জামিন পেলেন পমার্সবাখ, পাশে নেই দল

বিতর্ক পিছু ছাড়ছে না এবারের আইপিএলের। বুধবার রাতে ওয়াংখেড়ে স্টেডিয়ামে এমসিএ-র সঙ্গে কিং খানের বিতণ্ডায় জড়িয়ে পড়ার ৪৮ ঘণ্টা না কাটতেই ফের নতুন বিতর্ক তৈরি হল এক বিদেশি ক্রিকেটারকে ঘিরে।

Updated By: May 18, 2012, 11:02 AM IST

অন্তর্বর্তী জামিন পেলেন রয়্যাল চ্যালেঞ্জার বেঙ্গালুরুর বিদেশী ক্রিকেটার ল্যুক পমারবাখ। শুক্রবার তাঁকে জামিন দেয় দিল্লির পাতিয়ালা হাউস আদালত। শনিবার পর্যন্ত জামিন পেয়েছেন তিনি। এক মার্কিন মহিলার শ্লীলতাহানি অভিযোগে বৃহস্পতিবার রাতে তাঁকে গ্রেফতার করে চানক্যপুরী থানার পুলিস। তাঁর বিরুদ্ধে ৩৫৪, ৩২৩, ৪৫৪, ৫১১ ধারায় মামলা রুজু করা হয়। ঘটনার পর বেশ কয়েকঘণ্টা কেটে গেলেও পুলিস ওই পার্টির সিসিটিভি ফুটেজ জোগার করতে না-পারায় ভর্ত্‍সনা করে আদালত।
ওদিকে বেঙ্গালুরু দলের মালিক বিজয় মালিয়া জানিয়েছেন, আইপিএলের আগামী ম্যাচগুলিতে খেলবে না পমারবাখ। দলের তরফে ঘটনার তদন্তে পুলিসকে সব রকম সাহায্য করা হবে বলেও জানিয়েছেন বিজয় মালিয়া।
আইপিএল চেয়ারম্যান রাজীব শুক্লা জানিয়েছেন, বোর্ড ওই পার্টির উদ্যোক্তা নয়, তাই এ ব্যাপারে আইপিএল কর্তৃপক্ষের কিছু করার নেই। বিজেপি সাংসদ ও প্রাক্তন ক্রিকেটার কীর্তি আজাদের অভিযোগ, আইপিএলের প্রভাবে দেশে অনেক অবাঞ্ছিত ঘটনা ঘটছে। মার্কিন মহিলার শ্লীলতাহানির চেষ্টা তেমনই একটি ঘটনা। বিদেশী ক্রিকেটাররা ভারতের পরিস্থিতির ফয়দা তুলতে চায়।
বৃহস্পতিবার রাতে ম্যাচ শেষে এক মার্কিন মহিলার সঙ্গে অশালীন আচরণের অভিযোগে গ্রেফতার হন ব্যাঙ্গালোর রয়্যাল চ্যালেঞ্জার্সের ক্রিকেটার ল্যুক পমারবাখ।
বৃহস্পতিবার রাতে দিল্লি-ব্যাঙ্গালোর ম্যাচের পর পার্টি চলছিল রাজধানীর একটি পাঁচতারা হোটেলে। পমারবাখের বিরুদ্ধে অভিযোগ, পার্টি চলাকালীন এক মার্কিন মহিলার সঙ্গে অভব্য আচরণ করেন তিনি। এমনকী, মহিলার স্বামীর সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়ার অভিযোগও উঠেছে এই অসি ক্রিকেটারের বিরুদ্ধে। মহিলার অভিযোগের ভিত্তিতে পমারবাখকে গ্রেফতার করে দিল্লির চানক্যপুরী থানা।
অতীতেও মদ্যপ অবস্থায় গাড়ি চালোনোয় জেলে যেতে হয়েছিল পমারবাখকে। স্পট ফিক্সিং আর শাহরুখ কাণ্ডে যখন বিতর্কে জর্জ্জরিত আইপিএল, সেইসময় আবার নতুন বিতর্কে জড়িয়ে পড়ল ইন্ডিয়ান প্রিমিয়র লিগ।

.