বেআব্রু বিসিসিআই, নিজেদের খরচে টেস্ট খেলতে ইংল্যান্ডকে আর্জি ভারতীয় ক্রিকেট বোর্ডের

বিসিসিআই-লোধা সংঘাতে বেআব্রু ভারতীয় ক্রিকেট। আপাতত নিজেদের খরচেই ভারতের বিরুদ্ধে টেস্ট খেলতে ইংল্যান্ডকে আর্জি জানাল বোর্ড। নাটকীয় জায়গায় পৌছে গেল বোর্ড লোধা কমিটি সংঘাত। যার জেরে বিসিসিআই ক্রিকেট বিশ্বের সামনে তুলে ধরল নিজেদের বেআব্রু চেহারাটা।    

Updated By: Nov 4, 2016, 10:52 PM IST
বেআব্রু বিসিসিআই, নিজেদের খরচে টেস্ট খেলতে ইংল্যান্ডকে আর্জি  ভারতীয় ক্রিকেট বোর্ডের

ব্যুরো:বিসিসিআই-লোধা সংঘাতে বেআব্রু ভারতীয় ক্রিকেট। আপাতত নিজেদের খরচেই ভারতের বিরুদ্ধে টেস্ট খেলতে ইংল্যান্ডকে আর্জি জানাল বোর্ড। নাটকীয় জায়গায় পৌছে গেল বোর্ড লোধা কমিটি সংঘাত। যার জেরে বিসিসিআই ক্রিকেট বিশ্বের সামনে তুলে ধরল নিজেদের বেআব্রু চেহারাটা।    

 

আপাতত নিজেদের খরচে ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলার জন্য ইংল্যান্ড ক্রিকেট বোর্ডকে অনুরোধ করল বিসিসিআই। পরে এই খরচের টাকা মিটিয়ে দেওয়ার আশ্বাস দিয়েছেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সচিব অজয় শিরকে। ইংল্যান্ড ক্রিকেট দলের ম্যানেজার ফিল নীলকে লেখা চিঠিতে শিরকে বলেছেন বিসিসিআই এই মূহুর্তে আইনি জটিলতায় ইসিবির সঙ্গে মৌচুক্তি করতে পারছে না। 

 

তাই ইংল্যান্ড দলের গাড়ি, হোটেল ও থাকা খাওয়ার খরচ যদি তারা আপাতত নিজেরা মিটিয়ে নেন তাহলে বিসিসিআই উপকৃত হবে। আসলে বৃহস্পতিবার লোধা কমিটি বিসিসিআইকে সাফ জানিয়ে দিয়েছিল ইংল্যান্ড ক্রিকেট বোর্ডকে নিজেদের খরচে সিরিজ খেলার অনুরোধ করা যাবে কিনা সেব্যাপারে তাদের কিছু বলার নেই। কিন্তু বিসিসিআই এই সিরিজের টাকা খরচ করলে তাদের আগাম হিসেব দিতে হবে। তারপরই বিসিসিআই কর্তারা পাল্টা লড়াইয়ের পথ বেছে নেন। পরিস্থিতি যা দাঁড়াল তাতে কিছুতেই লোধার প্রস্তাব মেনে নেওয়ার মুচলেকা দিতে রাজি নন অনুরাগ ঠাকুররা। তার ফলে ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ ভেস্তে গেলেও পিছু হঠবেন না তারা। আর সেক্ষেত্রে লোধাকে দায়ী করেই সুপ্রিম কোর্টের উপর চাপ বাড়াতে চায় বিসিসিআই। এমনকী আইপিএলের টেন্ডারের বিষয়েও লোধাকে সব তথ্য দেওয়া হবে কি না তা নিয়ে গভর্নিং কাউন্সিলের বৈঠক ডেকেছে বিসিসিআই। আট নভেম্বর দিল্লিতে হবে এই বৈঠক।

.