WATCH | Lionel Messi: রোজারিয়োতে অবিশ্বাস্য হ্যাটট্রিক লিয়োর! ভূমিপুত্রের জন্মদিনে স্টেডিয়াম গাইল গান

Lionel Messi scores incredible hat-trick On his 36th birthday: নিজের ৩৬ তম জন্মদিনেও মেসি থাকলেন খেলার মধ্যে। দেশের জার্সিতে শৈশবের ক্লাবের বিরুদ্ধে খেললেন লিয়ো। শুধু খেললেনই না, হেসে খেলে করলেন হ্যাটট্রিকও। প্রতিবেদনে তিনটি গোলেরই ভিডিয়ো দেওয়া রইল। দেখলে আবারও চোখ জুড়িয়ে যাবে।  

Updated By: Jun 25, 2023, 04:17 PM IST
WATCH | Lionel Messi: রোজারিয়োতে অবিশ্বাস্য হ্যাটট্রিক লিয়োর! ভূমিপুত্রের জন্মদিনে স্টেডিয়াম গাইল গান
গোলের পর হাসি মেসির

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লিয়োনেল মেসি (Lionel Messi), দিয়েগো মারাদোনার (Diego Maradona) দেশে তিনি পূজিত হন। 'ফুটবল ঈশ্বর'-এর পর লিয়োই নীল-সাদা দেশকে বিশ্বকাপ জিতিয়েছেন। কাতার বিশ্বকাপ (FIFA World Cup 2022) শুরু হওয়ার আগে থেকেই, একটা কথাই বারবার সকলে বলছিলেন, মেসির হাতে কাপ না উঠলে সম্ভবত 'পোয়েটিক জাস্টিস' হবে না। আর ফুটবল বিধাতা সেটাই করেছিলেন। মেসির মাথায় রাজমুকুট পরিয়ে আর্জেন্টিনাকে ৩৬ বছর পর বিশ্বচ্যাম্পিয়ন করেছেন। লুসেল স্টেডিয়ামে রুদ্ধশ্বাস ফাইনালের ফয়সলা হয়েছিল পেনাল্টি শ্যুটআউটে। সেখানে আর্জেন্টিনা ( Argentina vs France) ৪-২ গোলে ফ্রান্সকে হারিয়ে শেষ হাসি হাসে। দেশকে বিশ্বকাপ জিতিয়েই মেসি এসেছিলেন নিজের জন্মভূমিতে। মেসি ফের এসেছেন আর্জেন্টিনায়। 

৩৬ বছরে জন্মদিনটা মেসি কাটিয়েছেন রোজারিয়োতে। তবে দিনটি তিনি মাঠে নেমেই স্মরণীয় করে রেখেছেন। গত শনিবার মেসি আর্জেন্টিনার হয়ে প্রদর্শনী ম্যাচে নেমেছিলেন নিউয়েল'স ওল্ড বয়েজের হয়ে। আর্জেন্টাইন মিডফিল্ডার ম্যাক্সি রডরিগেজ ফুটবলকে অবসর জানাতে চলেছেন। ৪২ বছরের ফুটবলারকে ফেয়ারওয়েল জানানোর জন্য এই ম্যাচ খেলা হয়েছিল ওল্ড বয়েজের ঘরের মাঠ মার্সেলো বিয়েলসাতে। এই ম্য়াচে অ্যানহেল ডি মারিয়া, মার্টিন ডেমিশেলিসের সঙ্গেই মেসিদের আর্জেন্টিনার কোচ লিয়োনেল স্কালোনি মাঠে নেমেছিলেন। খেলেছিলেন বাতিস্তুতা ও সাবিয়োলা। হতে পারে এই ম্যাচ ছিল রডরিগেজের শ্রদ্ধায়। কিন্তু সব আলো একা মেসিই কেড়ে নিয়েছিলেন। ৪২ হাজার দর্শক মেসির জন্য গ্যালারিতে 'হ্যাপি বার্থডে' গেয়েছিলেন ম্যাচ শুরুর আগে। এখানেই শেষ নয়। মেসি প্রথমার্ধেই হ্যাটট্রিক করে ফেলেন। ম্যাচ শুরুর চার মিনিটের মধ্যে মেসি গোলের খাতা খুলে ফেলেন। ২০ গজ দূর থেকে দুরন্ত ফ্রি-কিকে টপ কর্নার দিয়ে বল জালে জড়িয়ে দেন। দ্বিতীয় গোলটি এসেছিল তাঁর চেনা চিপ গোল। গোলকিপারকে ওয়ান-টু-ওয়ান পেয়ে তার মাথার উপর দিয়ে ভাসিয়ে দেওয়া। তবে তৃতীয় তথা হ্যাটট্রিক এনে দেওয়া গোলটি ছিল সেরার সেরা। বুকে বল নিয়ন্ত্রণ করে পেনাল্টি বক্সের মধ্যে থেকে অসাধারণ ভলিতে গোল করেন।

আরও পড়ুন: Happy Birthday Lionel Messi: ৩৬ বছর পর আর্জেন্টিনাকে বিশ্বকাপ দিয়ে ৩৬-এ পা মেসির

Newell's Old Boys 0 - [1] Argentina | Lionel Messi Free Kick 3'
by u/FerneCola in soccer
Newell's Old Boys 1 - [3] Argentina | Lionel Messi Chip 35'
by u/FerneCola in soccer
Newell's Old Boys 2 - [4] Argentina | Lionel Messi Hat Trick 43'
by u/FerneCola in soccer

সাল ১৯৮৭, তারিখ ২৪ জুন। আর্জেন্তিনার রোজারিওতে জন্মানো বাচ্চাটা পায়ের সমস্যার জন্য বছরে পর বছর ভুগেছিল। মাত্র ১১ বছর বয়সে গ্রোথ হরমোন ডেফিসিয়েন্সি (হরমোনের প্রভাবে শরীরের স্বাভাবিক বৃদ্ধি থেমে যাওয়া) ধরা পড়েছিল। রাতের পর রাত পায়ের মধ্যে সূঁচ ফুটিয়ে চিকিৎসা হয়েছে। তিন বছর এভাবে চলেছিল। পিট্যুইটারি গ্রন্থি থেকে নিঃসৃত হরমোনের তারতম্যের জেন্যে তাঁর শারীরিক বৃদ্ধি থেমেছিল একটা সময়। দীর্ঘ চিকিৎসার পর বাচ্চাটা সেরে ওঠে ঠিকই। কিন্তু পরে তাঁর ওই পা-ই গোটা বিশ্বকে কাঁদিয়ে দিয়েছে। বাঁ-পায়ের জাদুকরকে গোটা পৃথিবী চেনে মেসি নামে। সর্বকালের অন্যতম সেরা ফুটবলার দেখতে দেখতে পা দিয়ে ফেললেন ৩৬ বছর বয়সে। মেসির যুব কেরিয়ারের হাতেখড়ি গ্রান্ডোলি ক্লাবে। ১৯৯২-৯৫ পর্যন্ত সেখানে খেলেছেন তিনি। ১৯৯৫-২০০০ পর্যন্ত মেসির ক্লাব ছিল এই ওল্ড বয়েজই। পুরনো ক্লাবের বিরুদ্ধেই এদিন খেললেন তিনি। ম্যাচের পর মেসি জানিয়েছেন যে, বহু বছর পর রোজারিয়োতে বন্ধুবান্ধব ও পরিবারের সঙ্গে কাটিয়ে তাঁর দারুণ লেগেছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.