতন। মন্ত্রীত্ব পদ থেকে ইস্তফা দিয়েই লক্ষ্মীরতন জানিয়ে দেন যে, তিনি ফের বাইশ গজে ফিরতে চলেছেন। আর থাকতে চান না রাজনীতিতে। তৃণমূল বিধায়ক হিসেবে নিজের মেয়াদ শেষ করেই পুরোপুরি রাজনীতি থেকে সরে আসেন লক্ষ্মীরতন। ফের একবার নিজের পছন্দের জায়গায় ফিরলেন তিনি।

সিএবি-র বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, আগামী বছর মার্চ মাস পর্যন্ত বাংলা দলের ব্যাটিং পরামর্শদাতা হিসেবে থাকবেন ভিভিএস লক্ষণ ( VVS Laxman)। প্রধান কোচ হিসেবেই থাকছেন অরুণ লালও। অন্যদেক সৌরাশিস লাহিড়ীকে করা হল বাংলার সিনিয়র দলের সহকারি কোচ। বোলিং কোচের ভূমিকায় এলেন বাংলার আরেক প্রাক্তন ক্রিকেটার শিবশঙ্কর পাল। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.